PAK VS NZ: সেমিফাইনালে মুখোমুখি পাকিস্তান এবং নিউজিল্যান্ড, বিশ্বকাপের হাই ভোল্টেজ ম্যাচে চিন্তার ভাঁজ দুই শিবিরই !! 1

PAK VS NZ: বিশ্বকাপ প্রায় শেষের পথে, দুই গ্রুপ থেকে শীর্ষ দুই দল নিউজিল্যান্ড ও ইংল্যান্ড (প্রথম গ্রুপ) এবং দ্বিতীয় গ্রুপ থেকে ভারত এবং পাকিস্তান বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গিয়েছে, গত বছরের (২০২১ টি টোয়েন্টি বিশ্বকাপ) মতোই এ বছরে ভারত ছাড়া বাকি তিনটি দল আবার সেমিফাইনালে প্রবেশ করেছে। গ্রুপ তালিকায় চারটি দল দুর্দান্ত খেলার সুবাদে তারা পৌঁছিয়েছে বিশ্বকাপের এই পর্যায়ে, ৭ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে পৌঁছেছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড, তবে রান রেট এর ভিত্তিতে নিউজিল্যান্ড শীর্ষস্থান গ্রহণ করেছে এবং দ্বিতীয় গ্রুপে ভারতীয় দল ৮ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে ছিল এবং ছয় পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ছিল পাকিস্তান।

ভারত এবং জিম্বাবুয়ের কাছে হেরে রীতি মতন টুর্নামেন্ট থেকে বাইরেই চলে গিয়েছিল পাকিস্তান, তবে দক্ষিণ আফ্রিকা তাদেরকে আরো একটি সুযোগ করে দেয় যে সুযোগ টাকে কাজে লাগিয়ে পাকিস্তান দল সেমিফাইনালে পৌঁছে গেল। দলের হয়ে ফর্মে ফিরেছেন শাহীন আফ্রিদি, যার পারফরম্যান্স পাকিস্তানকে অনেকটা আস্থা যোগাবে। গত বছর বিশ্বকাপে পাকিস্তান দল নিউজিল্যান্ডকে গ্রুপ ম্যাচে পরাজিত করতে সক্ষম হয়েছিল এবছর আবার সেমিফাইনালে মুখোমুখি দুই দল।

পিচ এবং আবহাওয়া রিপোর্ট (PAK vs NZ Pitch & Weather Report)

PAK VS NZ: সেমিফাইনালে মুখোমুখি পাকিস্তান এবং নিউজিল্যান্ড, বিশ্বকাপের হাই ভোল্টেজ ম্যাচে চিন্তার ভাঁজ দুই শিবিরই !! 2

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড ম্যাচটি অনুষ্ঠিত হবে সিডনি ক্রিকেট স্টেডিয়ামে। সিডনি ক্রিকেট গ্রাউন্ডের পৃষ্ঠটি সর্বদাই ব্যাটিং সহায়ক হয়ে থাকে এবং দুই পক্ষই এখানে বেশি রান করতে পারেন। এটি একটি হাই-স্কোরিং ম্যাচ হতে চলেছে । তবে, বোলারদের হতাশ হওয়ার কোনো কারণ নেই এই মাঠে, সিডনিতে বোলারদের নতুন বলে বেশ সুবিধা পাবে। সিডনির পিচটি একটি ভারসাম্যপূর্ণ পিচ, এখানে দুই বিভাগেই (ব্যাটিং ও বোলিং) বেশ সুবিধা পাওয়া যাবে। এখানে দ্বিতীয় ব্যাটিং করার থেকে প্রথমে ব্যাটিং করে বেশি সাফল্য এসেছে, এই মাঠে প্রথম ইনিংসে গড় রানসংখ্যা ১৬৮, শেষ ১৭ টি ম্যাচে ১০ টি ম্যাচ ম্যাচ প্রথমে ব্যাটিং করা দল জিতেছে।

PAK VS NZ: সেমিফাইনালে মুখোমুখি পাকিস্তান এবং নিউজিল্যান্ড, বিশ্বকাপের হাই ভোল্টেজ ম্যাচে চিন্তার ভাঁজ দুই শিবিরই !! 3PAK VS NZ প্রথম বিশ্বকাপের সেমি-ফাইনাল ২০২২ খেলাটি ৯ ই নভেম্বর, বুধবার ভারতীয় সময়ে বেলা ১.৩০ টায় শুরু হবে৷ বৃষ্টির সম্ভাবনা খুবই কম, মাত্র ৮-২৪% , বৃষ্টি না হলেও আকাশে মেঘ থাকবে। দিনের বেলায় তাপমাত্রা থাকবে প্রায় ২২ ডিগ্রি সেলসিয়াস এবং রাতের বেলায় তা কমে হবে ১৫ ডিগ্রি সেলসিয়াস, আদ্রতা থাকবে ৬২-৬৮%, খেলার জন্য বেশ অনুকূল পরিবেশ থাকবে সিডনিতে, ঘন্টায় হওয়ার গতিবেগ থাকবে ৩০কিমি/ঘন্টা।

দুই দলেরই সম্ভাব্য একাদশ (PAK vs NZ Probable XI)

পাকিস্তানের সম্ভাব্য একাদশ:  মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ হারিস, শান মাসুদ, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, হারিস রউফ, শাহীন আফ্রিদি।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ: ফিন অ্যালেন, ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), কেন উইলিয়ামসন (অধিনায়ক), গ্লেন ফিলিপস, জেমস নিশাম, ড্যারিল মিচেল, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

সম্ভাব্য শীর্ষ পারফর্মার : (PAK vs NZ)

ম্যাচের সম্ভাব্য সেরা ব্যাটসম্যান: কেন উইলিয়ামসন

গত ম্যাচে ফর্মে ফিরেছেন অধিনায়ক কেন উইলিয়ামসন, আয়ারল্যান্ডের বিরুদ্ধে মরণ বাচন ম্যাচে ৩৫ বলে ৬১ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন কেন উইলিয়ামসন, এই বিশ্বকাপে তিনি আপাতত ৩৩ গড়ে ১৩২ রান জুড়েছেন, কেন উইলিয়ামসন ফর্মে ফিরেছেন তা নিউজিল্যান্ড দর্শকদের কাছে খুব স্বস্তির, গতবছর বিশ্বকাপের নকআউট স্টেজে ভালো পারফরম্যান্স দেখিয়েছিলেন কেন, আশা করা যায় তিনি তার ফর্ম বজায় রাখবেন।

ম্যাচের সম্ভাব্য সেরা বোলার: টিম সাউদি

নিউজিল্যান্ড দলের অভিজ্ঞ পেসার টিম সাউদির ফর্ম এই বিশ্বকাপের জন্য গুরুত্বপূর্ণ, তিনি ৪ ম্যাচে আপাতত ৭ টি উইকেট নিয়েছেন, উইকেট নেওয়ার সাথে সাথে খুবই কৃপণ বোলিং করেছেন তিনি, মাত্র ৬.৩৫ ইকোনোমিতে বোলিং করেন এই অভিজ্ঞ পেসার, আগামীকাল সাউদির পারফরম্যান্স হবে দর্শনীয়।

আজকের ম্যাচের ভবিষ্যদ্বাণী : ম্যাচ জিতবে নিউজিল্যান্ড

নোট: এই ভবিষ্যদ্বাণীটি লেখকের বোঝার, বিশ্লেষণ এবং সহজাত প্রবৃত্তির উপর ভিত্তি করে করা হয়েছে। আপনার ভবিষ্যদ্বাণী করার সময়, উল্লিখিত পয়েন্টগুলি বিবেচনা করুন এবং আপনার নিজের সিদ্ধান্ত নিন।

Leave a comment

Your email address will not be published.