বিরাট কোহলিকে এই ভগবানের সাথে তুলনা করে বসলেন নাসের হুসেন! এই কাজের জন্য জিতেছে ভারত 1

ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্টে ১৫৭ রানের দুর্দান্ত জয়ের পর সবাই ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির প্রশংসা করছেন। অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্নের পর এখন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেনও নিজেকে বিরাটের প্রশংসা করা থেকে বিরত রাখতে পারছেন না। চতুর্থ টেস্ট জেতার পর পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল ভারত। হুসেন বলেছিলেন যে কোহলি তার অধিনায়কত্বের পরীক্ষায় পূর্ণ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছে কারণ চূড়ান্ত দিনে তিনটি ফলাফলই সম্ভব ছিল।

বিরাট কোহলিকে এই ভগবানের সাথে তুলনা করে বসলেন নাসের হুসেন! এই কাজের জন্য জিতেছে ভারত 2

নাসের হুসেন তার ডেইলি মেইলের কলামে লিখেছেন, “বোলিংয়ের প্রতিটি পরিবর্তন কাজ করেছে, এবং মাঠের সব পরিবর্তনও হয়েছে। চায়ের সময়ের পর দ্বিতীয়বার যখন নতুন বল নেওয়া হল, তখন উইকেটটি ফ্ল্যাট হতে শুরু করল, যাতে উমেশ যাদব ক্রেইগ ওভারটনকে আউট করে দেন। একভাবে, এটি ছিল কোহলির মিডাস টেস্ট। ম্যাচের শেষ দিনে তিনি যা কিছু করেছিলেন তা সফল হয়েছিল, অথবা আপনি বলবেন, তিনি যা কিছু স্পর্শ করেছিলেন তা সোনায় পরিণত হয়েছিল।” ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে হারানোর পর ভারত এখন ঐতিহাসিক সিরিজ জয় থেকে এক জয় দূরে।

বিরাট কোহলিকে এই ভগবানের সাথে তুলনা করে বসলেন নাসের হুসেন! এই কাজের জন্য জিতেছে ভারত 3

বিরাট কোহলি হলেন প্রথম অধিনায়ক যিনি ইংল্যান্ডে তিনটি টেস্ট ম্যাচে ভারতীয় দলের অধিনায়কত্ব করেছেন। ভারত ১৯৮৬ সালের পর প্রথমবারের মতো ইংল্যান্ডে একাধিক টেস্ট ম্যাচ জিতেছে। দুই অধিনায়কের স্পিনার ব্যবহার করে তাদের মধ্যে পার্থক্যও তুলে ধরেন হুসেন। তিনি জো রুটকে এই বিষয়ে সমালোচনা করেছিলেন, যিনি মইন আলীকে বোলিংয়ে রেখেছিলেন অনেক দেরিতে। তিনি বলেছিলেন যে কোহলি তার পেস বোলারদের এক প্রান্তে স্পিন এবং অন্য প্রান্তে তার ফাস্ট বোলারদের ব্যস্ত রাখে। তিনি বলেন, “কোহলিও জাদেজাকে চতুরতার সাথে ব্যবহার করেছিলেন। কিন্তু চতুর্থ দিনে মইন আলীর সঙ্গে তা করতে ব্যর্থ হন রুট। তার স্পিনারকে এক প্রান্তে রেখে ভারত অধিনায়ক ফাস্ট বোলারদের অন্য প্রান্তে বোলিং আক্রমণে রাখেন। ইংল্যান্ড অধিনায়ক মইনকে উপেক্ষা করেন। রুট তার ফাস্ট বোলারদের মাঠে নামান।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *