IPL 2022 এর পর বাড়ি ফিরতেই ভাগ্য ফিরল মঈন আলির, দ্রুতই পেতে চলেছেন এই ব্রিটিশ সম্মান

ইংল্যান্ড দলের তারকা অলরাউন্ডার মঈন আলিকে দ্রুতই ক্রিকেট জগতে বিশেষ যোগদানের জন্য সম্মানিত করা হবে। ইংল্যান্ডের এই খেলোয়াড় বিশ্ব ক্রিকেটে নিজের দলের হয়ে দুর্দান্ত যোগদান দিয়েছেন। অন্যদিকে মঈন আলি টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তন নিয়েও ইঙ্গিত দিয়েছেন। দীর্ঘ সময় ধরে টেস্ট ক্রিকেট থেকে দূরে থাকার পর মঈন আলি এখন প্রত্যাবর্তন করতে চান। কিন্তু তার আগে আসুন জেনে নেওয়া যাক মঈন আলিকে কোন সম্মানে সম্মানিত করা হচ্ছে।

মঈন আলিকে দেওয়া হবে অর্ডার অফ ব্রিটিশ এম্পায়ার

Moeen Ali Awarded British Umpire

ইংল্যান্ডের স্পিন অলরাউন্ডার মঈন আলিকে ব্রিটিশ সম্মানে সম্মানিত করা হবে। তাকে এই সম্মান ইংল্যাণ্ড ক্রিকেট দলে উল্লেখযোগ্য যোগদানের জন্য দেওয়া হবে। রিপোর্টসের কথা ধরা হলে মঈনকে অর্ডার অফ ব্রিটিশ এম্পায়ার পুরস্কার দেওয়া হবে আর এর জন্য তার নাম কুইনের প্ল্যাটিনাম জুবলি তালিকাতেও নথিভূক্ত করা হয়েছে। এই সম্মানের ব্যাপারে জানার পর মঈন আলি বলেন,

“ক্রিকেট আমাকে নিজের জীবনে অনেককিছু দিয়েছে। আমি গর্বিত যে আমি এই খেলাটা খেলেছি আর এটা খেলার জন্য বিশেষ কোণায় কোণায় যাওয়ার আনন্দ উপভোগ করেছি। আমার এই সম্মান পাওয়া সেই দিক দিয়ে বড় গর্বের বিষয়”।

প্রসঙ্গত, মঈন আলি এই ব্যাপারে আরও বলতে গিয়ে বলছেন যে ক্রিকেট খেলা আর এখন এই সম্মান পাওয়া তার জন্য কখনও সহজ হত না যদি তার পরিবার তাকে সমর্থন না করত। তিনি নিজের পরিবারের প্রতি সবসময়ই কৃতজ্ঞ থাকবেন। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডও মঈনকে এই সম্মানের জন্য বিশেষ শুভকামনা জানিয়েছে।

টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তনের অনুমান

Moeen Ali Awarded British Umpire

প্রসঙ্গত, এই সম্মান ছাড়াও টেস্ট ক্রিকেটে মঈন আলির প্রত্যাবর্তন নিয়ে অনুমানের সম্ভাবনা গতি পেয়েছে। সম্প্রতিই ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক আর কোচ পরিবর্তন করা হয়েছে। বেন স্টোকসকে দলের নেতৃত্ব দেওয়া হয়েছে অন্যদিকে নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালামকে কোচের দায়িত্ব দেওয়া হয়েছে। এই অবস্থায় মঈন এখন নতুন অধিনায়ক আর কোচের আসার পর দলে প্রত্যাবর্তন করতে পারেন।

Leave a comment

Your email address will not be published.