ইংল্যান্ড নয়, মোতেরা স্টেডিয়ামের এই বিষয়টিই হবে পিঙ্ক বলে ভারতের হারের কারণ, মত বিরাট কোহলির 1

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আশঙ্কা করছেন যে সন্ধ্যার সেশন চলাকালীন নরেন্দ্র মোদী স্টেডিয়ামের বাতিগুলি দৃশ্যমানতার বিষয়ে সমস্যা করতে পারে এবং এই নিয়ে খেলোয়াড়দের দ্রুত মানিয়ে নেওয়া দরকার। ভারত এবং ইংল্যান্ডের মধ্যে তৃতীয় টেস্টটি গোলাপি বলে হবে যা আহমেদাবাদের নব নির্মিত মোতেরা স্টেডিয়ামে খেলা চলছে।

Motera Stadium at Night | Motera Cricket Stadium Ahmedabad | Night View of  Biggest Stadium in World - YouTube

বিশ্বমানের সুবিধাগুলি নিয়ে গর্ব করার পাশাপাশি ক্রিকেট স্টেডিয়ামগুলির মধ্যে সব থেকে বেশি দর্শক বসার ক্ষমতা রয়েছে এই স্টেডিয়ামে। স্টেডিয়ামটিতে প্রচলিত ফ্লাডলাইটের পরিবর্তে এলইডি লাইট রয়েছে। এটি দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে রিং লাইটের মত মতো যেখানে আমরা দেখেছি ফিল্ডারদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ২০২০ এর সময় আউটফিল্ডে ক্যাচ নিতে কঠিন হচ্ছিল।

IPL 2020 Matches at Dubai International Cricket Stadium

টেস্টের আগে কমলা রঙের আসনগুলির কারণে উদ্বেগ উত্থাপিত হয়েছিল। কোহলি অবশ্য এই উদ্বেগগুলিকে অস্বীকার করার পাশাপাশি এও বলেছেন যে তিনি এলইডি লাইট নিয়ে বেশি চিন্তিত। গোলাপী বল টেস্টের আগে কোহলি বলেছেন, “বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামে এক উত্তেজনাপূর্ণ পরিবেশ নিয়ে আমি উত্তেজিত। যদিও আসনগুলির রঙের তুলনায় আমি লাইট নিয়ে কিছুটা বেশি উদ্বিগ্ন। যখন পিছনের লাইটগুলিতে বল মিশে যায়, তখন বলটি খুঁজে পাওয়া শক্ত। আমরা দুবাইয়ে এরকম স্টেডিয়ামে খেলেছি। আপনার খুব তাড়াতাড়ি মানিয়ে নেওয়া দরকার।”

LEDs light world's largest cricket stadium | LEDs Magazine

এদিকে, গোলাপি বলের টেস্টে ইংল্যান্ড টসে জিতেছিল এবং জো রুট প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিতে কোনও দ্বিধা করেননি। ইশান্ত শর্মা এবং অক্ষর প্যাটেল প্রথম দশ ওভারে ভারতকে দুটি উইকেট দখল করতে সহায়তা করেছে এবং এই প্রতিবেদন লেখার সময়, ২৭ ওভারের পরে দর্শনার্থীরা ৮১/৪ সংগ্রহ করেছিল।

Leave a comment

Your email address will not be published.