IPL 2023 এর আগে মুম্বাই ইন্ডিয়ান্সের একটি বড় ভুল, ট্রফি জয়ী এই খেলোয়াড়কে দল থেকে বাদ দিলো মুম্বাই ইন্ডিয়ান্স !! 1

আইপিএলে সবথেকে সফল টিম হল মুম্বাই ইন্ডিয়ান্স , এই দলটির কাছে আছে পাঁচটি আইপিএল ট্রফি, ২০১৩ সাল থেকে দশ বছরের মধ্যেই পাঁচটি ট্রফি জয়লাভ করেছে এই দল। ২০১৩ সালে দলের অধিনায়কত্বের ভার রোহিত শর্মাকে তুলে দেওয়া হয়েছিল, তারপর থেকে দল আর পিছু ফিরে তাকায়নি, তবে গত দুই সিজনে মুম্বাই ইন্ডিয়ান্স-এর পারফরমেন্স অনেকটাই কষ্ট দিয়েছে তাদের সমর্থকদের , মুম্বাই ইন্ডিয়ান্স দল গত দুই সিজনে প্লে-অফসের জন্যই কোয়ালিফাই করতে পারেনি , দলটি গত দুই বছরই তাদের বোলারদের খারাপ পারফরম্যান্সের জন্য পরাজিত হতে হয় মুম্বাই ইন্ডিয়ান্স কে।

মুম্বাই ইন্ডিয়ান্স রিটেন করলো না এই প্লেয়ারকে

IPL 2023 এর আগে মুম্বাই ইন্ডিয়ান্সের একটি বড় ভুল, ট্রফি জয়ী এই খেলোয়াড়কে দল থেকে বাদ দিলো মুম্বাই ইন্ডিয়ান্স !! 2

গত নভেম্বরেই আইপিএলের প্রত্যেকটি দল কে তাদের রিটেন লিস্ট জমা দিতে হয়েছিল যেখানে মুম্বাই ইন্ডিয়ান্সকে দেখা গিয়েছিল তাদের গত বছরের প্রায় সমস্ত প্লেয়ারকেই তারা মুক্তি দিয়ে দিয়েছে। যেখানে অন্যতম নাম ছিল বাঁহাতি পেস বোলার জয়দেব উনাদকাট (Jaydev Unadkat), যিনি এই বছর সৌরাষ্ট্রের হয়ে সর্বাধিক উইকেট নিয়েছেন বিজয় হাজারে ট্রফিতে, সঙ্গে দলের অধিনায়কত্ব করেছেন। এই চলতি সিজনে দুরন্ত পারফরম্যান্স দেখিয়েছেন তিনি, তবে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে গত সিজনে ভালো পারফরম্যান্স দেখাতে না পারায় তাকে দল থেকে মুক্তি দিয়েছিল দল। আগামী ২৩ শে ডিসেম্বর কোচিতে অনুষ্ঠিত হতে চলেছে আইপিএলের অকশন , যেখান থেকে মুম্বাই চাইবে তাদের এই পুরানো প্লেয়ার কে আবার দলে সামিল করতে।

বিজয় হাজারে ট্রফি তে প্রদর্শন

IPL 2023 এর আগে মুম্বাই ইন্ডিয়ান্সের একটি বড় ভুল, ট্রফি জয়ী এই খেলোয়াড়কে দল থেকে বাদ দিলো মুম্বাই ইন্ডিয়ান্স !! 3

বিজয় হাজারে ট্রফিতে জয়দেব উনাদকাট যিনি সৌরাষ্ট্র দলের অধিনায়ক ছিলেন, তিনি ৯ টি ম্যাচে ১৮ টি উইকেট নিয়েছেন, যেটি  এই  টুর্নামেন্টে নেওয়ার সর্বাধিক, এর মধ্যে তিনি একবার পাঁচ উইকেট এবং একবার চার উইকেটও নিয়েছেন এবং দলের হয়ে দুরন্ত অধিনায়কত্ব করেছেন এই বর্ষিয়ান প্লেয়ার। তিনি ভারতের হয়েও খেলে ফেলেছেন ইতিমধ্যে, তবে পারফরমেন্সের অভাবে তাকে দলে বেশিদিন দেখা যায়নি, ঠিক তেমনটাই হয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গেই তেমনটাই হয়েছিল তিনি গত সিজনে মাত্র পাঁচটি ম্যাচ খেলেছিলেন এবং উইকেট নিয়েছিলেন ছ’টি কিন্তু তার ইকোনমি রেট ছিল ১০ এর কাছাকাছি এজন্য দল তাকে আর বেশি ম্যাচে সুযোগ দেয়নি।

আইপিএলে জয়দেব উনাদকাট

IPL 2023 এর আগে মুম্বাই ইন্ডিয়ান্সের একটি বড় ভুল, ট্রফি জয়ী এই খেলোয়াড়কে দল থেকে বাদ দিলো মুম্বাই ইন্ডিয়ান্স !! 4

অন্যদিকে, জয়দেব তার আইপিএল ক্যারিয়ারে এখন পর্যন্ত ৯১ টি ম্যাচ খেলেছেন। তিনি ৮.৬৮ ইকোনমিতে মাত্র ৯১ উইকেট নিয়েছেন। এর মধ্যে ২০১৭ সালে রাইজিং পুনে সুপার জায়ান্টসের হয়ে তার হ্যাটট্রিকও রয়েছে। জয়দেব এখনও পর্যন্ত আইপিএলে রাজস্থান রয়্যালস, রাইজিং পুনে সুপার জায়ান্টস, মুম্বাই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স এবং দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন। এখন আগামী আইপিএলে আবারও তাকে নতুন দলের হয়ে খেলতে দেখা যাবে।

Leave a comment

Your email address will not be published.