দুরন্ত শতরান গড়ে পাকিস্তানের গর্ব বাবর আজম টপকালেন বিরাট কোহলি ও হাশিম আমলাকে 1

তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের মধ্যে সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে খেলা হয়েছিল। রোমাঞ্চকর ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে তিন উইকেটে হারিয়ে পাকিস্তান সিরিজে ১-০ ব্যবধানে এগিয়েছে। বাবর আজমের সেঞ্চুরির সাহায্যে পাকিস্তান ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৭৪ রানের লক্ষ্য অর্জন করে। বাবর আজম এই ম্যাচে সেঞ্চুরি করে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এবং দক্ষিণ আফ্রিকার প্রাক্তন খেলোয়াড় হাশিম আমলার একটি বড় রেকর্ড ভাঙেন। বাবর আজম ১০৪ বলে ১৭টি চারের সাহায্যে ১০৩ রান করেছিলেন।

ওয়ানডে ক্রিকেটে এটি বাবরের ১৩তম সেঞ্চুরি এবং এর সাথেই তিনি বিশ্ব ক্রিকেটে স্বল্পতম ইনিংসে ১৩টি সেঞ্চুরি করা প্রথম খেলোয়াড় হয়েছেন। এর আগে এই রেকর্ডটি হাশিম আমলার নামে ছিল। তিনি ৮৩ ইনিংসে ১৩টি সেঞ্চুরি করেছিলেন, কোহলি ৮৬ ইনিংসে এই কীর্তি করেছিলেন। বাবর এখন ৭৬ ইনিংসে ১৩টি সেঞ্চুরি নিয়ে এই রেকর্ডটি নিয়েছেন। সংক্ষিপ্ত ইনিংসে সেঞ্চুরির দিক থেকে বিরাট এবং কুইন্টন ডি কক যৌথভাবে তিন নম্বরে রয়েছেন, অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার (৯১) এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। শিখর ৯৯ ইনিংসে ১৩ ওয়ানডে সেঞ্চুরি করেছিলেন।

Babar Azam Breaks Virat Kohli, Hashim Amla's Record, Becomes Fastest To 13  ODI Centuries

এর আগে দক্ষিণ আফ্রিকা দল প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ছয় উইকেট হারিয়ে ২৭৩ রান তোলে। দক্ষিণ আফ্রিকার হয়ে রিসি ভ্যান ডের ডুসেন ১২৩ রান করেছিলেন। এটি ছিল রাসি ভ্যান ডার ডুসেনের ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। তাকে ছাড়াও মিলার ৫০ রান করেছিলেন। পাকিস্তানের পক্ষ থেকে শাহিন আফ্রিদি দুটি, হ্যারিস রাউফ দুটি উইকেট, মহম্মদ হাসনাইন এবং ফাহিম আশরাফ একটি করে উইকেট নিয়েছিলেন। অন্যদিকে, বাবর আজম ছাড়াও ইমাম উল হক ৮০ বলে ৭০ রান করেছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *