বিরাট কোহলি নন, টিম ইন্ডিয়ার সাফল্যের কান্ডারি এই ব্যক্তি, বড় বয়ান দিলেন মন্টি পানেসার 1

ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার এবং ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার মন্টি পানেসার টিম ইন্ডিয়ার প্রধান কোচ রবি শাস্ত্রীর প্রশংসা করেছেন। ২০২০-২১ সালের অস্ট্রেলিয়া সফরে যাওয়ার পথে টিম ইন্ডিয়া যেভাবে ২-১ ব্যবধানে জিতেছিল, তাতে টেস্ট সিরিজে দর্শনীয় প্রত্যাবর্তন ঘটায় শাস্ত্রীর বড় হাত ছিল। বিরাট কোহলির অধিনায়কত্বে, অ্যাডিলেডে খেলা প্রথম টেস্টে টিম ইন্ডিয়া আট উইকেটে হেরেছে। প্রথম ইনিংসে লিড অর্জনকারী টিম ইন্ডিয়া দ্বিতীয় ইনিংসে ৩৬ রান করতে সক্ষম হয়েছিল এবং অস্ট্রেলিয়া দুটি উইকেট হারিয়ে ৯০ রানের লক্ষ্য অর্জন করেছিল। এই টেস্ট ম্যাচের পরে অধিনায়ক বিরাট প্যাটার্নিটি ছুটিতে দেশে ফিরে এসেছিলেন এবং টিম ইন্ডিয়ার অধিনায়ক ছিলেন অজিঙ্ক রাহানে।

India seals historic win against Australia; retains Border-Gavaskar Trophy  | India retains Border-Gavaskar Trophy

পানেসার ইন্ডিয়া টুডেতে এক সাক্ষাত্কারে বলেছিলেন, “কেউ যদি গত কয়েক মাসে টিম ইন্ডিয়ার পারফর্মেন্স বিশ্লেষণ করেন, তবে তারা সহজেই বলতে পারেন যে এই দলটি বিরাট কোহলির চেয়ে রবি শাস্ত্রীর বেশি। তিনি হলেন রবি শাস্ত্রী, যিনি দলকে নিজের উপর ভরসা রাখতে শিখিয়েছিলেন। অ্যাডিলেডে ৩৬ এ অল আউট হওয়ার পরে টিম ইন্ডিয়া যেভাবে ফিরেছিল তা কোনও অলৌকিক ঘটনার কম ছিল না। তাদের অধিনায়ক না থাকলেও টিম ইন্ডিয়া সিরিজ জিতেছিল। সিরিজের বাকি অংশে ইনজুরির কারণে টিম ইন্ডিয়া খেলোয়াড়কে হারাচ্ছিল।”

India shock Australia to clinch final Test, take series 2-1 - Sport -  DAWN.COM

পানেসর বলেছিলেন, “এই শাস্ত্রীই টিম ইন্ডিয়াকে অস্ট্রেলিয়ায় অস্ট্রেলিয়াকে পরাস্ত করতে সহায়তা করেছিলেন।” সিরিজের পরে, টিম ইন্ডিয়ার ফিল্ডিং কোচ আর শ্রীধর জানিয়েছিলেন যে অ্যাডিলেড টেস্টের পরে কীভাবে শাস্ত্রী দলের মনোবল বাড়িয়ে তুলেছিলেন। তারপরে শ্রীধর বলেছিলেন, “৩৬ রানের জন্য অল আউট দেওয়ার পরে আমরা কী করব তা জানতাম না। তারপরে রবি ভাই আমাদের সবাইকে ডেকে বললেন যে এটি ৩৬ কে আপনার জার্সিতে মেডেলের মতো রাখুন এবং এই দলটি দুর্দান্ত দল হয়ে উঠবে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *