দেশপ্রেম! বিরাটের থেকে এগিয়ে জো রুট, মন্তব্য মাইকেল ভনের, নেটিজেনরা নিলেন বিশেষ ক্লাস 1

ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার মাইকেল ভন গত অস্ট্রেলিয়া সফর থেকেই শিরোনামে উঠে এসেছেন। ভারতের বিপক্ষে ভুল ভবিষ্যতবানী দিয়ে ট্রোলের মুখে পড়েছিলেন এই কিংবদন্তী ব্যাটসম্যান। আর এবার নিজের দেশ ইংল্যান্ড যখন ভারতের মাটিতে খেলতে এসেছে, তখন আবারও বড় বক্তব্য দিয়ে বসলেন মাইকেল ভন। তিনি বলে ওঠেন, ভারতের অধিনায়ক বিরাট কোহলির থেকে এই বিষয়ে এগিয়ে ইংল্যান্ডের অধিনায়ক জো রুট।

Image result for joe root virat kohli

স্পিন খেলার দিক থেকে বর্তমান ইংরেজ দলের অধিনায়ক জো রুটকে বিরাট কোহলির চেয়ে সেরা বলে বর্ণনা করেছেন ভন। ভারতের বিরুদ্ধে চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে রুটের ডাবল সেঞ্চুরির পরে তাঁর এই বক্তব্য এসেছে। রুট তার একশতম টেস্টকে স্মরণীয় করে রেখেছেন, ২১৮ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন। তিনি বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসাবে শততম টেস্টে ডাবল সেঞ্চুরি করেছেন।

Image result for michael vaughan

 

ভন স্পিনের বিপরীতে বিরাট এবং রুটের একটি তুলনামূলক পরিসংখ্যান তুলে ধরেছেন। আর সেই নিয়ে মাইকেল ভন টুইট করেছেন, “জো রুট স্পিনের বিপক্ষে গড় 70.৭, বিরাট কোহলির ৬৯। অফ স্পিনারদের বিপক্ষে উভয় ব্যাটিংয়ে দেখা যায়, রুটের গড় ৭১.২, সেখানে বিরাটের ৫৩.১। সুতরাং স্পিন খেলার দিক থেকে বিরাটের চেয়ে রুট একজন সেরা ব্যাটসম্যান।”

আর এমন টুইট করায় সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের কড়া মন্তব্যের বন্যা দেখা দিয়েছে এবং তাঁর টুইটটিতে জবাব দিতে কোনও সময় নেননি ভক্তরা। দুই তারকা খেলোয়াড়ের এমনা তুলনা দেখায়, ভক্তরা মাইকেল ভনের ক্লাস প্রচণ্ডভাবে নিয়েছে সোশ্যাল মিডিয়ায়। কেউ কেউ দাবি করেছেন যে পেস খেলার দিক থেকে বিরাট রুটের থেকে ভালো ব্যাটসম্যান, আবার অনেকে ভারতীয় কন্ডিশন ও ইংলিশ কন্ডিশনের তফাত দেখছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *