অফ ফর্ম থাকা সত্ত্বেও হার্দিক পান্ডিয়ার প্রেমে মজেছেন মুরলিধরণ, অধিনায়ক হলে সদা প্রথম একাদশে রাখতেন 1

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ওয়ানডে সিরিজে হার্দিক পান্ডিয়ার পারফর্মেন্স বিশেষ ছিল না। তিন ম্যাচে ১৯ রান করে তিনি মাত্র দুটি উইকেট নিয়েছিলেন। যদিও তার পারফর্মেন্স নিয়ে প্রশ্ন উঠছে। তবে শ্রীলঙ্কার প্রাক্তন অফ স্পিনার মুত্থাইয়া মুরালিধরন পান্ডিয়াকে রক্ষা করেছেন। তিনি বলেছিলেন যে পান্ডিয়া একজন বিশেষ খেলোয়াড় এবং তিনি যদি ভারতীয় দলের অধিনায়ক হয়ে থাকেন তবে তিনি সর্বদা প্লেয়িং ১১ এর অংশ থাকতেন। মুরলিধরন ইএসপিএন ক্রিকইনফোকে বলেছিলেন যে, “হার্দিক সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে এবং সে কারণেই তিনি বোলিংয়ে তাঁর শতভাগ দিতে পারছেন না। হার্দিক বল এবং ব্যাট দিয়ে ভারতীয় দলে বৈচিত্র্য এনে দেয় এবং এটিই তাঁর দলে সবচেয়ে বড় শক্তি এবং সম্পদ। আমি যদি দলের অধিনায়ক হতাম তবে আমি তাকে বিশ্বের যে কোনও দলে রেখে দিতাম। তারপরে আইপিএল বা অস্ট্রেলিয়ান দল থাকলেও।”

2nd ODI: Not sure why Hardik Pandya isn't bowling - VVS Laxman on India not  using 6th bowling option - Sports News

এই প্রাক্তন অফ স্পিনার আরও বলেছিলেন যে, “১৪০ কিমি প্রতি ঘন্টা গতিতে বল নিক্ষেপ করার পাশাপাশি হার্দিক কীভাবে স্লো বল করতে হয় তাও জানেন। তবে চোটের কারণে তিনি বেশি কিছু করতে পারছেন না। দ্বিতীয়ত, তাঁর ব্যাটিংও খুব বিশেষ। তবে আমরা আশা করতে পারি না যে তিনি নীতীশ রানা বা সূর্যকুমার যাদবের মতো ব্যাটিং দীর্ঘক্ষণ ক্রিজে থাকবেন এবং দলের হয়ে রান সংগ্রহ করবেন। দীর্ঘ থাকুন এবং রান করুন। তিনি একটি স্বল্প সময়ের জন্য ব্যাটসম্যান যিনি আপনার প্রয়োজনে ৪০ বলের মধ্যে একটি সেঞ্চুরি করতে পারেন। আমি যদি অধিনায়ক হতাম, তার কাছ থেকেও আমি একই প্রত্যাশা করতাম।”

Hardik Pandya eyes bowling in T20 World Cup: Didn't drop my pace even after  surgery | Cricket News – India TV

তিনি আরও বলেছিলেন যে, “হার্দিক এমন ব্যাটসম্যান যে প্রথম দুই ওভারেও তিনি আউট হয়ে যেতে পারেন, তবে তিনি যদি ২০-৩০ বল থামিয়ে দেন তবে তার পক্ষে ৫০ রান করা কঠিন নয়। হার্দিকের কাছ থেকে আমাদের এটাই প্রত্যাশা করা উচিত। আপনি যদি ৭০ বলে ৯০ রান করার আশা করেন, তবে এটি তার পক্ষে অন্যায় হবে। সনথ জয়সূর্যকে ইনিংসের উদ্বোধন করা এবং প্রতিটি বলেই তাঁর রান করা আশা করা ঠিক এমনই হবে। এই পদ্ধতিটি সফল হবে না। হার্দিককে তার স্বাভাবিক খেলা খেলতে দেওয়া উচিত।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *