আশিস নেহেরা এই বোলারকে বললেন বর্তমান সময়ের ১ নম্বর, জানালেন কারণ

ক্রিকেটে জোরে বোলিংয়ের কথা যদি বলা হয় তো প্রত্যেক যুগে এমন কিছু বোলার অবশ্যই থাকেন যিনি নিজের দুর্দান্ত বোলিংয়ে সমস্ত ক্রিকেট এক্সপার্ট আর সমর্থকদের যথেষ্ট প্রভাবিত করেন। তা সে তিনি আগের সময়ের ব্রেট লি আর শোয়েব আকতার হোন বা বর্তমান সময়ে সিনিয়র ক্রিকেটার জেমস অ্যাণ্ডারসন সমেত অন্য কোনো তরুণ জোরে বোলারই হন।

প্রাক্তন ভারতীয় সিনিয়র জোরে বোলার আশিস নেহেরা এই ব্যাপারে বর্তমানে সময় ক্রিকেট খেলছেন এমন কিছু তরুণ জোরে বোলারদের মধ্যে একজনকে এই সময়ের সর্বশ্রেষ্ঠ জোরে বোলার বলেছেন। নেহেরা এই বোলারদের পরিমাপ করেছেন গত ২-৩ বছরের প্রদর্শনের আধারে।

ইংলিশ দলের জোরে বোলিং নিয়ে বললেন আশিস নেহেরা

আশিস নেহেরা এই বোলারকে বললেন বর্তমান সময়ের ১ নম্বর, জানালেন কারণ 1

প্রাক্তন ভারতীয় জোরে বোলার আশিস নেহেরা গোলাপী বল টেস্টে ইংল্যান্ডের পেস অ্যাটাকে ভ্যারিয়েশন নিয়ে বলতে গিয়ে বলেন, “যখনই আমরা জোরে বোলারদের কথা বলি তো এই বিভাগে ইংল্যান্ডের কাছে কোনো অভাব নেই। শুধু ইংলিশ অধিনায়ক জো রুটকে মাঠে তাদের আত্মবিশ্বাস বাড়িয়ে রাখতে হবে যাতে ওরা ভালো ডেলিভারি করতে পারে। উদাহরণ হিসেবে চেন্নাইতে হওয়া দ্বিতীয় টেস্ট চলাকালীন সিনিয়র জোরে বোলার স্টুয়ার্ট ব্রড বেশি ভালো ফর্ম ছিলেন না। এমনকী ও প্রথম টেস্ট ম্যাচও খেলেনি। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ওর ফর্ম ফিরতে দেখা গিয়েছে, কিন্তু ওকে যথেষ্ট দেরীতে বোলিং দেওয়া হয়েছে”।

বর্তমান তরুণ জোরে বোলারদের মধ্যে জোফ্রা আর্চার সর্বশ্রেষ্ঠ—আশিস নেহেরা

আশিস নেহেরা এই বোলারকে বললেন বর্তমান সময়ের ১ নম্বর, জানালেন কারণ 2

এরপর আশিস নেহেরা জোফ্রা আর্চারের প্রশংসা করে নিজের মতামত ব্যক্ত করতে গিয়ে বলেছেন যে, “জোফ্রা আর্চার যথেষ্ট ট্যালেন্টেড, আমি পুরো বিশ্বাসের সঙ্গে এটা বলতে পারি যে গত ২-৩ বছরে যতজন তরুণ জোরে বোলার এসেছেন ও তাদের মধ্যে সর্বশ্রেষ্ঠ বোলার। যেধরণের ফর্মে ও এই সময় রয়েছে আর যদি ও পরের টেস্টের জন্য ফিট থাকে তো ইংল্যান্ড দলের তাতে যথেষ্ট ফায়দা হবে”।

জানিয়ে ইই যে জোফ্রা আর্চার নিজের আন্তর্জাতিক ডেবিউ ২০১৯এ ইংল্যান্ডে হওয়া আইসিসি ওয়ানডে বিশ্বকাপের আগে করেছিলেন। ইংল্যান্ড দল সেই সময় তাকে বিশ্বকাপের দলে শামিল করার জন্য যথেষ্ট উৎসুক ছিল। সেই সময় আর্চারের পেস, বাউন্স আর হাই আর্ম অ্যাকশন সমস্ত ক্রিকেট এক্সপার্টদের মনোযোগ নিজের দিকে আকর্ষিত করেছিল।

টেস্টে ক্রিকেটে বজায় রয়েছে আর্চারের দুর্দান্ত ফর্ম

আশিস নেহেরা এই বোলারকে বললেন বর্তমান সময়ের ১ নম্বর, জানালেন কারণ 3

যদি টেস্ট ক্রিকেটের কথা বলা হয় তো এই ফর্ম্যাটে ২৫ বছর বয়সী ইংলিশ জোরে বোলার ১ আগষ্ট ২০১৯ এ শুরু হওয়া অ্যাসেজ সিরিজে নিজের ডেবিউ করেছিলেন। তখন থেকে এখনও পর্যন্ত আর্চার মোট ১২টি টেস্ট ম্যাচ খেলেছেন আর এই ১২টি টেস্টে তিনি ৩১.১২র দুর্দান্ত বোলিং গড়ে মোট ৪১টি উইকেট নিয়েছেন। নিজের টেস্ট কেরিয়ারে আর্চার ৩বার ইনিংসে ৫ উইকেট নিয়েছেন। এক ইনিংসে তার সর্বশ্রেষ্ঠ প্রদর্শন ৪৫ রান দিয়ে ৬ উইকেট থেকেছে। ভারতের বিরুদ্ধে চলা বর্তমান টেস্ট সিরিজেও তিনি প্রথম টেস্টে তিন উইকেট নিয়ে ইংলিশ দলের হয়ে নিজের গুরুত্ব প্রমাণ করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *