আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করে দিলেন অধিনায়িকা মিতালি রাজ 1

ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজ দীর্ঘদিন ধরে খেলছেন এবং গত কয়েক বছর ধরে তার অবসর নিয়ে অনেক আলোচনা হয়েছে। ২০২২ সালের মহিলা ওয়ানডে বিশ্বকাপটি মিতালির কেরিয়ারের শেষ টুর্নামেন্ট হতে পারে। মিতালির আন্তর্জাতিক কেরিয়ারের দ্বিতীয় দশক চলছে।

Mithali Raj : Biography, Life Story, Cricketer, Profile, Awards, information, achievements

শনিবার, মিতালি রাজ তার দুই দশকের দীর্ঘ কেরিয়ারের ইঙ্গিত দিয়ে বলেছিলেন, “আমি জানি যে ২০২২ সালে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপটি আমার ২১ বছরের দীর্ঘ আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের শেষ টুর্নামেন্ট হবে। আমার কেরিয়ারের শেষ বছরটি আমার আন্তর্জাতিক ক্রিকেটের ২০ বছরের সমতুল্য ছিল। আমি জানি আমরা কঠিন সময়ে আছি, তবে আমার ফিটনেস নিয়ে কাজ করতে আমি অনেক সময় নিই। আমি আর তরুণ নই এবং ফিটনেসের গুরুত্ব জানি। বিশ্বকাপের আগে আমাদের খুব কম ভিজিট হবে তা জেনেও ভাল আবেগ ও মানসিক ভারসাম্য রক্ষা করা গুরুত্বপূর্ণ। এখন থেকে, প্রতিটি সফর আমার পক্ষে একজন ব্যাটসম্যান হিসাবে গুরুত্বপূর্ণ। এটি আমাকে বিশ্বকাপের জন্য আরও ভাল দল কীভাবে প্রস্তুত করা যায় তা বুঝতে সহায়তা করবে।”

Mithali Raj Becomes First Woman to Complete 20 Years in International Cricket

তিনি অবিরত বলেছিলেন, “হ্যাঁ, আমি আশাবাদী। এই দিনগুলিতে সহযোদ্ধারা যেভাবে খেলছেন এবং আসন্ন সিরিজগুলির জন্য উত্সাহ প্রদর্শন করছেন তা খুব ভাল।” মিতালি স্বীকার করেছেন যে দ্রুত বোলিং এমন একটি ক্ষেত্র যেখানে দলের উন্নতি হওয়া দরকার, বিশেষত কারণ শীর্ষস্থানীয় বোলার ঝুলন গোস্বামীও তাঁর কেরিয়ারের শেষ পর্যায়ে রয়েছেন। তিনি বলেছিলেন যে, “আমাদের অবশ্যই কিছু খেলোয়াড় দেখতে এবং বিশ্বকাপের জন্য তাদের প্রস্তুত করা দরকার।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *