এখনই অবসরের কথা চিন্তাভাবনা শুরু করেছেন মহম্মদ শামি, জানালেন নিজেদের উত্তরসূরির কথা 1

ভারতের সিনিয়র ফাস্ট বোলার মহম্মদ শামি বলেছেন, অস্ট্রেলিয়ার ঐতিহাসিক জয়ে দলের নেট বোলারদের পারফর্মেন্স প্রমাণ করেছে যে বর্তমান আক্রমণকারের খেলোয়াড়রা অবসর নেওয়ার সময় রূপান্তর পর্বটি খুব সহজ হবে। শামি, ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরাহ এবং উমেশ যাদব এই চার বোলাররা তর্কসাপেক্ষভাবে ভারতের সেরা আক্রমণ, যা দলের বিদেশী সাফল্যের সহায়ক ভূমিকা পালন করেছে। ভারত যখন গাব্বায় জয়ের সাথে অস্ট্রেলিয়ায় টানা দ্বিতীয় টেস্ট সিরিজ জিতল, তবে তাদের কাউকেই পাওয়া যায়নি।

India vs Australia: Ajinkya Rahane's Unbreakables or the myth of  regeneration | Hindustan Times

তবে মহম্মদ সিরাজের মতো এক যুবক তার অভিষেকের সিরিজের আক্রমণভাগের শীর্ষস্থানীয় হয়েছিলেন এবং আহত বোলারদের অনুপস্থিতিতে শার্দুল ঠাকুর, টি নটরাজন এবং ওয়াশিংটন সুন্দরের মতো নেট বোলার সুযোগ পেয়েছিলেন, যারা পুরো সুযোগটি তিনি গ্রহণ করেছিলেন। কব্জির ইনজুরির কারণে শামি অ্যাডিলেড টেস্টের পরে সিরিজটি থেকে বাদ পড়েন। তিনি পিটিআইকে বলেছিলেন, “যখন আমাদের অবসর নেওয়ার সময় আসবে তখন এই যুবকরা আমাদের জায়গা নেওয়ার জন্য প্রস্তুত থাকবে। তারা যত বেশি খেলে তত ভাল। আমি মনে করি যখন আমরা অবসর নেব, স্থানান্তরের পর্বটি আরও সহজ হবে।”

Shubman Gill to Mohammed Siraj, Washington Sundar to T Natarajan- 5 Indian  Players Made Test Debuts vs Australia | IND vs AUS 2021 | Indiacom cricket

তিনি বলেছিলেন, “বড় খেলোয়াড় অবসর পেলে দল কোনও সমস্যায় পড়বে না। বেঞ্চ প্রস্তুত আছে। অভিজ্ঞতা সর্বদা প্রয়োজনীয় এবং যুবকরা এর মধ্যে অভিজ্ঞতা অর্জন করবে। জৈব বলয় পরিবেশে নেট বোলারদের নেওয়া তাদের প্রচুর সুবিধা দিয়েছে এবং তাদের অনেক গুরুত্বপূর্ণ সুযোগ দিয়েছে।” কার্তিক ত্যাগী ব্যতীত, অস্ট্রেলিয়ায় যাওয়া ভারতের বিশাল দলের সমস্ত বোলার সিরিজ চলাকালীন শামি, বুমরাহ ও উমেশ আহত হয়ে এবং ইশান্ত সফরে না যাওয়ার কারণে কঠিন পরিস্থিতিতে খেলার সুযোগ পেয়েছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *