কমনওয়েলথ গেমসে এই তারিখ থেকে নামবেন ভারতীয় ক্রিকেট দল, লড়বেন স্বর্ণপদকের জন্য 1

আয়োজকরা মঙ্গলবার ঘোষণা করেছেন, কমনওয়েলথ গেমস ২০২২ এর মহিলা টি ২০ টুর্নামেন্ট ২৯ জুলাই থেকে ৭ আগস্ট পর্যন্ত এজবাস্টন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। মহিলাদের টি টোয়েন্টি টুর্নামেন্ট প্রথমবারের মতো কমনওয়েলথ গেমসে খেলা হবে। আট দলের দলীয় টুর্নামেন্টের গ্রুপ পর্বটি ৪ আগস্ট পর্যন্ত এবং সেমি ফাইনালটি ৬ আগস্ট খেলা হবে। ব্রোঞ্জ মেডেল ম্যাচটি ৭ আগস্ট অনুষ্ঠিত হবে, ফাইনাল ম্যাচটিও একই দিনে খেলানো হবে।

CWG 2022: Women's T20 cricket included, men to compete for fewer medals for  the first time

গেমসের অফিসিয়াল ওয়েবসাইটটি জানিয়েছে, “১১ দিনের সাঁতার ও ডাইভিং, আট দিনের ক্রিকেট, আট দিনের জিমন্যাস্টিকস এবং ম্যারাথন সহ সাত দিন অ্যাথলেটিক্স, ২০২২ সালের গ্রীষ্মে দর্শনীয় খেলা হবে।” এই নিয়ে এই দ্বিতীয় বার খেলায় ক্রিকেটকে জায়গা দেওয়া হবে। এর আগে, পুরুষদের ৫০ ওভারের টুর্নামেন্টটি ১৯৯৯ গেমসে কুয়ালালামপুরে স্থান দেওয়া হয়েছিল।

CWG 2022 confirms some good news for women's cricket - InsideSport

১ এপ্রিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ছয় দল ছাড়াও স্বাগতিক ইংল্যান্ড টুর্নামেন্টে সরাসরি প্রবেশ করবে। আইসিসি ইতিমধ্যে নভেম্বরে এটি ঘোষণা করেছে। ভারতীয় মহিলা দল বর্তমানে আইসিসি র‌্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের পরে দ্বিতীয় স্থানে রয়েছে। কমনওয়েলথ গেমস ২০২২ এই ক্রীড়াগুলির ইতিহাসে প্রথমবারের মতো পুরুষদের ইভেন্টের চেয়ে মহিলাদের ইভেন্টে বেশি পদক নিয়ে ১৯টি স্পোর্টসের একটি টুর্নামেন্ট হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *