লর্ডসে অভিষেকে সেঞ্চুরি করে এই মহান তালিকায় যোগ দিলেন কিউই ওপেনার ডিভন কনওয়ে 1

বুধবার লন্ডনে লর্ডসে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার দুই টেস্টের সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে। টেস্টে অভিষেক ম্যাচে সেঞ্চুরি করেছিলেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান ডিভন কনওয়ে। টেস্ট ম্যাচের প্রথম দিন তৃতীয় অধিবেশনে সেঞ্চুরি করেছিলেন ডিভন কনওয়ে। টেস্ট অভিষেক ম্যাচে সেঞ্চুরি করার জন্য নিউজিল্যান্ডের দ্বাদশ ব্যাটসম্যান হয়েছিলেন ডিভন কনওয়ে। প্রথম দিনের খেলা শেষে নিউজিল্যান্ড তিন উইকেটে ২৪৬ রান করে।

Devon Conway age: Twitter reactions on Devon Conway's Test century on debut vs England at Lord's | The SportsRush

লর্ডসে সেঞ্চুরি করার পরে লর্ডসে অভিষেকের ম্যাচে সেঞ্চুরি স্কোরারদের একটি অভিজাত ক্লাবে যোগ দিয়েছিলেন তিনি। লর্ডসে ঐতিহাসিক মাঠে অভিষেক ম্যাচে সেঞ্চুরি করেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি এবং ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক অ্যান্ড্রু স্ট্রাউস। গাঙ্গুলি ১৯৯৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে ১৩১ রান করেছিলেন এবং ২০০৪ সালে স্ট্রস নিউজিল্যান্ডের বিপক্ষে ১১২ রান করেছিলেন। এই বছরের শুরুর দিকে কনওয়ে ওয়ানডে সিরিজে বাংলাদেশের বিপক্ষে অভিষেক হয়েছিল। তিনি নিজেই নিউজিল্যান্ডের হয়ে দুটি ম্যাচ জিতেছিলেন। তৃতীয় ওয়ানডেতে তিনি ১২৬ রান করেছিলেন। একই সময়ে, প্রথম টি টোয়েন্টিতে তিনি ৫২ বলে ৯২ রানের ইনিংস খেলেন।

এর আগে বুধবার দুই দলের মধ্যে খেলা প্রথম টেস্ট ম্যাচে টস জিতে নিউজিল্যান্ড প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। এই ম্যাচে জেমস ব্র্যাসি এবং অলি রবিনসন ইংল্যান্ডের হয়ে অভিষেকের সুযোগ পাচ্ছেন। ইংল্যান্ডের হয়ে অভিষেক ম্যাচে দুটি উইকেট নিয়েছিলেন অলি রবিনসন। তাঁকে ছাড়াও উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *