T20 WC এর আগে সমর্থকদের জন্য খারাপ খবর, বিশ্বকাপে খেলতে পারবেন না ভারতীয় দলের এই জোরে বোলার: Report

ভারতীয় দলের হয়ে ২০২১ সালে খেলা হওয়া টি-২০ বিশ্বকাপ ভীষণই নিরাশজনক ছিল। এই বিশ্বকাপে ভারতীয় দলের কাছ থেকে যা আশা করা হয়েছিল, খেলোয়াড়রা তা একদমই পূরণ করতে পারেননি আর সেমিফানালের আগেই ভারতীয় দলের বিশ্বকাপ সফর শেষ হয়ে যায়। অন্যদিকে চলতি বছরেও অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় এই টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। এই বিশ্বকাপের জন্য অন্যান্য দলগুলির মত ভারতীয় দলের খেলোয়াড়রা কোমরবেঁধে প্র্যাকটিস করছেন। এই তালিকায় ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরোয়া সিরিজ জেতার পাশাপাশি আয়ারল্যাণ্ডের বিরুদ্ধেও তাদের দেশের মাঠে ২-০ সিরিজ জিতেছে।

এই মুহূর্তে ভারতীয় সিনিয়র দল ইংল্যান্ড সফরে রয়েছে। যেখানে তারা গত বছর স্থগিত হওয়া টেস্ট সিরিজের শেষ টেস্ট খেলার পর ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের পাশাপাশি ৩ ম্যাচের টি-২০ সিরিজও খেলবে। কিন্তু এর মধ্যেই খবর সামনে এসেছে যে ভারতীয় দলের অন্যতম সেরা জোরে বোলার মহম্মদ শামি এই বিশ্বকাপে খেলতে নাও পারেন।

মহম্মদ শামির জন্য সামনে আসছে খারাপ খবর

T20 WC এর আগে সমর্থকদের জন্য খারাপ খবর, বিশ্বকাপে খেলতে পারবেন না ভারতীয় দলের এই জোরে বোলার: Report 1

ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে যে ৩ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে, তার উপর ভারতীয় নির্বাচকদের কড়া নজর থাকবে খেলোয়াড়দের প্রদর্শন নিয়ে। এবং খেলোয়াড়রাও তা ভালভাবেই জানেন। ফলে সকলেই দুরন্ত প্রদর্শন করে এই সিরিজে নিজেদের নাম নির্বাচকদের গুডবুকে তুলতে চাইবেন। কিন্তু তার মধ্যেই খবর আসছে যে ভারতীয় দলের প্রবীণ জোরে বোলার মহম্মদ শামিকে বিশ্বকাপ ২০২২ এর জন্য নির্বাচিত করা হবে না।

টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন এই জোরে বোলার

T20 WC এর আগে সমর্থকদের জন্য খারাপ খবর, বিশ্বকাপে খেলতে পারবেন না ভারতীয় দলের এই জোরে বোলার: Report 2

সংবাদসংস্থা এএনআই একটি সূত্রের মাধ্যমে খোলসা করেছে যে মহম্মদ শামিকে বিশ্বকাপ ২০২২ এর দলে শামিল করা হবে না। এই ব্যাপারে এএনআইয়ের ওই সূত্র জানিয়েছেন,

“নির্বাচকরা টি-২০ বিশ্বকাপের জন্য শামির কথা ভাবছে না কারন তিনি এই ফর্ম্যাটের জন্য ফিট নন। এই কারণে তারা তরুণদের উপর মনোনিবেশ করতে চান আর অস্ট্রেলিয়ায় বিশ্বকাপের আগে তাদের বেশি সুযোগ দিতে চান। ওরা ভুবনেশ্বরকে সিনিয়র বোলার হিসেবে দলে শামিল করতে পারেন, কিন্তু শামি টি-২০ বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার ফ্লাইট মিস করতে পারেন”।

আইপিএল ২০২২ এ দুর্দান্ত ছিল শামির প্রদর্শন

T20 WC এর আগে সমর্থকদের জন্য খারাপ খবর, বিশ্বকাপে খেলতে পারবেন না ভারতীয় দলের এই জোরে বোলার: Report 3

প্রসঙ্গত, ১ জুলাই থেকে ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্ট ম্যাচ খেলবে। এই ম্যাচটি খেলা হবে বার্মিংহ্যামে। এই ম্যাচে মহম্মদ শামির ভূমিকা গুরুত্বপূর্ণ হতে পারে। অন্যদিকে টি-২০ বিশ্বকাপের কথা ধরা হলে, গত বছর বিশ্বকাপের দলে শামির নির্বাচিত হওয়া নিয়ে বড় প্রশ্ন ছিল।

কিন্তু, সম্প্রতি খেলা হওয়া আইপিএল ২০২২ এর ১৫তম মরশুমে মহম্মদ শামি গুজরাট টাইটান্সের হয়ে দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। তবে আন্তর্জাতিক ম্যাচের কথা ধরা হলে, মহম্মদ শামি এখনও পর্যন্ত ভারতের হয়ে মাত্র ১৭টিই টি-২০ ম্যাচ খেলেছেন। আর এই হাতে গোনা ম্যাচে তিনি মাত্র ১৮টি উইকেট নিতেই সফল হয়েছেন।

 

Leave a comment

Your email address will not be published.