Rishabh Pant

ক্রিকেটে খেলোয়াড়দের মধ্যে তুলনা খুবই সাধারণ ব্যাপার। এটি দুটি প্রতিদ্বন্দ্বী দেশের মধ্যে, দুটি প্রজন্মের মধ্যে বা একই দলের খেলোয়াড়দের মধ্যে ঘটেই থাকে। পাকিস্তানি ক্রিকেটাররা তাদের খেলোয়াড়দের ভারতীয় খেলোয়াড়দের সঙ্গে তুলনা করে চলেছেন প্রতিদিন। প্রথমে, পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে তুলনা করা হয়েছিল। এখন পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার আকিব জাভেদও উইকেটটক্ষক মোহাম্মদ রিজওয়ান-ঋষভ পন্থ (Rishabh Pant) এবং পেস বোলিংয়ে শাহীন আফ্রিদি-জসপ্রিত বুমরাহের তুলনা শুরু করেছেন।

ব্যাট হাতে বেশি দায়িত্ব নেন রিজওয়ান

Rishabh Pant

একটি সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে আকিব বলেন, “পন্থ এবং রিজওয়ান দুজনেই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। তবে রিজওয়ান আজকাল পন্থের চেয়ে ভালো করছে। ঋষভ পন্থ যে একজন ভালো খেলোয়াড় তাতে কোনো সন্দেহ নেই। তবে এটা মানতেই হবে যে রিজওয়ান ব্যাটিংয়ের সময় অনেক বেশি দায়িত্ব নেন। পন্থের সময় একটা কথা প্রায়শই বলা হয় যে তিনি একজন আক্রমণাত্মক খেলোয়াড়। কিন্তু আগ্রাসনের অর্থ কয়েকটি বড় শট মারার পরে আউট হয়ে যাওয়া নয়। বরং ক্রিজে থাকা, লড়াই করা এবং খেলা শেষ করাই হল আসল কাজ। এই ক্ষেত্রে রিওয়ান পন্থের থেকে অনেক এগিয়ে।”

শাহীন বুমরাহের চেয়ে ভালো বোলার

Rishabh Pant-এর চেয়েও ভালো মোহাম্মদ রিজওয়ান, মন্তব্য পাকিস্তানের এই প্রাক্তন ক্রিকেটারের 1

এই কথোপকথনের সময়, প্রাক্তন পাকিস্তানি পেসার আকিব জাভেদ বর্তমানের দুই তারকা বোলার শাহিন আফ্রিদি এবং জসপ্রিত বুমরাহ’র তুলনা করেন। তিনি বলেন, “আমি মনে করি শাহিন এখন বুমরাহের চেয়ে ভালো কারণ শাহিন যখন আন্তর্জাতিক ক্রিকেটে এসেছিল, বুমরাহ তখন নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলে। সমালোচকরা বলতো যে বুমরাহ টেস্ট, টি-২০ আন্তর্জাতিক ম্যাচে ভালো করছে কিন্তু এখন শাহিন প্রমাণ করেছেন যে তিনি আরও ভালো। বুমরাহের চেয়ে তার সম্ভাবনা বেশি। তাই আমো মনে করি বুমরাহ’র থেকে শাহিন আফ্রিদি অনেকটাই এগিয়ে।”

Leave a comment

Your email address will not be published.