Gautam Gambhir

ভারতীয় দলের প্রাক্তন খেলোয়াড় গৌতম গম্ভীর (Gautam Gambhir) টিম ইন্ডিয়ার হয়ে খেলা তরুণ ক্রিকেটার আভেশ খানকে (Avesh Khan) নিয়ে একটি বড় বক্তব্য দিয়েছেন। বর্তমানে ভারত (India) ও দক্ষিণ আফ্রিকার  (South Africa) মধ্যে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলছে। যেখানে দলের বড় খেলোয়াড় কোহলি, রোহিত, বুমরাহকে বিশ্রাম দেওয়া হয়েছে। একই সঙ্গে এই সিরিজে তরুণ খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করা হয়েছে। যার মধ্যে রয়েছে রবি বিষ্ণোই, আরশদীপ সিং এবং উমরান মালিকের মতো খেলোয়াড়ের নাম রয়েছে। এই সিরিজকে অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দেখা হচ্ছে। যেখানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন এই তরুণ খেলোয়াড়।

এই খেলোয়াড়ের প্রশংসা করেছেন গৌতম গম্ভীর

শুধু আইপিএল নয়, দেশের হয়ে তিন ফর্ম্যাটে খেলার ক্ষমতা রয়েছে! এই তরুণ পেসারের প্রশংসায় মাতলেন গৌতম গম্ভীর 1

আইপিএলের ১৫তম আসরে অনেক খেলোয়াড় দুর্দান্ত পারফর্ম করেছেন। সেই সাথে অনেক খেলোয়াড় আছেন যারা তাদের যোগ্যতা দিয়ে অভিজ্ঞ খেলোয়াড়দের মন জয় করেছেন। এর মধ্যে একটি নাম আভেশ খানেরও। যার প্রশংসা করেছেন প্রাক্তন খেলোয়াড় গৌতম গম্ভীরও। গম্ভীর বিশ্বাস করেন যে আভেশ খান একজন প্রতিভাবান বোলার। টি-টোয়েন্টি ছাড়াও তিন ফরম্যাটেই খেলার প্রতিভা রয়েছে তার। আভেশ খান সম্পর্কে প্রশ্ন করা হলে গম্ভীর একটি মজার উত্তর দিয়েছেন, গৌতম গম্ভীর বলেছেন, “এই খেলোয়াড়ের তিনটি ফরম্যাটেই খেলার প্রতিভা রয়েছে। তিনি যদি কঠোর পরিশ্রম করতে থাকেন তবে তিনি কেবল টি-টোয়েন্টি নয়, তিনটি ফরম্যাটেই দুর্দান্ত বোলার হয়ে উঠতে পারেন। তার গতি ভালো। শেষ ওভারগুলোতে দুর্দান্ত বোলিং করার ক্ষমতা আছে তার। তিনি একজন তরুণ বোলার, তার লক্ষ্য শুধু আইপিএল হওয়া উচিত নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপ আসছে। একজন ফাস্ট বোলারের এই মনোভাব থাকা উচিত এবং সবচেয়ে বড় কথা তিনি এখনও তরুণ এবং শিখতে চান।”

এই সিরিজে নিজেকে প্রমাণ করতে চান আভেশ খান

শুধু আইপিএল নয়, দেশের হয়ে তিন ফর্ম্যাটে খেলার ক্ষমতা রয়েছে! এই তরুণ পেসারের প্রশংসায় মাতলেন গৌতম গম্ভীর 2

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য টিম ইন্ডিয়াতে আভেশ খানকে বেছে নেওয়া হয়েছে। এই সিরিজে নিজেকে আরও ভালো প্রমাণ করার সুবর্ণ সুযোগ রয়েছে তার কাছে। তিনি আইপিএলের সময় দুর্দান্ত বোলিং করেছেন, যদি তিনি এই সিরিজে আফ্রিকার বিরুদ্ধে বড় কিছু করেন তবে তিনি টিম ইন্ডিয়াতে একটি নির্দিষ্ট জায়গা পেতে পারেন। ৯ জুন প্রথম ম্যাচে দারুণ বোলিং করেন তিনি। তবে এই ম্যাচে কোনো উইকেট নিতে পারেননি আভেশ খান। যদিও তিনি ৮ এর ভালো ইকোনমি রেটে বল করেছিলেন।

Leave a comment

Your email address will not be published.