পাকিস্তানের জয়ের সাথে সাথে ভারতীয় দলকে চ্যালেঞ্জ ছুড়ে বসলো পাকিস্তানি সমর্থকেরা !! 1

বিশ্বকাপের প্রথম ম্যাচ ভারতের কাছে পরাজয়, দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের কাছে পরাজিত পরে এই বিশ্বকাপে সবার অবহেলার পাত্র হয়ে উঠেছিল টিম পাকিস্তান। কোয়ালিফাইয়ের জন্য ৩ টি ম্যাচেই জয়লাভ করে পাকিস্তান দল, অন্যদিকে দক্ষিণ আফ্রিকা নেদারল্যান্ডের কাছে পরাজিত হওয়ার পর পাকিস্তানের রাস্তা অনেকটা পরিষ্কার হয়ে যায়, এবং বাংলাদেশকে ৫ উইকেটে পরাজিত করে সেমিফাইনালে পৌঁছে যায় দল। সেমিফাইনালে তাদের মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড দল, টসে জিতে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন (Kane Williamson) ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। তবে তার সিদ্ধান্তকে ভুল প্রমাণ করেছে পাকিস্তানি ফাস্ট বোলার শাহীন আফ্রিদি।

শাহীন আফ্রিদির ম্যাজিক

পাকিস্তানের জয়ের সাথে সাথে ভারতীয় দলকে চ্যালেঞ্জ ছুড়ে বসলো পাকিস্তানি সমর্থকেরা !! 2

প্রথম ওভারে ফিন অ্যালেন কে প্যাভেলিয়ানে রাস্তা দেখান শাহীন (Shaheen Afridi)। নিউজিল্যান্ড দলের হয়ে সর্বোচ্চ রানটি করেছেন ড্যারেল মিচিল, যিনি ৩৫ বলে ৩টি চার এবং ১টি ছক্কা হাঁকিয়ে করেছেন ৫৩ রান। এছাড়া দলের হয়ে ৪২ বলে ৪৬ রান করেন অধিনায়ক উইলিয়ামসন। ২০ ওভারে নিউজিল্যান্ড ৪ উইকেটের বিনিময়ে ১৫২ রান করতে সক্ষম হয়েছিল এবং ফিন এলেন ও কেন উইলিয়ামসনের দুটি মূল্যবান উইকেট তুলে নেন শাহিন আফ্রীদি। একটি উইকেট নিয়েছিলেন নওয়াজ।

ফর্মে ফিরলেন বাবর-রিজওয়ান

পাকিস্তানের জয়ের সাথে সাথে ভারতীয় দলকে চ্যালেঞ্জ ছুড়ে বসলো পাকিস্তানি সমর্থকেরা !! 3

জবাবে ব্যাটিং করতে এসে পাকিস্তান দলের হয়ে ফর্মে ফিরলেন অধিনায়ক বাবর আজম এবং উইকেট রক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। এই বিশ্বকাপে এতদিন ব্যাটে বলে সংঘর্ষ করতে ব্যর্থ হচ্ছিলেন এই জুটি, প্রথম ম্যাচ থেকেই ছন্দের অভাব দেখা যাচ্ছিল এই দুই দলের মধ্যে, কিন্তু আজ সেমিফাইনালের মতন বড় ম্যাচে দুই ব্যাটসম্যানই অর্ধশতরান জুড়েছেন, করলেন ১০২ রানের পার্টনারশিপ, দলের হয়ে ৪২ বলে ৫৩ রান করেছেন বাবার আজাম (Babar Azam) এবং ৪৩ বলে ৫৭ রানের ইনিংস খেলেছেন মোহাম্মদ রিজওয়ান (Mohammed Rizwan)। ১৯.১ ওভারে পাকিস্তান দল প্রয়োজনীয় রান সংখ্যা তুলে নিতে সমর্থ হয়েছে এবং দলকে তৃতীয়বারের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পৌঁছে দিয়েছে। ম্যাচের সেরা মোহাম্মদ রিজওয়ান।

ভারতীয় দলকে চ্যালেঞ্জ

পাকিস্তানের জয়ের সাথে সাথে ভারতীয় দলকে চ্যালেঞ্জ ছুড়ে বসলো পাকিস্তানি সমর্থকেরা !! 4

২০ তম ওভারে ৭ উইকেটে জয় পায় পাকিস্তান। পাকিস্তানের জয়ের পর পাকিস্তানি ভক্তদের ভারতীয় দলকে চ্যালেঞ্জ করতে দেখা গেছে।  ভারতকে দ্বিতীয় সেমিফাইনাল খেলতে হবে ইংল্যান্ডের বিরুদ্ধে। এই ম্যাচে জিতলে দ্বিতীয় দল হিসেবে ভারত ফাইনালে উঠবে। এরপর ফাইনাল খেলা হবে পাকিস্তান ও ভারতের মধ্যে। এমন পরিস্থিতিতে টিম ইন্ডিয়াকে চ্যালেঞ্জ জানাতে দেখা গেল পাকিস্তানি ভক্তদের

Leave a comment

Your email address will not be published.