বিরাট কোহলি ও রোহিত শর্মার এই শিশুসুলভ রাগারাগি নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন মহম্মদ আজহারউদ্দিন 1

ভারতীয় ক্রিকেট দলকে কয়েকদিনের মধ্যেই দক্ষিণ আফ্রিকা সফরে চলে যেতে হবে এবং তার আগে টেস্ট ও ওয়ানডে অধিনায়কত্ব নিয়ে অনেক বিতর্ক হয়েছে। এই সফরের আগে টেস্ট দল ঘোষণার পাশাপাশি, বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) ঘোষণা করেছে যে রোহিত শর্মা টি-টোয়েন্টি দলের অধিনায়ক হওয়ার পাশাপাশি ওয়ানডে দলের নেতৃত্ব দেবেন। এছাড়া অজিঙ্কা রাহানের জায়গায় রোহিতকে টেস্ট দলের সহ-অধিনায়ক করা হয়েছে। এই খবর আসার পর রোহিত চোটের কারণে টেস্ট সিরিজের বাইরে, অন্যদিকে বিরাট ব্যক্তিগত কারণে ওয়ানডে সিরিজে খেলবেন না। এ নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। টেস্ট ও ওয়ানডে সিরিজ থেকে দুজনেরই বেরিয়ে যাওয়ার সময়টা আরও ভালো হতে পারত বলে মনে করেন আজহার।

Ek dusre ke under nhi khelna chahte?' Fans smell 'rift' between Rohit Sharma -Virat Kohli ahead of South Africa series

আজহার টুইটারে লিখেছেন, “বিরাট কোহলি জানিয়ে দিয়েছেন যে তাকে ওডিআই সিরিজে পাওয়া যাবে না, অন্যদিকে রোহিত শর্মা চোটের কারণে টেস্ট সিরিজে খেলতে পারবেন না। বিরতি নিতে কোনো সমস্যা নেই, তবে টাইমিং ভালো হওয়া উচিত। এতে দুজনের মধ্যে সংঘর্ষের খবরে আরও হাওয়া দেবে।” ভারতীয় ক্রিকেট দলে ফের একবার বিরাট-রোহিতের মধ্যে সংঘর্ষের খবর আসতে শুরু করেছে। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে, বিরাট নিজেই ঘোষণা করেছিলেন যে তিনি এই আইসিসি ইভেন্টের পরে টি-টোয়েন্টি দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াবেন, কিন্তু তিনি বলেছিলেন যে তিনি ওডিআই এবং টেস্ট দলের অধিনায়ক থাকবেন।

দক্ষিণ আফ্রিকা সফরের জন্য টেস্ট দলের ঘোষণার সাথে সাথে, বিসিসিআই বলেছে যে রোহিত ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক থাকবেন, যেখানে বিরাট টেস্ট দলের নেতৃত্ব দেবেন। যখন বিসিসিআই-এর জন্য এই নিয়ে অনেক ক্ষোভ ছিল, তখন সভাপতি সৌরভ গাঙ্গুলীর কাছ থেকে একটি বিবৃতি আসে যে এই সিদ্ধান্ত নেওয়ার আগে নির্বাচকরা এবং তিনি নিজেই এই বিষয়ে বিরাটের সাথে কথা বলেছেন। গাঙ্গুলি আরও বলেছিলেন যে সাদা বলের ক্রিকেটে দুটি আলাদা অধিনায়ক থাকতে পারে না এবং সে কারণেই রোহিতকে ওয়ানডে দলের নেতৃত্ব দেওয়া হয়েছিল। তিনি আরও বলেন যে বিরাটকে টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব না দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছিল, কিন্তু তিনি তা করেননি।

Leave a comment

Your email address will not be published.