এক সময় ছিলেন ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ, আজ তারই টিম ইন্ডিয়ায় ফেরা অসম্ভব! ৩২ বছর বয়সেই শেষ কেরিয়ার 1

টিম ইন্ডিয়ার (IPL) একজন খেলোয়াড় রয়েছেন, যার কেরিয়ার প্রায় শেষ। টিম ইন্ডিয়া থেকে বাদ পড়ার পর এখন এই খেলোয়াড়ের আইপিএল কেরিয়ারও শেষ হয়ে যাচ্ছে বলে মনে হচ্ছে। অনেক সুযোগ পেয়েও অতীতের ভুল থেকে শিক্ষা নিচ্ছেন না এই খেলোয়াড়। এর আগে বাজে পারফরম্যান্সের কারণে নির্বাচকরা এই খেলোয়াড়কে ভারতীয় ক্রিকেট দল থেকে বাদ দিয়েছিলেন এবং এখন এই খেলোয়াড়ের আইপিএল কেরিয়ার প্রায় শেষ। টিম ইন্ডিয়ার খেলোয়াড় মনীশ পান্ডে (Manish Pandey) দীর্ঘদিন ধরেই খুব খারাপ ফর্মে রয়েছেন। অনেকবার তাকে সুযোগ দেওয়া হলেও প্রতিবারই ফ্লপ প্রমাণিত হয়েছেন তিনি। নির্বাচকরা ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেট দল থেকে মনীশ পান্ডের নাম কেটে দিয়েছেন এবং এখন তিনি আইপিএল থেকেও স্থায়ী ছুটি পেতে পারেন।

খুব খারাপ পারফর্মেন্স

এক সময় ছিলেন ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ, আজ তারই টিম ইন্ডিয়ায় ফেরা অসম্ভব! ৩২ বছর বয়সেই শেষ কেরিয়ার 2

আইপিএল ২০২২-এ, লখনউ সুপার জায়ান্টস দলের মিডল অর্ডার ব্যাটসম্যান মনীশ পান্ডে খুব খারাপ পারফর্ম করেছেন। মণীশ পান্ডে আইপিএল ২০২২-এর ৬ ম্যাচে মাত্র ৮৮ রান করেছেন, তার ফ্লপ পারফরম্যান্সের পরিপ্রেক্ষিতে, লখনউ সুপার জায়ান্টস তাকে তাদের প্লেয়িং একাদশ থেকেও বাদ দিয়েছে। এমন পরিস্থিতিতে আগামী বছরের ২০২৩ সালের আইপিএল নিলামে মনীশ পান্ডেকে কোনও দলই দিতে চাইবে না। এর আগে, মনীশ পান্ডে ২০২১ সালে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে আইপিএল খেলতেন, কিন্তু খারাপ পারফরম্যান্সের কারণে এই দল তাকে বাইরের পথ দেখিয়েছিল। IPL 2022-এর জন্য মনীশ পান্ডেকে ৪.৬ কোটি টাকায় কিনে লখনউ সুপার জায়ান্টস একটি বড় ভুল করেছে। মনীশ পান্ডেকে তার দলে অন্তর্ভুক্ত করা লখনউ সুপার জায়ান্টসের জন্য একটি বড় ঝুঁকি প্রমাণিত হয়েছে। লখনউ সুপার জায়ান্টসের দল মনীশ পান্ডের দামে আরও ভাল খেলোয়াড় কিনতে পারত, কিন্তু এটি একটি বড় ভুল করেছে।

এই খেলোয়াড় আর ফিরতে পারবেন না ভারত দলে!

এক সময় ছিলেন ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ, আজ তারই টিম ইন্ডিয়ায় ফেরা অসম্ভব! ৩২ বছর বয়সেই শেষ কেরিয়ার 3

মনীশ পান্ডে এখন পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে ৩৯টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, যাতে তিনি ৪৪.৩১ গড়ে এবং ১২৬.১৫ স্ট্রাইক রেটে ৭০৯ রান করেছেন। মনীশ পান্ডে কখনোই ধারাবাহিক ছিলেন না এবং এই কারণেই তিনি টিম ইন্ডিয়াতে অনিয়মিত ছিলেন। এখন আর কোনোদিন ফিরতে পারবেন বলে মনে হয় না। এই খেলোয়াড়কে একসময় টিম ইন্ডিয়ার ভবিষ্যত হিসাবে বিবেচনা করা হয়েছিল, তবে তার ব্যাট বেশিরভাগই শান্ত ছিল। টিম ইন্ডিয়ার হয়ে দুর্দান্ত অভিষেক করেন মনীশ পান্ডে। ২০১৫ সালে জিম্বাবওয়ের বিপক্ষে ৮৬ বলে ৭১ রান করেছিলেন তিনি। এর পরের বছরই সিডনিতে ৮১ বলে ১০৪ রান করে দলের জয় নিশ্চিত করেন। কিন্তু তার পরেও তিনি টিম ইন্ডিয়ায় অনিয়মিত হতে থাকেন। চোটও অনেক বড় সুযোগ কেড়ে নেয় তার কাছ থেকে। দুর্দান্ত শুরুটাকে বড় কেরিয়ারে রূপান্তর করতে পারেননি তিনি।

 

Read More: কেএল রাহুল ছিটকে যাওয়ায় দারুণ লাভবান হলেন এই তরুণ খেলোয়াড়! টিম ইন্ডিয়ায় জায়গা হল নিশ্চিত

Leave a comment

Your email address will not be published.