মহিলা দিবসে শচীন তেন্ডুলকর এই নয় মহিলার কথা উল্লেখ করে দিলেন এই বিশেষ বার্তা 1

 

 

ভারতের প্রাক্তন তারকা ব্যাটসম্যান শচীন তেন্ডুলকর আন্তর্জাতিক মহিলা দিবসে বিশেষ নয়জন নারীর কথা উল্লেখ করেছেন। মহিলা দিবস উপলক্ষ্যে শচীন টুইটারে একটি ভিডিও শেয়ার করেছেন, যাতে তিনি সান ফ্রান্সিসকো থেকে ব্যাঙ্গালোরের উদ্দেশ্যে বিমানের চারজন মহিলা পাইলট, ক্যাপ্টেন জোয়া আগরওয়াল, ক্যাপ্টেন পাপাগাড়ী থানমাই, ক্যাপ্টেন আকঙ্কা সোনাওয়ার এবং শিবানী মানহাসের কথা উল্লেখ করেছেন। এই করোনা ভাইরাস চলাকালীন অনেকেই আমাদের জীবনের সঙ্গে জড়িয়ে গিয়েছিলেন, যাদের উপকার ভোলার নয় কখনোই, মাস্টার-ব্লাস্টার্স তাদের কথাই মনে করিয়ে দিয়েছেন আরও একবার।

তিনি করোনার ওয়ারিয়র রেলু ভাসাভের কথাও উল্লেখ করেছেন, যারা করোনার বিষয়ে সচেতনতা ছড়িয়ে দিতে প্রতিদিন ১৮ কিলোমিটার ভ্রমণ করেছিলেন। ভিডিওতে ২০২০ বন্যপ্রাণী ফটোগ্রাফার অফ দ্য ইয়ার অ্যাওয়ার্ড প্রাপ্ত প্রথম ভারতীয় মহিলা ঐশ্বরিয়া শ্রীধর, ২০২০-এর ইওয়াই ওয়ার্ল্ড ইন্টারপ্রেনার শোভানা নরসিমহান, আমেরিকান অফ আর্টস অ্যান্ড সায়েন্সেসের সম্মানসূচক সদস্য হিসাবে নির্বাচিত হয়েছেন, বায়োকনের নির্বাহী চেয়ারপারসন কিরণ মজুমদার শ এবং নয়াদিল্লির ১৩ বছর বয়সী শিক্ষার্থী ফ্রেয়া ঠাকরালের নামও উল্লেখ করেছেন, যিনি রিসাইকেল অ্যাপের জন্য ডায়ানা পুরষ্কার পেয়েছেন।

শচীন এই ভিডিও পোস্ট করেছেন এবং লিখেছেন, “আসুন, আমরা আমাদের জীবনের অংশের সমস্ত নারীকে নিয়ে এই দিনটি উদযাপিত করি। তবে কেবল আজ নয়, প্রতিদিনই। আন্তর্জাতিক নারী দিবসে বিশ্বের সকল নারীকে অভিনন্দন।” শচীন বর্তমানে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের জন্য রায়পুরে রয়েছেন। তিনি ইন্ডিয়া লেজেন্ডস দলের নেতৃত্ব দিচ্ছেন। শুধু এইসব নারীদের কথাই নয় শচীন তার মায়ের সাথে, স্ত্রী অঞ্জলি ও মেয়ে সারার সাথে ছবি দিয়েও নারী দিবসের শুভেচ্ছা জানিয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *