শেষ হল ভারতীয় দলের সবচেয়ে বড়ো খোঁজ, ঋষভ হলেন তিন ফর্ম্যাটেই পাশ

১৫ আগষ্ট ভারত্র স্বাধীনতা দিবস পালন করা হয়। কিন্তু ২০২০তে এই দিন ভারতীয় ক্রিকেট সমর্থকদের জন্য একটি খারাপ খবর নিয়ে আসে। এই দিন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ক্রিকেট থেকে সম্পূর্ণ অবসর নিয়েছিলেন। মহেন্দ্র সিং ধোনি নিজের অধিনায়কত্বে ভারতকে আইসিসির সমস্ত ট্রফি জিতিয়েছেন। শুধু তাই নয় ধোনিকে বিশ্বের সেরা অধিনায়কদের মধ্যে গুনতি করা হয়। তার অবসর নেওয়ার পরও সব জায়গায় একটাই প্রশ্ন ছিল যে কে হবেন তার উত্তরাধিকারী।

সবচেয়ে ভালো উইকেটকিপারদের মধ্যে একজন

শেষ হল ভারতীয় দলের সবচেয়ে বড়ো খোঁজ, ঋষভ হলেন তিন ফর্ম্যাটেই পাশ 1

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক আর উইকেটকিপার মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক স্তরে মোট ৮২৯টি শিকার করেছেন। ভারতের সবচেয়ে সফল উইকেটকিপার ব্যাটসম্যান আর সফল অধিনায়কদের তালিকায় থাকা ধোনির ডিআরএস নেওয়ারও কোনো তুলনা হয় না। তার সমস্ত সিদ্ধান্ত এতটা সঠিক হত যে সোশ্যাল মিডিয়ায় ডিআরএসকে ধোনি রিভিউ সিস্টেম নামেও ডাকা হয়। তার অবসর নেওয়ার পর শুধু সোশ্যাল মিডিয়াতেই নয় বরং বাস্তবেও এই প্রশ্ন উঠতে থাকেন যে ধোনির পর দলের হয় শক্তিশালী উইকেটকিপারের ভূমিকা কে পালন করতে পারবেন।

ঋষভ পন্থের মধ্যে দেখা গিয়েছিল আশা

শেষ হল ভারতীয় দলের সবচেয়ে বড়ো খোঁজ, ঋষভ হলেন তিন ফর্ম্যাটেই পাশ 2

আইপিএলে দিল্লি ক্যাপিটালসের সহঅধিনায়ক ঋষভ পন্থ অস্ট্রেলিয়া সফর আর তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে চয়া সিরিজে না শুধু দুর্দান্ত ব্যাটিং করেছেন বরং উন্নতমানের উইকেটকিপিং প্রদর্শনু করেছেন। অন্যদিকে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে তার ইনিংসের দিকে নজর দেওয়া হলে, অ্যাম্পায়ার দ্বারা দুবার আউট দেওয়ার পর নির্দ্বিধায় ডিআরএস নিয়ে তিনি এটাও প্রমান করে দিয়েছেন যে ভবিষ্যতেও তিনি এই ব্যাপারে ধোনির পদচিহ্ন অনুসরণ করে চলতে পারেন।

তিন ফর্ম্যাটে করেছেন দুর্দান্ত প্রদর্শন

শেষ হল ভারতীয় দলের সবচেয়ে বড়ো খোঁজ, ঋষভ হলেন তিন ফর্ম্যাটেই পাশ 3

বর্তমানে ভারতের উইকেটকিপার ব্যাটসম্যান অস্ট্রেলিয়ায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে না শুধু উইকেটের পেছন থেকে দলকে সহযোগীতা করেছেন বরং উইকেটের আগেও একজন বিস্ফোরক, দৃঢ়তা দেখিয়ে ব্যাটিং করেছেন। এরপর ইংল্যাণ্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট সিরিজ, আর তারপর টি-২০ ম্যাচ আর এখন দুটি ওয়ানডে ম্যাচে পরপর হাফসেঞ্চুরি করে নিজেকে প্রমাণ করেছেন। এর সঙ্গেই তিন ফর্ম্যাটে তিনি নিজের জায়গা পাকা করে ফেলেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *