জো রুট আর পল স্টার্লিংকে পেছনে ফেলে ঋষভ পন্থ হলেন আইসিসি ক্রিকেটার অফ দ্য মান্থ 1

ভারতীয় ক্রিকেট দলের তারকা ঋষভ পন্থ ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে খেলা হওয়া ৪ টেস্ট ম্যাচের সিরিজের শেষ ২টি ম্যাচে যথেষ্ট ভালো প্রদর্শন করেছিলেন। নিজের দুর্দান্ত প্রদর্শনের পাশাপাশি তিনি আইসিসির বেস্ট ক্রিকেটার অফ দ্য মান্থ হয়ে গিয়েছেন। সম্প্রতিই আইসিসি মাসের সেরা ক্রিকেটারকে নির্বাচন করার ঘোষণা করেছিল, যা ভোটিংয়ের মাধ্যমে নির্বাচিত হবে।

পন্থ হলেন আইসিসি বেস্ট ক্রিকেটার অফ জানুয়ারি

জো রুট আর পল স্টার্লিংকে পেছনে ফেলে ঋষভ পন্থ হলেন আইসিসি ক্রিকেটার অফ দ্য মান্থ 2

কিছুদিন আগে ইংল্যান্ডের অধিনায়ক জো রুট, আয়ারল্যান্ডের পল স্টার্লিং আর ভারতীয় ক্রিকেটার ঋষভ পন্থকে আইসিসির ক্রিকেট অফ দ্য মান্থের জন্য সর্বশ্রেষ্ঠ পুরষ ক্রিকেটার হিসেবে নমিনেট করা হয়েছিল। আন্তর্জাতিক ক্রিকেট পরিষদ প্রথমবার মাসের সেরা খেলোয়াড়ের জন্য এই নমিনেশন করেছিল।

আইসিসির এই পুরস্কারের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটের সমস্ত ফর্ম্যাটে সর্বশ্রেষ্ঠ প্রদর্শন করা পুরুষ ক্রিকেটার আর মহিলা খেলোয়াড়দের পুরো বছর ধরে মান্যতা দেওয়া হবে। ভারতীয় ক্রিকেটার ঋষভ পন্থ এই পুরস্কারে ভূষিত হয়েছেন। পন্থ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেরা প্রদর্শন করে নিজের দাবী পেশ করেছিলেন।

রুট, স্টার্লিং আর পন্থের মধ্যে ছিল দৌড়

জো রুট আর পল স্টার্লিংকে পেছনে ফেলে ঋষভ পন্থ হলেন আইসিসি ক্রিকেটার অফ দ্য মান্থ 3

ঋষভ পন্থের সঙ্গে আইসিসির ক্রিকেটার অফ দ্য মান্থ হওয়ার দৌড়ে ইংল্যান্ডের অধিনায়ক জো রুটও শামিল ছিলেন। রুট জানুয়ারি মাসেই শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলা হওয়া দুই টেস্ট ম্যাচের সিরিজে অসাধারণ ব্যাটিং করেছিলেন। রুট শ্রীলঙ্কার বিরুদ্ধে ২২৮ আর ১৮৬ রানের ইনিংস খেলে নিজের অলে টেস্ট সিরিজে ২-০ ফলাফলে জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। ভারতীয় দলের ২৩ বছর বয়সী ক্রিকেটার ঋষভ পন্থ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা হওয়া টেস্ট সিরিজে সিডনিতে ৯৭ রানের ইনিংস খেলেন, ভারত ওই ম্যাচ ড্র করে। অন্যদিকে ব্রিসবেনে তার অপরাজিত ৮৯ রানের ইনিংসের সৌজন্যে ভারতীয় দল ওই টেস্ট ম্যাচ জিতে যায়। আইসিসি দ্বারা নমিনেট করা তৃতীয় খেলোয়াড় স্কটল্যান্ডের তারকা ক্রিকেটার স্টার্লিংয়ের কথা বলা হলে তিনি ইউএই-র বিরুদ্ধে ২টি আর আফগানিস্তানের বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচ খেলে তিনটি সেঞ্চুরি করেছিলেন। তবে রুট আর স্টার্লিং এই রেস থেকে পেছিয়ে পড়েছেন।

শমনীম ইসমাইল হলেন উইমেন ক্রিকেটার অফ দ্য জানুয়ারি

জো রুট আর পল স্টার্লিংকে পেছনে ফেলে ঋষভ পন্থ হলেন আইসিসি ক্রিকেটার অফ দ্য মান্থ 4

মহিলা ক্রিকেটারদের মধ্যে পাকিস্তানের ডায়না বেগ আর দক্ষিণ আফ্রিকার শবনিম ইসমাইল তথা মারিনেজ কেপকে এই মাসিক পুরস্কারের জন্য নমিনেট করা হয়েছিল। দক্ষিণ আফ্রিকার শবনিম ইসমাইল এই পুরস্কারের উপর কব্জা করেন। ইসমাইলও পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে সাতটি অন্যদিকে দুটি টি-২০ আন্তর্জাতিকে পাঁচটি উইকেট নিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *