T20 World Cup 2022: দুই ম্যাচ হেরেও সেমিফাইনালে পৌঁছাতে পারবে পাকিস্তান, টিম ইন্ডিয়াকে করতে হবে এই কাজ !! 1

টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2022)  বড় অগটনের শিকার পাকিস্তান দল। সুপার ১২-এর উত্তেজনাপূর্ণ ম্যাচে তারা জিম্বাবোয়ের কাছে ১ রানে পরাজিত হয়। প্রথমে ব্যাট করে জিম্বাবোয়ে দল ৮ উইকেটে ১৩০ রান তুলতে সক্ষম হয়। জবাবে পাকিস্তান দল আট উইকেটে ১২৯ রান করে। এই হারের পর পাকিস্তানের সেমিফাইনালে ওঠার পথ প্রায় অসম্ভব হয়ে পড়েছে।

জিম্বাবোয়ের কাছে হারের পর পাকিস্তান ২০২২ সালের টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পথে। পাকিস্তানের সেমিফাইনালে ওঠার সম্ভাবনা খুবই কম, কিন্তু কিছু সমীকরণ আছে যেখান থেকে পাকিস্তান এখনও সেমিফাইনালে উঠতে পারে। ভারত ও জিম্বাবোয়ের কাছে হেরেও যে সমীকরণের ভিত্তিতে পাকিস্তান সেমিফাইনালে উঠতে পারে তার কথা জানিয়েছে আইসিসি।

কী করে শেষ চারে যাবে পাকিস্তান?

T20 World Cup 2022: দুই ম্যাচ হেরেও সেমিফাইনালে পৌঁছাতে পারবে পাকিস্তান, টিম ইন্ডিয়াকে করতে হবে এই কাজ !! 2

আইসিসির মতে, পাকিস্তান যদি সেমিফাইনালে উঠতে চায়, তাহলে পাকিস্তানকে তাদের আসন্ন তিনটি ম্যাচ জিততে হবে এবং শুধু জিতলেই হবে না, তাদের নেট রান রেটও উন্নত করতে হবে। পাকিস্তানের নেট রান রেট এই মুহূর্তে খুবই খারাপ। ভারত ও জিম্বাবোয়ের বিপক্ষে হারের পর রান রেট -০.০৫০।

পাকিস্তানের পরের ম্যাচটি নেদারল্যান্ডসের বিপক্ষে হবে যা রবিবার খেলা হবে। এরপর তারা ৩ নভেম্বর দক্ষিণ আফ্রিকা এবং ৬ নভেম্বর বাংলাদেশের বিরুদ্ধে খেলবে। এই তিন ম্যাচেই পাকিস্তানকে অবশ্যই জয় তুলে নিতে হবে। পাকিস্তান এটা করতে পারলে ৬ পয়েন্ট পাবে।

পাকিস্তানের ভাগ্য ভারতের হাতে

T20 World Cup 2022: দুই ম্যাচ হেরেও সেমিফাইনালে পৌঁছাতে পারবে পাকিস্তান, টিম ইন্ডিয়াকে করতে হবে এই কাজ !! 3

এরপর বাবর আজমের দল সেমিফাইনালে উঠবে কি পারবে না তা নির্ভর করবে অন্য দলের ম্যাচের ফলাফলের ওপর। পাকিস্তান যদি সেমিফাইনালে উঠতে চায় তাহলে টিম ইন্ডিয়াকে পরের সব ম্যাচ জিততে হবে। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবোয়েকে অন্তত পরের দুটি ম্যাচে হারতে হবে। পাকিস্তানের ভাগ্য ভারতের হাতে, এই সমীকরণ তৈরি হওয়ার পর মানুষ বলছে শেষ পর্যন্ত শুধু বাবারই কপালই কাজে আসতে পারে। দক্ষিণ আফ্রিকার পরের তিনটি ম্যাচ যথাক্রমে ভারত, পাকিস্তান ও নেদারল্যান্ডসের বিপক্ষে। জিম্বাবোয়েকে এবার বাংলাদেশ, নেদারল্যান্ডস ও ভারতের বিপক্ষে খেলতে হবে।

পাকিস্তানের জন্য দুঃসংবাদ হল দক্ষিণ আফ্রিকা এবং জিম্বাবুয়ের মধ্যে ম্যাচটি বৃষ্টির কারণে ভেসে গেছে। যার কারণে তাদের অ্যাকাউন্টে ১টি করে অতিরিক্ত পয়েন্ট রয়েছে। এই দুই দলের অন্তত ১টি করে ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে পাকিস্তানের আশা আরও খানিকটা বাড়বে। এখন দেখার বিষয় পাকিস্তান সেমিফাইনালে উঠতে পারে কি না।

Read More: টি-২০ বিশ্বকাপের পর ভারতীয় দলের কোচিংয়ে হবে রদবদল, হেড ও বোলিং কোচের জন্য উঠে আসছে এই নাম !!

Leave a comment

Your email address will not be published.