বাংলাদেশকে ম্যাচ জিতিয়ে রাসেল-পোলার্ডের সাথে নিজের তুলনা করে বসলেন মুশফিকুর রহিম 1

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে তিন ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডে ২৩ মে ঢাকার শের ই বাংলা জাতীয় স্টেডিয়ামে খেলা হয়েছিল। স্বাগতিক বাংলাদেশ ৩৩ রানে দুর্দান্ত এক জয়লাভ করেছে। ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত মুশফিকুর রহিম ম্যাচের পরে বলেছিলেন যে উইকেটে ব্যাট করা মোটেও সহজ ছিল না। মুশফিক ৮৭ বলে ৮৪ রান করেছিলেন এবং এই সময়ে চারটি বাউন্ডারি ও একটি ছক্কা মারেন। মুশফিকও বলেছিলেন যে তিনি কাইরন পোলার্ড বা আন্ড্রে রাসেল নন এবং উইকেটে আসার পরে বড় শট করতে সময় পান তিনি।

Mushfiqur Rahim profile and biography, stats, records, averages, photos and videos

ম্যাচের পরে তিনি বলেছিলেন, “এই উইকেটে ব্যাট করা মোটেও সহজ ছিল না। সাকিব আল হাসান এবং লিটন দাস যখন প্রথম দিকে আউট হয়েছিলেন, তখন আমাদের চাপ ছিল। তামিম ইকবাল ভাল ব্যাটিং করে আমাকে সময় দেওয়ার জন্য সময় দিয়েছিলেন এবং এরপরে রিয়াদ ভাই (মাহমুদউল্লাহ) দুর্দান্ত ব্যাটিং করেছিলেন। আমি পোলার্ড এবং রাসেলের মতো লম্বা ক্রিকেটার নই। আমি আমার শক্তিতে থেকেছি এবং আমার সময় নিয়েছি।”

Mushfiqur hits fifty after Tamim

তিনি আরও বলেছিলেন, “আমাকে এক প্রান্তে লেগে থাকতে হয়েছিল। রিয়াদ ভাই এবং আফিফ একটি ভাল ফিনিশিং টাচ দিয়েছেন। এই পরিস্থিতিতে খেলা সহজ নয়, এখানে কেবল তাপই নয়, প্রচুর আর্দ্রতাও রয়েছে, সমস্ত কৃতিত্ব খেলোয়াড়দের যায়।” ম্যাচটি নিয়ে কথা বললে, বাংলাদেশ টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় এবং ৫০ ওভারে ছয় উইকেটে ২৫৭ রান তোলে। তামিম ৫২ এবং মাহমুদউল্লাহ ৫৪ রান করেন। ধনঞ্জয় ডি সিলভা তিনটি উইকেট নিয়েছিলেন। জবাবে শ্রীলঙ্কা ৪৮.১ ওভারে ২২৪ রানে অল আউট হয়ে যায়। মেহেদী হাসান চারটি এবং মুস্তাফিজুর রহমান তিনটি উইকেট নিয়েছেন। বাংলাদেশ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়েছে। পরের ম্যাচটি ২৫ মে একই মাঠে খেলতে হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *