ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে এই বড় নজির গড়লেন মিতালি রাজ 1

দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দল এই মুহুর্তে ভারত সফরে আছে। দুই দলের মধ্যে পাঁচ ম্যাচের সিরিজের চতুর্থ ওয়ানডে খেলা হচ্ছে। টিম ইন্ডিয়ার অধিনায়ক মিতালি রাজ এদিন ৪৫ রানের একটি দারুণ ইনিংস খেলেন এবং এই সময়ে তিনি ওয়ানডেতে একটি বিশেষ নজির গড়েছেন, এই ফর্ম্যাটে সাত হাজার রানের গন্ডি পার করেছেন। একদিনের আন্তর্জাতিক ম্যাচে সাত হাজার রানের স্কোর ছুঁয়ে যাওয়া মিতালি রাজ বিশ্বের প্রথম মহিলা ক্রিকেটার হয়েছেন।

Indian Women Odi Cricket Captain Mithali Raj Becomes First Indian Batswoman  To Score 10000 International Runs - मिताली राज ने रचा इतिहास: 10 हजार रन  बनाने वाली पहली भारतीय महिला बल्लेबाज -

মিতালি এই ইনিংসটি খেলেন ৭১ বলে, যেখানে তিনি চারটি চার মারেন। ওয়ানডে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহকারী মহিলা ক্রিকেটারদের মধ্যে দ্বিতীয় অবস্থানে রয়েছেন ইংল্যান্ডের শার্লট এডওয়ার্ডস, যিনি তার অ্যাকাউন্টে ৫৯৯২ রান করেছেন।

A lot has changed in women's cricket now, says former India captain Mithali  Raj | Cricket News | Zee News

ওয়ানডেতে সাত হাজার রান অতিক্রম করা প্রথম মহিলা ক্রিকেটারও হলেন মিতালি রাজ। মিতালি রাজ ৫০.৪৯ গড়ে ২১৩ ম্যাচে ৭০১৯ রান করেছেন। তাঁর কেরিয়ারে মিতালির সাতটি সেঞ্চুরি এবং ৫৪ হাফ সেঞ্চুরি রয়েছে। তাঁর সেরা স্কোরটি ১২৫ রানে। গত ম্যাচে মিতালি ১০ হাজার আন্তর্জাতিক রান পেরিয়েছিলেন, আর এই নজির গড়ার ক্ষেত্রে মিতালি ছিলেন প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার এবং বিশ্বের দ্বিতীয় মহিলা ক্রিকেটার।

এই রিপোর্ট লেখার সময় ভারতের ব্যাটিং শেষ হয়েছে এবং ৫০ ওভারে ২৬৬/৪ করেছে টিম ইন্ডিয়া।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *