ওয়ানডে ক্রিকেটের অনন্য ম্যাচ, মাত্র চার বলেই লক্ষ্য তাড়া করে নিল এই দল 1

 

ক্রিকেটকে অনিশ্চয়তার খেলা বলা হয়, এই কথাটা যে নেহাত ভুল কিছু নয় তা আরও একবার প্রমাণিত হয়ে গেল। ক্রিকেট মাঠে পরের বলে কী হবে তা অনুমান করা শক্ত। ক্রিকেট ম্যাচে রেকর্ড তৈরি হয় এবং ভেঙে যায়, তবে কিছু ম্যাচ রয়েছে যা বেশ অবাক করে দেওয়া এবং এমনটাও হতে পারে তা ভাবা যায় না। মহিলাদের ক্রিকেটে চলমান সিনিয়র ওয়ানডে ট্রফিতে এমন একটি ম্যাচ খেলা হয়েছিল যেখানে মুম্বই দল নাগাল্যান্ডকে মাত্র ১৭ রানে অলআউট করে দিয়েছিল।

Cricket & Records: Cricket is not called a game full of uncertainties, can a team win a match in just 4 balls? This is what happened in this match, read this -

এরপর মাত্র ৪ বল থেকে ১৮ রানের লক্ষ্য অর্জন করে নেয় মুম্বই। মহিলা সিনিয়র ওয়ানডে ট্রফিতে মুম্বই ও নাগাল্যান্ডের দল মুখোমুখি হয়েছিল। যেখানে নাগাল্যান্ডের দল টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু দলের এই সিদ্ধান্তটি সম্পূর্ণ ভুল প্রমাণিত হয়ে গেল। মুম্বইয়ের সায়ালি সাতঘরের মারাত্মক বোলিংয়ের সামনে নাগাল্যান্ডের ব্যাটসম্যানরা একে একে প্যাভিলিয়নে ফিরে যায় এবং দলটি মাত্র ১৭ রানে অলআউট হয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ রান করেন সরিবা ৯ রান করেন। সায়ালি তার বোলিংয়ে নাগাল্যান্ডের সাথে ৮.৪ ওভারে ৭ রান দিয়ে ৫ ব্যাটসম্যানকে আউট করেছিলেন।

JKCA summons captain Parvez Rasool after players level allegations against him - The Week

 

১৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মুম্বই দল মাত্র চার বলে এই লক্ষ্য অর্জন করে। দলের ওপেনার ইশা ওজা ও বৃশালী ভগত ২৯৬ বল বাকি থাকতেই মাত্র চার বলে দলকে জিতিয়ে দিলেন। দু’জনই দুর্দান্ত স্বাচ্ছন্দ্যে তিনটি বাউন্ডারি এবং একটি ছক্কায় ১৮ রান করে দেন। রানের খাতা না খুলেই ছয় ব্যাটসম্যান নাগাল্যান্ডের হয়ে প্যাভিলিয়নে ফিরেছিলেন। দল থেকে কোনও ব্যাটসম্যানই ডাবল ডিজিটে পৌঁছতে পারেননি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *