বুকে জটিল অস্ত্রোপচার মুরলিধরনের, অসুস্থতা সত্ত্বেও শীঘ্রই যোগ দেবেন সানরাইজার্স হায়দ্রাবাদ শিবিরে 1

শ্রীলঙ্কার দুর্দান্ত স্পিনার মুথাইয়া মুরলিধরনের অ্যাঞ্জিওপ্লাস্টি হয়েছে। খবরে বলা হয়েছে, চেন্নাইয়ে তাঁর অ্যাঞ্জিওপ্লাস্টি সফল হয়েছে এবং শিগগিরই তিনি হায়দরাবাদ দলে যোগ দেবেন। মুরলিধরন আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদ দলের সহায়ক কর্মীদের অংশ। টেস্ট ক্রিকেটে ৮০০ উইকেট শিকার করা লঙ্কান বোলার ১৭ এপ্রিল তাঁর ৪৯তম জন্মদিন উদযাপন করেছেন।

Muttiah Muralitharan admitted to hospital for cardiac treatment - The Hindu

ইএসপিএন ক্রিকইনফো এর এক প্রতিবেদনে বলা হয়েছে, চ্যাম্পিয়ন স্পিনারের ধমনীটি খোলার জন্য স্টেন্ট ঢোকানো হয়েছিল এবং হাসপাতাল থেকে ছাড়ার পরে তিনি আবার সানরাইজার্সে যোগ দেবেন। বেশ কিছু বছর ধরেই হায়দরাবাদ দলের সাথে ছিলেন এবং দলের পরামর্শদাতা ভিভিএস লক্ষ্মণের সাথেও তাঁর খুব ঘনিষ্ঠ বন্ধুত্ব রয়েছে। মুরলিধরন ১৯৯৯ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে আন্তর্জাতিক কেরিয়ার শুরু করেছিলেন এবং ভারতের বিপক্ষে শেষ ম্যাচটি খেলেন, যিনি তাঁর স্পিনিং বলগুলিতে বিশ্ব ব্যাটসম্যানদের নাচিয়েছিলেন। টেস্ট ক্রিকেটে ৮০০ এবং ৫৪৪ ওয়ানডে উইকেট শিকারী এই বোলার যেমন মাস্টার ব্লাস্টার শচিন তেন্ডুলকার ব্যাটিং করছেন ঠিক তেমনই বোলিংয়ে।

IPL 2021: SRH bowling coach Muttiah Muralitharan undergoes angioplasty in Chennai- The New Indian Express

২০১১ বিশ্বকাপের ফাইনালে ভারতের কাছে পরাজয়ের পর মুরলিধরন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন। অবসর গ্রহণের সময় মুরালিধরন ওয়ানডে ক্রিকেটে ৫৩৪ উইকেটে পৌঁছে গিয়েছিলেন। এক্ষেত্রে দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের বাঁহাতি ফাস্ট বোলার ওয়াসিম আক্রাম। এই ফর্ম্যাটে তিনি ৫০২ উইকেট নিয়েছেন। ওডিআইয়ের মতো মুরলিধরনের টেস্ট ক্রিকেটে সর্বাধিক ৮০০ উইকেটের বিশ্বরেকর্ড রয়েছে। এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার লেগ স্পিনার শেন ওয়ার্ন, যিনি তাঁর নামে ৭০৮ টেস্ট উইকেট পেয়েছেন। এইভাবে, মুরলিধরন যখন আন্তর্জাতিক ক্রিকেট ছাড়েন, টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি সহ তার অ্যাকাউন্টে ১৩৪৭ উইকেট নেওয়ার অবিশ্বাস্য রেকর্ড ছিল তার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *