মোহাম্মদ ইউসুফ বেছে নিলেন বিশ্বর সেরা খেলোয়াড়কে! 1

বিরাট কোহলি বিশ্ব ক্রিকেটে খুব পরিচিত এবং জনপ্রিয় বিধংসী ব্যাটসম্যান , তিনি যেমন ব্যাট হাথে ম্যাচ জেতাতে সক্ষম ঠিক তেমনি দলনেতা হিসাবে দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতেও। বিরাট কোহলি এমন একজন খেলোয়াড় যাকে দেখে অতীত থেকে বর্তমান এমনকি উদীয়মান তরুণ প্রজন্ম পর্য্যন্ত মুগ্ধ , বর্তমান সমস্ত বোলারের ত্রাস বিরাট কোহলি এটা নিঃসন্দেহে স্বীকার করা যেতেই পারে।

মোহাম্মদ ইউসুফ বেছে নিলেন বিশ্বর সেরা খেলোয়াড়কে! 2

প্রাক্তন পাকিস্তানী ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ এক প্রেস বিবৃতিতে এটা পরিষ্কার জানিয়েছেন এখনকার সময়ের বিশ্বের সব থেকে গুরুত্বপূর্ণ এবং সেরা ব্যাটসম্যান হলেন বিরাট কোহলি , তিনি এও জানিয়েছেন বর্তমানে একটি সংঘাত সৃষ্টি হয়েছে পাকিস্তানী ক্রিকেটার বাবার আজম এবং বিরাট কোহলির মধ্যে কে বিশ্বের সেরা ব্যাটসম্যান? তাই নিয়ে যে কম জলঘোলা হয়নি সেটা আমরা সবাই জানি কিন্তু মোহাম্মদ ইউসুফ তার প্রেস বিবৃতিতে বিষয়টি নিয়ে খুব পরিষ্কার করে দুজন ক্রিকেটারের আলাদা আলাদা বৈশিষ্ট তুলে ধরেছেন।

তিনি জানিয়েছেন বিরাট কোহলি হলেন এমন একজন ক্রিকেটার যিনি ক্রিকেটার সমস্ত ফরম্যাটে সমান ভাবে রান করেছেন শুদু তাই নয় তিনি ফিটনেস নামক জিনিটাকে এক আলাদা মাত্রায় পৌঁছে দিয়েছেন , তাই জন্য এখন ভারতীয় দলে সুযোগ পেতে হলে পারফর্মেন্স এর সাথে ফিটনেস পরীক্ষাতেও সমান ভাবে উত্তীর্ন্ন হওয়া তা জরুরি আর এইজন্যই ভারতিয় দলআজ সারা বিশ্বে শ্রেষ্ট।

মোহাম্মদ ইউসুফ বেছে নিলেন বিশ্বর সেরা খেলোয়াড়কে! 3

মোহাম্মদ ইউসুফ বাবার আজম কে নিয়েও একটি বিবৃতি দেন , তিনি বলেন বাবার আজম হলেন এমন একজন পাকিস্তানী ক্রিকেটার যিনি প্রতিনিয়ত কঠোর পরিশ্রম করে চলেছেন তাই জন্য তিনি বিশ্ব ক্রিকেটের একদিবসীয় ক্রিকেটে ব্যাটসম্যানের তালিকার শীর্ষে। ইউসুফ এও বলেন যে এখন বিশ্ব ক্রিকেটে যে প্রথম চারজন ব্যাটসম্যান রয়েছেন তারা নিজেদের খেলার ধরণ এবং তাদের নিজেরদের আলাদা আলাদা পারফর্মেন্স এর বিচারে এক একটি দৃস্টান্ত স্থাপন করেছেন। এই প্রথম চারজন খেলোয়াড় হলেন বিরাট কোহলি,কেন উইল্লিয়ামসন , বাবার আজম এবং স্টিভেন স্মিথ যারা বিশ্ব ক্রিকেট ফ্যান্টাস্টিক ফোর নামে পরিচিত। তাই তিনি মনে করেন এদের একে অপরের সাথে তুলনা করা কখনোই শোভা পায়না।

মোহাম্মদ ইউসুফ বেছে নিলেন বিশ্বর সেরা খেলোয়াড়কে! 4

কেন উইল্লিয়ামসন হলেন বর্তমান নিউজিল্যান্ড দলের অধিনায়ক তার খেলার ধরণ যেমন অন্য ব্যাটসম্যানের থেকে আলাদা ঠিক তেমনি তার ক্যাপ্টেন্সি করার ধরণ বাকিদের তুলনায় অন্যরকম এর জন্যেই তো তার ক্যাপ্টেন্সিতে নিউজিল্যান্ড গতবছর একদিবসীয় ক্রিকেটের বিশ্বকাপ ফাইনাল খেলেছে এবং এই বছর তার এ ক্যাপ্টেন্সিতে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলবে।

স্টিভেন স্মিথ প্রাক্তন অস্ট্রেলিয়া অধিনায়ক এবং এখনকার অস্ট্রেলিয়া দলের সব থেকে নির্ভরযোগ্য ব্যাটসম্যান। স্মিথ যেমন টেস্ট ক্রিকেটে ক্রিজে দাঁড়িয়ে থেকে শতরান করতে পারেন ঠিক তেমনি ২০ ওভারের ক্রিকেটে বিদংসী মেজাজ এ ব্যাট করে দল কে জেতাতে সাহায্য করেন। তাই স্মিথ এর খেলার ধরণ অন্য ক্রিকেটার দের তুলনায় আলাদা সেটা বলাই যেতে পারে।

মোহাম্মদ ইউসুফ বেছে নিলেন বিশ্বর সেরা খেলোয়াড়কে! 5

সব শেষে এটাই বলার যে প্রত্যেক ক্রিকেটার এর আলাদা আলাদা খেলার ধরণ তাদের নিজেদের অন্য উচ্চতায় পৌঁছে দিয়েছে তাই তাদের মধ্যে একে অপরের সাথে তুলনা করার কোনো প্রশ্নই ওঠেনা। বিরাট কোহলি ভারতীয় দলের সাথে সারা ভারতবাসীর গর্ব তাই আমরা সব সময় প্রার্থনা করবো তিনি যেন সব সময় ফিট থাকেন এবং একজন নেতা হিসাবে ভারতীয় দলকে বিশ্ব ক্রিকেটে সর্বদা উচ্চ শিখরে পৌঁছে দেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *