চলতি সময়ের সেরা টেস্ট একাদশ প্রকাশ করলেন প্যাট কামিন্স, এই সুপারস্টারকে বাদ দিয়ে অবাক করলেন 1

অস্ট্রেলিয়ার তারকা ফাস্ট বোলার এবং টেস্ট র‌্যাঙ্কিংয়ের এক নম্বরে থাকা প্যাট কামিন্স তার বিশ্ব টেস্ট একাদশ  ঘোষণা করেছেন। এই দলে তিনি অস্ট্রেলিয়া এবং ভারত থেকে সর্বোচ্চ চারজন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করেছেন, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ডের এক একজন খেলোয়াড়কে বেছেছেন। এই দলে অধিনায়ক হিসাবে কোনও খেলোয়াড়কে বাছেননি কামিন্স। এই দলটির বিশেষ বিষয় হল ঋষভ পন্থ উইকেটকিপার হিসাবে এতে জায়গা পেয়েছেন। পন্থ অস্ট্রেলিয়া এবং তার পরে ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত খেলা দেখিয়ে দলকে জিততে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।

Rishabh Pant Shares Motivational Post, Urges All To Stay Safe | Cricket News

এই দলে ওপেনার হিসাবে ডেভিড ওয়ার্নার এবং রোহিত শর্মার জুটি বেছে নিয়েছেন কামিন্স। এই উভয় খেলোয়াড়ই সীমিত ওভারের ক্রিকেটে তাদের দলের হয়ে তুলনাহীন অবস্থান অর্জন করেছেন। দলের মিডল অর্ডার সম্পর্কে কথা বললে, এই দলটি সম্ভবত একটি শক্তিশালী দল হতে পারে, কারণ এতে বিরাট কোহলি, স্টিভ স্মিথ এবং কেন উইলিয়ামসনের মতো খেলোয়াড় অন্তর্ভুক্ত রয়েছে, যারা বর্তমান সময়ে বিশ্বের সেরা ব্যাটসম্যান হিসাবে বিবেচিত হয়।  কামিন্স ইংল্যান্ডের জো রুটকে এই দলে অন্তর্ভুক্ত করেননি, যার নাম ‘ফ্যাব ফোর’-এ অন্তর্ভুক্ত। এই সিদ্ধান্তটি কিছুটা অবাক করার মতো।

Two of them are moving the game forward: Kane Williamson on dethroning Virat Kohli, Steve Smith in Test rankings

কামিন্স ইংল্যান্ডের বেন স্টোকসকে অলরাউন্ডার হিসাবে অন্তর্ভুক্ত করেছেন। যদি আমরা বোলিং বিভাগের দিকে তাকাই তবে কামিন্স নাথান লিয়ন হিসাবে দলে একমাত্র স্পিনারকে অন্তর্ভুক্ত করেছেন। দ্রুত বোলারদের মধ্যে ক্যাঙ্গারু বোলারকে কাগিসো রাবাদা, জসপ্রীত বুমরাহ এবং নিজেকে অন্তর্ভুক্ত করেছেন।

Bumrah v Cummins v Rabada in Tests- A Statistical comparison - Crictoday

প্যাট কামিন্স ওয়ার্ল্ড টেস্ট একাদশ : ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ, বিরাট কোহলি, বেন স্টোকস, ঋষভ পন্থ (উইকেটকিপার), প্যাট কামিন্স, নাথান লিয়ন, কাগিসো রাবাদা, জসপ্রিত বুমরাহ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *