T20 World Cup 2022: টি-২০ বিশ্বকাপের ফাইনালে ভারতের সাথে খেলবে এই দল, বড় ভবিষ্যদ্বাণী করলেন মিতালি রাজ !! 1

২০২২ টি-টোয়েন্টি (T20 World Cup 2022)বেশ জমে উঠেছে, ৩০ টির বেশি ম্যাচ খেলা হয়ে গিয়েছে তবুও জানা গেল না এই টি-টোয়েন্টিতে কোন কোন দলকে সেমিফাইনালিস্ট হিসেবে দেখা যাবে, অস্ট্রেলিয়াতে বৃষ্টি একটি চিন্তার বিষয় হয়ে উঠেছে, অন্যদিকে আয়ারল্যান্ড দলের কাছে ইংল্যান্ডের হার ও জিম্বাবুয়ের কাছে পাকিস্তানের হার, এই বছরের বিশ্বকাপ কে রোমাঞ্চিত করে তুলেছে। অন্যদিকে ভারতীয় দল প্রথম দুই ম্যাচ জিতলেও ৩০ শে অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকান পেস বোলারদের সামনে ভারতীয় ব্যাটসম্যানরা মুখ থুবড়ে পড়েছিল, দক্ষিণ আফ্রিকার কাছে পরাজয়ের পরে ভারতীয় দল এখন তালিকায় দ্বিতীয় স্থানে আছে।T20 World Cup 2022: টি-২০ বিশ্বকাপের ফাইনালে ভারতের সাথে খেলবে এই দল, বড় ভবিষ্যদ্বাণী করলেন মিতালি রাজ !! 2

এবছর বিশ্বকাপের মঞ্চে ক্রিকেটার নয় কমেন্টেটর হিসাবে দেখা যাচ্ছে মিথালি রাজ (Mithali Raj) কে।  দীর্ঘ ২২ বছরের যাত্রার অবসান ঘটেছিল গত বছর,  ক্রিকেট ছাড়ার পরে তিনি এখন কমেন্টেটার হিসেবে অংশগ্রহণ করেছেন স্টার স্পোর্টস এর সাথে , এই পেশাতে নিজেকে বেশ মেলে ধরেছেন তিনি, ভারতীয় মহিলা দলের অন্যতম সেরা ব্যাটসম্যান হলেন মিতালি রাজ।

মিথালি রাজের ক্রিকেট ক্যারিয়ার

T20 World Cup 2022: টি-২০ বিশ্বকাপের ফাইনালে ভারতের সাথে খেলবে এই দল, বড় ভবিষ্যদ্বাণী করলেন মিতালি রাজ !! 3

দলের হয়ে ২২ বছর ক্রিকেট খেলেছেন এই অভিজ্ঞ ক্রিকেটার।  তিনি ভারতের হয়ে ২৩২টি একদিনের ম্যাচে ৫০ গড়ে ৭৮০৫ রান করেছেন এবং ৮৯ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৩৮ গড়ে ২৩৬৪ রান করেছেন। তার রানের পাহাড় তাকে অন্যতম শ্রেষ্ঠ ক্রিকেটার হিসেবে ও গণ্য করে। ব্যাটসম্যান হিসাবে নোই অধিনায়ক হিসাবে তার প্রদর্শনী খুব ভালো, ১৫৫ ম্যাচে অধিনয়কত্ব করে ৮৯টি (সব থেকে বেশি) ম্যাচ জিততে সক্ষম হয়েছেন।

ভারতীয় দলের পারফরমেন্সে মুগ্ধ

T20 World Cup 2022: টি-২০ বিশ্বকাপের ফাইনালে ভারতের সাথে খেলবে এই দল, বড় ভবিষ্যদ্বাণী করলেন মিতালি রাজ !! 4

বিশ্বকাপের মঞ্চে ভারতীয় দলের পারফরম্যান্স তুলনামূলক ভালো যদিও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পরাজয়ের পরে ভারতীয় দলে  কিছুটা হলেও আত্মবিশ্বাসের অভাব দেখা যাবে, তবে দলের বোলার রা  তাদের পুরানো ফর্ম  খুঁজে পেয়েছে। এবং প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি ও সূর্য কুমার যাদব ভারতের হয়ে দুর্দান্ত ফর্ম দেখাচ্ছেন যা বিশ্বকাপের আগামী ম্যাচগুলিতে ভারতকে জিততে সাহায্য করবে।

মিথালি রাজের সেমিফাইনালিস্ট

T20 World Cup 2022: টি-২০ বিশ্বকাপের ফাইনালে ভারতের সাথে খেলবে এই দল, বড় ভবিষ্যদ্বাণী করলেন মিতালি রাজ !! 5
PERTH, AUSTRALIA – OCTOBER 30: Virat Kohli of India and David Miller of South Africa share a moment following the ICC Men’s T20 World Cup match between India and South Africa at Perth Stadium on October 30, 2022 in Perth, Australia. (Photo by Paul Kane/Getty Images)

মিথালি রাজ (Mithali Raj) ধারাভাষ্য দিতে দিতে চলতি বিশ্বকাপের সেমিফাইনালিস্টের  নাম বলে দিলেন।  তার মতে প্রথম গ্রুপ থেকে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া সেমিফাইনাল খেলবে এবং দ্বিতীয় গ্রুপ থেকে ভারত এবং দক্ষিণ আফ্রিকা সেমিফাইনালের জন্য কোয়ালিফাই করবে। আর তিনি ফাইনালিস্ট হিসেবে গণনা করেছেন ভারত ও নিউজিল্যান্ডকে।

Leave a comment

Your email address will not be published.