PAK vs ZIM: পার্থের মাঠে লজ্জার হারের পর এবার জিম্বাবুয়ের প্রেসিডেন্টের ট্যুইট ট্রলের মুখে পাকিস্তান !! 1

PAK vs ZIM: সাফল্য নিয়ে আশাবাদী ছিলেন অনেকে। অনেক ক্রিকেটবোদ্ধা তো টি-২০ বিশ্বকাপের ফাইনালেও দেখছিলেন তাঁদের। কিন্তু  গ্রুপ পর্বেই পরপর দু’টো ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বিদায়ের মুখে পাকিস্তান। শক্তিশালী ভারতের বিরুদ্ধ্বে শেষ বল অব্দি গড়িয়েছিলো ম্যাচ। বিরাট  কোহলি ‘মাস্টারক্লাস’ পাকিস্তান’কে সেই ম্যাচে পরাজিত করে। অপেক্ষাকৃত দুর্বল জিম্বাবুয়ের বিরুদ্ধে দলের জয় নিয়ে বিশেষ সন্দিহান ছিলেন না পাকিস্তানের সমর্থককুল। তাঁদের রীতিমত চমকে দিয়ে শেষ বলে সেই ম্যাচেও হেরে বসেছে ওয়াঘার পশ্চিম পারের দেশ। অঘটনের বিশ্বকাপে আরও একটি অঘটন ঘটানোর জন্য জিম্বাবুয়ে’কে নিয়ে উচ্ছ্বাস সমাজমাধ্যমে। দেশের ক্রিকেটে গুরুত্বপূর্ণ এই জয় নিয়ে ট্যুইট করেছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট এমেরসন এম্বুদজো ম্যানাঙ্গাগুয়া। তাঁর সেই ট্যুইট নিয়েই জোর তরজা লেগে গিয়েছে জিম্বাবুয়ের প্রেসিডেন্ট আর পাকিস্তানের প্রধানমন্ত্রীর।

কি লিখেছেন প্রেসিডেন্ট –

PAK vs ZIM: পার্থের মাঠে লজ্জার হারের পর এবার জিম্বাবুয়ের প্রেসিডেন্টের ট্যুইট ট্রলের মুখে পাকিস্তান !! 2

কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়া’ইয় ট্রেন্ড করছিলো পাক বিন’এর কথা। কি এই পাক বিন? বিন বলতে বোঝানো হয়েছে ছোট-বড় সবার প্রিয় মিস্টার বিনের কথা। জিম্বাবুয়ের এক কৃষি মেলায় নাকি এসেছিলেন মিস্টার বিন। তিনি ছবি তুলতে দেওয়ার বদলে পয়সা’ও নিয়েছেন ভক্তদের থেকে। পরে জানা যায় এই মিস্টার বিন আদপেই আসল না। মূল চরিত্রের যিনি অভিনেতা সেই রোয়ান অ্যাটকিনসন নয়, মিস্টার বিন সেজে ভক্তদের থেকে টাকা নিয়েছেন এক পাকিস্তানী ব্যক্তি। সেই নিয়েই হাসি ঠাট্টা চলছিলো সোশ্যাল মিডিয়ায়। পাকিস্তানী বিনের এই ‘প্রতারণা’র বদলা নেওয়া হবে বলেও কেউ কেউ লিখছিলেন মজা’র ছলে। গতকাল জিম্বাবুয়ে মেলবোর্নের মাঠে পাকিস্তান’কে ১ রানে হারাতেই এই ঠাট্টায় যোগ দেন স্বয়ং রাষ্ট্রপতি। নিজের ট্যুইট বার্তায় তিনি লেখেন- “কি অসাধারণ একটা জয়। শেভ্রন’দের(জিম্বাবুয়ের ক্রিকেট দলের ডাকনাম) জানাই অনেক অনেক শুভেচ্ছা।” পাকিস্তান’কে উদ্দেশ্য করে মজা’র ছলে জুড়ে দেন, “পরের বার আসল মিস্টার বিন’কে পাঠিও পাকিস্তান।” এখানে রইলো সেই ট্যুইট’টি-

রাষ্ট্রপতির ট্যুইটে হাসির রোল সমাজমাধ্যমে-

একে তো পরপর দুই হার, তার ওপর রাষ্ট্রপতি’র ট্যুইট। জোড়া ধাক্কায় বেসামাল পাকিস্তান টিম। এই ট্যুইট ভাইরাল হতেই হাসির রোল নেটপাড়া’য়। এমেরসন এম্বুদজো ম্যানাঙ্গাগুয়া’র সুরে সুর মিলিয়ে ক্রিকেটজনতা’ও উঠে পড়ে লেগেছে পাকিস্তান’কে ট্রল করতে। পরপর দুই ম্যাচে হতশ্রী প্রদর্শন তো ছিলোই, জিম্বাবুয়ে ম্যাচের পর আলোচনা’র বিষয়বস্তু হয়ে উঠেছে নকল মিস্টার বিন’ও। টিভি’তেও চলছে ‘বিন-এর বদলা’র খবর। দেখে নিন ট্যুইট চিত্র-

PAK vs ZIM ম্যাচে পাকিস্তান’কে হারালো জিম্বাবুয়ে-

PAK vs ZIM: পার্থের মাঠে লজ্জার হারের পর এবার জিম্বাবুয়ের প্রেসিডেন্টের ট্যুইট ট্রলের মুখে পাকিস্তান !! 3
PERTH, AUSTRALIA – OCTOBER 27: Sikandar Raza of Zimbabwe celebrates the wicket of Shan Masood of Pakistan during the ICC Men’s T20 World Cup match between Pakistan and Zimbabwe at Perth Stadium on October 27, 2022 in Perth, Australia. (Photo by Paul Kane/Getty Images)

ভারতের বিপক্ষে হারের পর জিম্বাবুয়ে ম্যাচে জয়ে ফিরবে পাকিস্তান। এমনই ভাবা হয়েছিলো। কিন্তু সব হিসেব উল্টেপাল্টে দিয়ে জয়ী হলো জিম্বাবুয়ে। পার্থের অপটাস স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করে জিম্বাবুয়ে। ওয়েসলি মাধবেরে, ক্রেগ এরভিন, শন উইলিয়াম’রা কেউ বেশী বড় রান না করতে পারলেও তাঁদের ছোটো ছোটো কার্যকরী ইনিংসগুলো জিম্বাবুয়ে’কে পৌঁছে দেয় ১২৯ এ। ব্যাট করতে নেমে সিকান্দার রাজা’র ঘূর্ণিতে দিশাহারা পাকিস্তান। বাবর-রিজওয়ান জুটি আবার ব্যর্থ। চেষ্টা করছিলেন শান মাসুদ। ব্যক্তিগত ৪৪ রানে রাজা’র বলে স্টাম্পড হন তিনি। সাদাব খান ও হায়দার আলি’কেও আউট করেন তিনি। শেষ বলে লাগত ৩ রান। ১ রান নিয়ে দ্বিতীয় রান নিতে গিয়ে রান আউট হন শাহীন শাহ আফ্রিদি। ১ রানে ঐতিহাসিক এই জয় তুলে নিয়ে জিম্বাবুয়ের পয়েন্ট এখন ২ ম্যাচে ৩। দক্ষিণ আফ্রিকার সাথে পয়েন্ট টেবিলে তাঁরা রয়েছে একই জায়গায়। দুই ম্যাচে জোড়া জয় তুলে নিয়ে ভারত অবশ্য রয়েছে গ্রুপ-২ এর শীর্ষে।

Leave a comment

Your email address will not be published.