Ind vs pak

IND vs PAK: বেশ জমে উঠেছে আইপিএলের ১৬ তম সিজিন। এরপরেই ভারতীয় দল উড়ে যাবে ইংল্যান্ডে। ৭ জুন থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ শুরু হতে চলেছে। তবে এই বছরেই শুরু হতে চলেছে বিশ্বকাপ। তবে এই টুর্নামেন্টের সূচি নিয়ে ইতিমধ্যেই একটি বড়সড় খবর প্রকাশ্যে এসেছে। সূত্রের খবর অনুযায়ী, ২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপ আগামী ৫ অক্টোবর থেকে শুরু হতে চলেছে। ফাইনাল ম্যাচটি ১৯ নভেম্বর খেলা হবে। সূত্রের খবর অনুযায়ী, ভারত এবং পাকিস্তানের মধ্যে আয়োজিত এই মহাযুদ্ধ অহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আয়োজন করা হতে পারে। যদিও এই স্টেডিয়ামেই আইপিএল ২০২৩ এর ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। তবে ভারত বনাম পাকিস্তান ম্যাচটি এই মাঠে অনুষ্ঠিত হবে কিনা সে নিয়েও উঠে আসলো এক নতুন তথ্য।

আসলে, এই অহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ইন্দো-পাক খেলার মূল কারণ হলো এই স্টেডিয়ামে বসে ১ লাখেরও বেশি দর্শক ম্যাচ উপভোগ করতে পারবেন। যদিও এই মাঠে নামতে চাইছে না পাকিস্তান দল। নিরাপত্তা নিয়ে বেশ ভাবাচ্ছে দলকে। যেকারণে এবার এখানে নাও হতে পারে ইন্দো-পাক ম্যাচ। তবে, সূত্রের খবর  অনুযায়ী, ২০২৩ সালে ক্রিকেট বিশ্বকাপের জন্য বেশ কয়েকটি ভেন্যু ইতিমধ্যেই বেছে ফেলা হয়েছে। তারমধ্যে রয়েছে নাগপুর, বেঙ্গালুরু, তিরুবনন্তপুরম, মুম্বই, দিল্লি, লখনউ, গুয়াহাটি, হায়দরাবাদ, কলকাতা, রাজকোট, ইন্দোর এবং ধর্মশালা ক্রিকেট স্টেডিয়াম। সাতটি শহরে বিশ্বকাপের ম্যাচগুলো আয়োজন করবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

এই মাঠ গুলিতে অনুষ্ঠিত হবে ভারতের ম্যাচ গুলি

Ind vs pak
IND VS PAK

শেষবার যখন ভারত ও পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের ম্যাচ হয়েছিল তখন সেটি পাঞ্জাবের মোহালিতে অনুষ্ঠিত হয়েছে। যেখানে ক্রিকেট ঈশ্বর সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) অসাধারণ অসাধারণ একটি ৮৫ রানের ইনিংস খেলেন এবং ভারতের হয়ে ম্যাচটি জিততে সহয়তা করেন। তবে, জানা গিয়েছে নিরাপত্তার কারণে পাকিস্তানের অধিকাংশ ম্যাচই চেন্নাই, এবং বেঙ্গালুরুতে আয়োজন করা হবে। ভারত বনাম অস্ট্রেলিয়ার ম্যাচ অনুষ্ঠিত হতে পারে চেন্নাইতে। পাশাপাশি অন্যদিকে বাংলাদেশের বেশিরভাগ ম্যাচই কলকাতা এবং গুয়াহাটিতে আয়োজন করা হতে পারে। এমনকি প্রতিটি স্টেডিয়ামে আপগ্রেড করতে ৫০০ কোটি টাকা বরাদ্দ করেছে BCCI।

এই মাঠ গুলিতে খেলবে পাকিস্তান

Pakistan Cricket Team
Pakistan Cricket Team

বিভিন্ন সূত্র মারফত জানা গিয়েছিল, পাকিস্তান নাকি বিশ্বকাপের ম্যাচ কলকাতা বা চেন্নাইয়ে খেলতে আগ্রহী। তবে সেখানকার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বেশ সন্ধেও রয়েছে পাকিস্তানের। এমনকি সূত্রের খবর অনুযায়ী, পাকিস্তানের বেশিরভাগ ম্যাচ চেন্নাই ও বেঙ্গালুরুতে হতে পারে। কলকাতাও রয়েছে এই তালিকায়। ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ আমেদাবাদে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে করার পরিকল্পনা রয়েছে। তবে, এখানেও রয়েছে মন কষাকষি। আসলে এবছর পাকিস্তানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপ নিয়ে জয় শাহ যে বয়ান দিয়েছিলেন তা নিয়ে খুশি নন পাকিস্তান বোর্ড। তাই জয় শাহকে চাপে ফেলতে চাইছে পিসিবি। সূত্রের খবর অনুযায়ী  আগামী ১৫ অক্টোবর বিশ্বকাপের মঞ্চে দেখা যেতে পারে, ভারত বনাম পাকিস্তানের মহা ম্যাচ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *