শেষ দিনে ভারতীয় দলের কোচ হিসেবে আবেদন করলেন রাহুল দ্রাবিড় 1

প্রাক্তন ভারতীয় অধিনায়ক এবং বর্তমানে জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান, রাহুল দ্রাবিড় এখন টিম ইন্ডিয়ার প্রধান কোচ হওয়ার থেকে মাত্র এক ধাপ দূরে। ভারতীয় সিনিয়র পুরুষ ক্রিকেট দলের প্রধান কোচের পদের জন্য আবেদন করেছেন তিনি। আজ এই পদে আবেদনের শেষ দিন। বিসিসিআই সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তিনি রবি শাস্ত্রীর স্থলাভিষিক্ত হবেন। টিম ইন্ডিয়ার প্রধান কোচ রবি শাস্ত্রী, বোলিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর. টি-টোয়েন্টি বিশ্বকাপের পর শ্রীধরের মেয়াদ শেষ হচ্ছে। ভারতীয় দলের প্রশিক্ষক নিক ওয়েবও টি-টোয়েন্টি বিশ্বকাপের পর স্বস্তি পাবেন। মঙ্গলবার বিসিসিআইয়ের এক সিনিয়র আধিকারিক পিটিআইকে বলেছেন, “আজ আবেদনের শেষ তারিখ হওয়ায় রাহুল আনুষ্ঠানিকভাবে আবেদন করেছেন। তার দলের বোলিং কোচ পরস মামব্রে এবং ফিল্ডিং কোচ অভয় শর্মা ইতিমধ্যেই এনসিএ থেকে আবেদন করেছেন। তার আবেদন ছিল আনুষ্ঠানিকতা মাত্র।”

শেষ দিনে ভারতীয় দলের কোচ হিসেবে আবেদন করলেন রাহুল দ্রাবিড় 2

দুবাইতে, বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং সেক্রেটারি জয় শাহ দ্রাবিড়ের সাথে একটি বৈঠক করেন এবং সংযুক্ত আরব আমিরশাহিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে ভারতীয় দলের কোচ হওয়ার জন্য তাকে রাজি করান। এভাবেই রবি শাস্ত্রীর যুগের অবসান ঘটবে এবং দ্রাবিড় তার স্থলাভিষিক্ত হবেন। তিনি ২০২৩ সাল পর্যন্ত দলের কোচ থাকবেন। অন্যদিকে বোলিং কোচ হিসেবে বেছে নেওয়া হয়েছে পরস মামব্রেকে। টিম ইন্ডিয়ার প্রধান কোচের কাছে এই দুটি বিকল্প রয়েছে
দ্রাবিড় বর্তমানে ব্যাঙ্গালোরের জাতীয় ক্রিকেট একাডেমির সভাপতি। এ বিষয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের শীর্ষ কর্মকর্তা আইপিএল ফাইনালের পর বলেছিলেন, ‘ভারতীয় দলের প্রধান কোচ হবেন রাহুল দ্রাবিড়। তিনি শীঘ্রই এনসিএ প্রধানের পদ থেকে পদত্যাগ করবেন।

শেষ দিনে ভারতীয় দলের কোচ হিসেবে আবেদন করলেন রাহুল দ্রাবিড় 3

সম্প্রতি শ্রীলঙ্কা সফরকারী দ্বিতীয়-শ্রেণীর ভারতীয় দলের কোচ ছিলেন দ্রাবিড়। মূল দল যখন ইংল্যান্ডে সিরিজ খেলছিল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজে ভারতীয় দলকে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ খেলতে হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই সফরটি হবে।

Leave a comment

Your email address will not be published.