ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে কি ফলাফল করবে ভারত, আবারও অদ্ভুত ভবিষ্যতবানী করলেন মাইকেল ভন 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যকার চার টেস্টের সিরিজটি শুরু হতে চলেছে আজ থেকে। ভারতীয় দলটি সম্প্রতি অস্ট্রেলিয়াকে টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে হারিয়ে দেশে ফিরেছে। একই সাথে ইংল্যান্ড শ্রীলঙ্কাকে ২-০ ব্যবধানে পরাজিত করে ভারতে পৌঁছেছে। রেকর্ডের দিকে তাকালে এবং ঘরোয়া পরিস্থিতিতে খেলায়, এই সিরিজে টিম ইন্ডিয়া ফেভারিট হিসাবে বিবেচিত হয়েছে।

Image result for india test match

এদিকে, কোনও এক ক্রিকেটপ্রেমী এই সিরিজের ফলাফল জানতে চাইলে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন আসন্ন টেস্ট সিরিজের ফলাফল সম্পর্কে তার ভবিষ্যদ্বাণী করে ফেললেন। টুইটারে এক অনুরাগী মাইকেল ভনকে সিরিজের ফলাফল সম্পর্কে ভবিষ্যদ্বাণী করতে বলেছিলেন। এবং সেই টুইটে বেশ মজার কথাও লিখেছিলেন। কিন্তু সেই টুইটের জবাবে নিজের ভবিষ্যতবানী লিখে দেন মাইকেল ভন।

Image result for michael vaughan

টুইটারে সেই ক্রিকেটপ্রেমী লিখেছেন, “মাইকেল ভনের ৪-০ এর পূর্বাভাস না দিয়ে একটি টেস্ট সিরিজ শুরু হয় না। এটি প্রায় শুভ।” আর এতে মাইকেল ভন এই বলে সাড়া দিয়েছিলেন, “৩-০ স্যার”। যদিও মাইকেল ভন সিরিজের শুরুর আগেও ভারতকে ফেভারিট হিসাবে বর্ণনা করেছেন। ভনের আগে ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার গ্রেম সোয়ান এবং মন্টি পানেসারও টেস্ট সিরিজের ফলাফল নিয়ে ভারতের পক্ষেই ভবিষ্যদ্বাণী করেছিলেন। অস্ট্রেলিয়ার কিংবদন্তী স্পিনার ব্র্যাড হগও ভারতের জয়ের দাবি করেছেন।

ঘরের মাঠে ২০১২ সাল থেকে কোনও টেস্ট সিরিজ হারেনি ভারতীয় দল। ২০১২ সালে, ইংল্যান্ডের হাতেই ভারত ২-১ ব্যবধানে পরাজিত হয়েছিল। একই সময়ে, ইংল্যান্ড দলের পারফরমেন্স গত কয়েক বছরে বিদেশ সফরে দুর্দান্ত রয়েছে। চেন্নাইয়ের পিচের দিকে তাকালে উভয় দলই এই ম্যাচে তিনজন স্পিন বোলারকে নিয়ে মাঠে নামতে চাইবে। ভারতের পক্ষে কুলদীপ যাদব রবিচন্দ্রন অশ্বিনের সাথে সুযোগ পেতে পারেন। একই সাথে ইংলিশ দল মইন আলির সাথে জ্যাক লিচ এবং ডম বেসকে খেলাতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *