ইংল্যান্ডকে দ্বিতীয় টেস্টে হারিয়ে ভারতের এই বড় কৃতিত্ব ছিনিয়ে নিল নিউজিল্যান্ড 1

দ্বিতীয় টেস্ট ম্যাচে ইংল্যান্ডকে আট উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। এর সাথে নিউজিল্যান্ড টেস্টে এক নম্বর দল হয়ে উঠেছে। দুই টেস্টের সিরিজে ইংল্যান্ডকে ১-০ ব্যবধানে হারিয়েছে নিউজিল্যান্ড। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে নিউজিল্যান্ডের পক্ষে এটি একটি বড় অর্জন। ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালটি ১৮ জুন থেকে খেলা হবে।

England vs NZ 2021 - As it happened - England vs New Zealand, 2nd Test,  Edgbaston, 3rd day

ইংল্যান্ড নিউজিল্যান্ডের সামনে দ্বিতীয় ইনিংসে ৩৮ রানের লক্ষ্য নির্ধারণ করেছিল, যা কিভি দল সহজেই ১০.৫ ওভারে দুটি উইকেটে ৪১ রান করে অর্জন করেছিল। ক্যাপ্টেন টম ল্যাথাম জয়ের সীমানায় আঘাত করেছিলেন। লর্ডসে দুই দলের মধ্যে খেলা প্রথম টেস্ট ম্যাচটি ড্র হয়েছিল। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডকে মাত্র ১২২ রানে গুটিয়ে দেয় নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের ১২৩ পয়েন্ট রয়েছে এবং টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছেছে। টেস্ট র‌্যাঙ্কিংয়ে ভারত পিছিয়ে গেছে দ্বিতীয় অবস্থানে। ভারতের রয়েছে ১২১ পয়েন্ট।

বার্মিংহামে খেলা দ্বিতীয় টেস্ট ম্যাচে ইংল্যান্ড প্রথম ইনিংসে ৩০৩ রান তোলে। অন্যদিকে, নিউজিল্যান্ডের দল প্রথম ইনিংসে ৩৮৮ রান করে এবং প্রথম ইনিংসে ইংল্যান্ডের বিরুদ্ধে ৮৫ রানের একটি গুরুত্বপূর্ণ লিড নিয়েছিল। ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ১২২ রানে গুটিয়ে যায়। কিউই দলের হয়ে ম্যাট হেনরি ও ওয়াগনার ৩-৩ উইকেট নিয়েছিলেন।নিউজিল্যান্ড ২২ বছর পর ইংল্যান্ডে টেস্ট সিরিজ জিতেছে। এর আগে নিউজিল্যান্ড ১৯৯৯ সালে ইংল্যান্ডকে টেস্ট সিরিজে পরাজিত করেছিল। এই টেস্ট ম্যাচে নিউজিল্যান্ড তাদের দলে ছয়টি পরিবর্তন করেছে। এই ম্যাচে নিউজিল্যান্ডের অধিনায়ক ছিলেন টম ল্যাথাম।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *