PAK vs SL: ফাইনাল ম্যাচ নিয়ে তাল ঠুকছে দুই শিবিরই, জেতার জন্য মারাত্মক সব ছক কষেছে শ্রীলঙ্কা-পাকিস্তান ব্রিগেড !! 1

PAK vs SL: এশিয়া কাপ ২০২২ এর ফাইনাল আজ। ফাইনালে মুখোমুখি হচ্ছে ৫ বারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা ও দু’বারের চ্যাম্পিয়ন পাকিস্তান। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। সাতবারের চ্যাম্পিয়ন ভারতকে ছিটকে দিয়ে শ্রীলঙ্কা এক অর্থে টুর্নামেন্টের অন্যতম সফলতম দলও। অন্তত ফাইনাল খেলার দিক থেকে। এটি তাদের দ্বাদশ ফাইনাল। পাকিস্তানকে হারিয়ে আজ তাদের সামনে ষষ্ঠ ট্রফি জেতার হাতছানি। কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনেদের সময়ে শেষবার ২০১৪ সালে চ্যাম্পিয়ন হয় তারা। অন্যদিকে চারবার ফাইনাল খেলে দু’বারের চ্যাম্পিয়ন পাকিস্তান এর মধ্যে তিনবারই ট্রফিট লড়াইয়ে সামনে পেয়েছে লঙ্কানদের। একবার জিতলেও হেরেছে দু’বার। সব মিলিয়ে একটা দুরন্ত লড়াই দেখার জন্য মুখিয়ে থাকবে ক্রিকেট ফ্যানরা।

PAK vs SL, Final T20 Match, Pitch Report (পিচ রিপোর্ট)

PAK vs SL: ফাইনাল ম্যাচ নিয়ে তাল ঠুকছে দুই শিবিরই, জেতার জন্য মারাত্মক সব ছক কষেছে শ্রীলঙ্কা-পাকিস্তান ব্রিগেড !! 2

পাকিস্তান বনাম শ্রীলঙ্কার মধ্যে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে দুবাই ক্রিকেট স্টেডিয়ামে। বরাবরই এই মাঠের পিচ ভারসাম্যপূর্ণ। ব্যাট-বলের মধ্যে সমান লড়াই হবে, এটাই প্রত্যাশিত। তবে এটাও ঠিক যে এই পিচ স্পিনারদের জন্য সহায়ক এবং সেখান থেকে বাড়তি স্পিন আদায় করে নেওয়া যেতে পারে। শারজাহ’র মাঠ বিশেষ বড় নয়। সেক্ষেত্রে ঠিকঠাক শট খেললে বড় রানের ম্যাচ দেখা যেতেই পারে। যে অধিনায়ক টস জিতবেন তিনি প্রথমে বোলিং করবেন বলে আশা করা হচ্ছে।

PAK vs SL, Final T20 Match, Weather Report (আবহাওয়া রিপোর্ট)

রবিবার, পাকিস্তান বনাম শ্রীলঙ্কা ম্যাচের সময়ে তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৪৫ শতাংশ। খেলা চলাকালীন বৃষ্টি পড়ার কোন সম্ভাবনা নেই। ম্যাচের সময় ১৩ কিমি প্রতি ঘন্টা বেগে হওয়া বইবে। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করাই হবে সঠিক সিদ্ধান্ত। সব মিলিয়ে একটা জমাটি ম্যাচের অপেক্ষায় থাকবে দুই দলের ফ্যানরা।

PAK vs SL, Final T20 Match, Head To Head (হেড টু হেড)

PAK vs SL: ফাইনাল ম্যাচ নিয়ে তাল ঠুকছে দুই শিবিরই, জেতার জন্য মারাত্মক সব ছক কষেছে শ্রীলঙ্কা-পাকিস্তান ব্রিগেড !! 3

এই পাকিস্তান বনাম শ্রীলঙ্কার লড়াইয়ে বিপক্ষ দলের থেকে কিছুটা হলেও এগিয়ে রয়েছে পাকিস্তান দল। মাঠে নামার আগে এই দুই দলের মধ্যে বেশ কয়েকটি ম্যাচ খেলা হয়ে গিয়েছে। এর আগে মোট ২১ বার মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হয়েছে এই দুই দেশ। এর মধ্যে মোট ১৩টি ম্যাচই জিতে নিয়েছে পাকিস্তান দল। ৮টি ম্যাচ জিতেছে শ্রীলঙ্কা দল।

সম্ভাব্য টিম

পাকিস্তান (PAK)

বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ইয়াসিম মুর্তজা, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, আসিফ আলী, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, হারিস রউফ, শাহনওয়াজ দাহানি, মোহাম্মদ হাসনাইন

শ্রীলঙ্কা (SL)

পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস, চারিথ আসালাঙ্কা, দানুশকা গুনাথিলাকা, দাসুন শানাকা, ভানুকা রাজাপাকসে, ওয়ানিন্দু হাসরাঙ্গা, চামিকা করুণারত্নে, মহেশ থেকশানা, অসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা

Leave a comment

Your email address will not be published.