বিশাখাপত্তনম, ২৮ অক্টোবর: শুরুর দিকটা খারাপ হলেও, ভারতের মাটিতে এখন সময়টা বেশ ভালই যাচ্ছে নিউজিল্যান্ডের। টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর সবাই মনে করেছিল, ওয়ানডে সিরিজেও একই হাল হবে কিউয়িদের। তবে সব হিসেব ওলটপালট করে দিয়ে প্রথমবারের জন্য ভারতের মাটিতে দ্বিপক্ষীক ওয়ানডে সিরিজ জয়ের সামনে নিউজিল্যান্ড। ভারতের বিরুদ্ধে চলতি পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ম্যাচটি ১৯ রানে জিতে এমন একটা পরিস্থিতি তৈরি করেছে কেন উইলিয়ামসনের দল।

সিরিজের প্রথম ম্যাচে ভারত ৬ উইকেটে জয় পায়। দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়ে ৬ রানে জেতে নিউজিল্যান্ড। এরপর তৃতীয় ম্যাচটি ৭ উইকেটে জিতে ফের এগিয়ে যায় মহেন্দ্র সিং ধোনির দল। বুধবার রাঁচিতে চতুর্থ ম্যাচে জিতে ফের সিরিজে সমতা ফেরায় কিউয়ি ব্রিগেড। সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে শনিবার বিশাখাপত্তনমে। ওই ম্যাচ জিতলেই প্রথমবারের মতো ভারতের মাটিতে ওয়ানডে সিরিজ জিতবে নিউজিল্যান্ড। এর আগে তারা ভারতের মাটিতে দ্বিপক্ষিক ওয়ানডে সিরিজ চারবার খেলে প্রতিবারই হেরেছে। ১৯৮৮ সালে প্রথমবার ৪ ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হয় তারা। আর শেষবার ২০১০ সালে ৫ ম্যাচের সিরিজেও হোয়াইটওয়াশ হয় নিউজিল্যান্ড। আর ১৯৯৫ ও ১৯৯৯ সালে ৫ ম্যাচের সিরিজ ৩-২ ব্যবধানে জয় পায় ভারতীয় দল।

উল্লেখ্য, রাঁচিতে চতুর্থ ম্যাচে টস জিতে আগে ব্যাটে করে ৭ উইকেটে ২৬০ রান করে নিউজিল্যান্ড। জবাবে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির শহরে ভারত ৮ বল থাকতে অলআউট হয় ২৪১ রানে। এর ফলে ১৯ রানে জিতে সিরিজে সমতা ফেরায় নিউজিল্যান্ড। ভারতের হয়ে সর্বোচ্চ ৫৭ রান করেন আজিঙ্ক রাহানে। এছাড়া, বিরাট কোহলি করেন ৫১ বলে ৪৫ রান। আর নিজের মাঠে ধোনি ৩১ বলে ১১ রানে ফেরেন। শেষের দিকে ধবল কুলকার্নি ২৬ বলে ২৫ রানে অপরাজিত থাকলেও, সেটা জয়ের জন্য যথেষ্ট ছিল না। এখন শেষ ম্যাচে কী ফলাফল হয়, সেটার দিকেই তাকিয়ে রয়েছেন গোটা দেশের ক্রিকেটপ্রেমীরা।

  • SHARE

    আরও পড়ুন

    বিশ্বের ৫জন স্বার্থপর ক্রিকেটার, যারা নিজের জন্য ক্রিকেট খেলেছেন – এক ভারতীয়ও জায়গা করে নিয়েছেন এই দলে!

    ক্রিকেটকে ভদ্রলোকের খেলা বলা হয়। সেই ভদ্রলোকেদের মধ্যে কিছু খেলোয়াড় আছেন বা ছিলেন যারা দলের জন্য হয়ে খেলেননি।...

    নিজের বিস্ময়কর বোলিং অ্যাকশন নিয়ে মুখ খুললেন কেদার যাদব

    মহারাষ্ট্রের অলরাউন্ডার কেদার যাদব সম্প্রতি তাঁর অদ্ভূত বোলিং অ্যাকশন নিয়ে মিডিয়ার সামনে মুখ খুলেছেন। শ্রীলঙ্কান পেসার লাসিথ...

    টেস্ট ক্রিকেটে আগ্রহ নেই তারকা বাংলাদেশি ক্রিকেটারদের, জানালেন বিসিবি বস

    গত কয়েক বছরে ওয়ানডে ক্রিকেটে অনেক উন্নতি করেছে বাংলাদেশ ক্রিকেট দল। এই সময়ে ৫০-ওভারের ক্রিকেট অনেক বড়...

    ইংল্যান্ডের বিপক্ষে যে চারজন ক্রিকেটারের পারফরমেন্সে সিরিজ জয় নিশ্চিত করতে পারে ভারত

    ভারত বনাম ইংল্যান্ডের মধ্যকার নির্দিষ্ট ওভারের ওয়ানডে ও টি-২০ সিরিজ ইতিমধ্যে শেষ। তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০...

    এই ১০জন ক্রিকেটার যারা দুটি দেশের হয়ে ক্রিকেট খেলেছেন

    গোটা বিশ্বে ক্রিকেট খেলাটি বেশ জনপ্রিয়। ভিন্ন ফর্ম্যাটের এই খেলায় অর্থ উপার্জনের যেমন সুযোগ রয়েছে তেমনই রয়েছে...