রোহিত বা শার্দুল নন - এই খেলোয়াড়ই হারিয়েছে ইংল্যান্ডকে, হতাশার বার্তা জো রুটের 1

ভারত এবং ইংল্যান্ডের মধ্যে পাঁচ টেস্টের সিরিজে এখন পর্যন্ত বিরাট কোহলি এবং কোম্পানির আধিপত্য ছিল। চারটি টেস্ট ম্যাচের পর টিম ইন্ডিয়া সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেছে। সোমবার লন্ডনের ওভাল মাঠে খেলা সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচের শেষ দিনে ভারত ১৫৭ রানে জয়ী হয়। দ্বিতীয় ইনিংসে ১২৭ রানের জন্য ওপেনার রোহিত শর্মা ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন, অন্যদিকে শার্দুল ঠাকুর উভয় ইনিংসে অর্ধশতক হাঁকানোর পাশাপাশি তিনটি উইকেট নেন। ইংল্যান্ডের বিপক্ষে এই জয়ে দুজনেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, কিন্তু ম্যাচের পর জো রুট বলেছিলেন কোন ভারতীয় খেলোয়াড় আয়োজক দলকে হারায়। রুট বলেছিলেন যে ম্যাচের শেষ দিনে লাঞ্চ বিরতির পর জসপ্রিত বুমরাহের স্পেল ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়।

রোহিত বা শার্দুল নন - এই খেলোয়াড়ই হারিয়েছে ইংল্যান্ডকে, হতাশার বার্তা জো রুটের 2

ইংল্যান্ড অধিনায়ক জো রুট আরও বলেন, বুমরাহর স্পেল ম্যাচের গতিপথ বদলে দিয়েছে। তিনি বলেন, “ভারতকে ক্রেডিট দেওয়া উচিত, তারা বলটি রিভার্স সুইং করার জন্য গিয়েছিল এবং এটি পরিণত হয়েছিল। এই ম্যাচ থেকে কিছু না পাওয়াটা হতাশাজনক ছিল। আমরা ভেবেছিলাম আমাদের জেতার সুযোগ আছে। আমরা প্রথম ইনিংসে আরও লিড নিতে পারতাম, এবং আপনাকে বিশ্বমানের খেলোয়াড়দের বিপক্ষে সুযোগ নিতে হবে। ইংল্যান্ডের উচিত ছিল প্রথম ইনিংসে কমপক্ষে ২০০ রানের লিড নেওয়া, ১০০ না।”

রোহিত বা শার্দুল নন - এই খেলোয়াড়ই হারিয়েছে ইংল্যান্ডকে, হতাশার বার্তা জো রুটের 3

ভারত টস হেরেছিল এবং তারপরে প্রথম ইনিংসে মাত্র ১৯১ রানে অলআউট হয়েছিল। জবাবে ২৯০ রান করে বিরাট ও কোম্পানিকে চাপে ফেলেছিল ইংল্যান্ড। রোহিত এবং কে এল রাহুল একসাথে দ্বিতীয় ইনিংসে টিম ইন্ডিয়াকে একটি ভাল সূচনা দেয় এবং এইভাবে ভারত দ্বিতীয় ইনিংসে ৪৬৬ রান করে। শার্দুলের কথা বললে, তিনি প্রথম ইনিংসে ৫৭ রান এবং দ্বিতীয় ইনিংসে ৬০ রান করেন। এছাড়া তিনি তিনটি গুরুত্বপূর্ণ উইকেটও নিয়েছেন। বুমরাহ মধ্যাহ্ন বিরতির পর অলি পোপ এবং জনি বেয়ারস্টোকে আউট করে ম্যাচে ভারতের জয় নিশ্চিত করেন।

Leave a comment

Your email address will not be published.