PAK vs ENG: শূন্য রানে আউট ইফতিকার আহমেদ, বড় ম্যাচে আবার জাত চেনাচ্ছেন বেন স্টোকস, দেখুন ভিডিও !! 1

PAK vs ENG: অপেক্ষা আর কিছুক্ষণের। মেলবোর্নের ঐতিহাসিক এম সি জি’তে আজ টি-২০ বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি পাকিস্তান এবং ইংল্যান্ড। ৪০ ওভারের ব্যাট বলের যুদ্ধ শেষে বিশ্ব পেতে চলেছে কুড়ি-বিশের নতুন বিশ্বসেরা’কে। গ্রুপ পর্ব থেকে ফাইনালে পৌঁছানোর যাত্রাপথ’টা একদ্ম সহজ ছিলো না পাকিস্তানের। নিজেদের প্রথম দুই ম্যাচে হেরে প্রায় টুর্নামেন্টের বাইরে চলে যাওয়া পাক দলের জন্য করাচি বা ইসলামাবাদের টিকিট কাটতে ব্যস্ত হয়ে পড়েছিলেন অনেকে। দক্ষিণ আফ্রিকা’কে হারিয়ে নেদারল্যান্ডস যে দ্বিতীয় সুযোগ তুলে দিয়েছিলো বাবর আজম, শাহীন শাহ আফ্রিদি’দের হাতে তার সম্পূর্ণ সদ্ব্যবহার করে আজ ট্রফি থেকে মাত্র একধাপ দূরে দাঁড়িয়ে টিম পাকিস্তান। ১৯৯২ সালে পাকিস্তানের প্রথম বিশ্বকাপ জয় এই অস্ট্রেলিয়ার মেলবোর্নেই। ফাইনালে প্রতিপক্ষ ছিলো সেই ইংল্যান্ড। ইতিহাসের পুনরাবৃত্তি’র অপেক্ষায় বুক বাঁধছে ওয়াঘার পশ্চিম পারের নিবাসী’রা। উল্টোদিকে ইংল্যান্ডের যাত্রাপথ’ও বিশেষ মসৃণ ছিলো না এবার। আয়ারল্যান্ডের কাছে গ্রুপের ম্যাচে হেরে মুখ থুবড়ে পড়ে ছিলো তারা। তবুও সেমিফাইনালে ভারত’কে ১০ উইকেটে গুঁড়িয়ে দিয়ে ফাইনালে পাকিস্তান জোর টক্কর দিতে তৈরি জস বাটলার, স্যাম কারান’রা। ২০০৯ সালের টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন পাকিস্তান না ২০১০ এ কুড়ি-বিশের বিশ্বযুদ্ধজয়ী ইংল্যান্ড? উইন্ডিজের পর দ্বিতীয় দল হিসেবে কারা নিজেদের দ্বিতীয় শিরোপা জিতবে তা জানতে আকুল ক্রিকেটবিশ্ব। টসে হেরে ব্যাট করতে নেমে ইংরেজ বোলিং-এর সামনে খানিক দিশাহারা লাগছে পাকিস্তানী ব্যাটিং’কে। পরপর উইকেট হারিয়ে বেশ চাপে তারা।

স্টোকসের বলে শেষ ইফতিকারের ইনিংস, চালকের আসনে ইংল্যান্ড-

 Iftikhar Ahmed | image: Gettyimages
MELBOURNE, AUSTRALIA – OCTOBER 23: Iftikhar Ahmed of Pakistan bats during the ICC Men’s T20 World Cup match between India and Pakistan at Melbourne Cricket Ground on October 23, 2022 in Melbourne, Australia. (Photo by Daniel Pockett-ICC/ICC via Getty Images)

স্যাম কারান পাওয়ার প্লে’তে মহম্মদ রিজওয়ান’কে আউট করে পাকিস্তান’কে যে ঝাঁকুনি দিয়েছিলেন তা সামলে উঠতে মরিয়া চেষ্টা করছে তারা। নিয়মিত উইকেট হারিয়ে বেশ চাপের মুখে লড়াই করছে এখন তারা। অধিনায়ক বাবর আজম(Babar Azam),আদিল রশিদের(Adil Rashid) স্পিনের জালে বোকা বনে আউট হতে ব্যাট করতে নামেন ইফতিকার আহমেদ(Iftikar Ahmed)। চলতি বিশ্বকাপে পাক দলের হয়ে মিডল অর্ডারে বেশ কিছু ভালো ইনিংস খেলেছিলেন তিনি। চাপের মুখে আরও একবার পার্টনারশিপ গড়ে পাকিস্তান’কে বৈতরণী পার করে দেবেন শান মাসুদ এবং ইফতিকার আহমেদ, চেয়েছিলেন অনেকেই। আজ ব্যর্থ হলো সেই আশা। কোনো রান না করেই বেন স্টোকসের( Ben Stokes) বলে উইকেটরক্ষক জস বাটলারের(Jos Buttler) হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে গেলেন ইফতিকার। চতুর্থ উইকেট হারিয়ে এখন শাদাব খান(Shadab Khan) এবং শান মাসুদের(Shan Masood) দিকে তাকিয়ে পাক দল। দেখে নিন ইফতিকারের উইকেট’টি-

Leave a comment

Your email address will not be published.