লজ্জার হার হেরেও শিক্ষা হয়নি মাইকেল ভনের, ভারতকে জানালেন কড়া চ্যালেঞ্জ, জিতলে তবেই দেবেন সম্মান 1

ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ জয়ের জন্য ভারতীয় দলের প্রশংসা করেছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ও ব্যাটসম্যান মাইকেল ভন। চেন্নাই এবং গোলাপী বলের ডে নাইট টেস্ট ম্যাচে ইংল্যান্ডের পরাজয়ের পরে ভন আগে পিচকে চাবুক মেরেছিলেন। পিচ বিতর্ক থেকে বিরত থাকাকালীন ভন স্বীকার করেছেন যে ইংল্যান্ডের বিপক্ষে খেলা সিরিজে ভারত খুব ভালো ছিল। চতুর্থ টেস্ট ম্যাচের তৃতীয় দিন, ভারত ইংল্যান্ড দলকে একটি ইনিংস এবং ২৫ রানে পরাজিত করে সিরিজ ৩-১ ব্যবধানে জিতেছে। এই জয়ের সাথে ভারত ভারত আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছেছে।

লজ্জার হার হেরেও শিক্ষা হয়নি মাইকেল ভনের, ভারতকে জানালেন কড়া চ্যালেঞ্জ, জিতলে তবেই দেবেন সম্মান 2

বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতেছে। আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের এক নম্বরে থেকে ভারত চলতি বছরের জুনে লর্ডসে অনুষ্ঠিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে। ভন বলেছেন যে হোম সিরিজে ইংল্যান্ডকে হারিয়ে চারিদিকে প্রশংসিত হয়েছিল ভারত। ভন ভারতীয় দলকেও চ্যালেঞ্জ জানিয়েছিলেন যে যদি এটি এই রাউন্ডের সেরা দল হয় তবে ইংল্যান্ডকে তাদের মাটিতে পরাজয় করে দেখান। তিনি বলেছিলেন যে ইংল্যান্ডের সুইং বোলিং জিতলে ভারতীয় দল সেরা দল হতে পারে।

লজ্জার হার হেরেও শিক্ষা হয়নি মাইকেল ভনের, ভারতকে জানালেন কড়া চ্যালেঞ্জ, জিতলে তবেই দেবেন সম্মান 3

ভন টুইট করেছিলেন এবং লিখেছেন, “ভারত অনেক দুর্দান্ত ছিল। শেষ তিনটি টেস্টে তারা ইংল্যান্ডকে একেবারে নাস্তানাবুদ করেছে। ইংল্যান্ডে যদি তারা জিততে পারে তবে সন্দেহ নেই তারা এই যুগের সেরা টেস্ট দল। তবে তাতে সুইংয়ের বিপক্ষে কিছুটা লড়াই দরকার।”

এই সিরিজে রবিচন্দ্রন আশ্বিন ছাড়াও অক্ষর প্যাটেল, রোহিত শর্মা, ঋষভ পন্থ এবং ওয়াশিংটন সুন্দর দুর্দান্ত বোলিং করেছিলেন। নিজের প্রথম সিরিজে অক্ষর প্যাটেল ২৭ উইকেট নিয়েছেন। একই সময়ে, অশ্বিন সিরিজে ৩২ উইকেট নিয়েছিলেন এবং ম্যান অফ দ্য সিরিজ পেয়েছিলেন। পন্থের দুর্দান্ত সেঞ্চুরির জন্য তাকে ম্যান অফ দ্য ম্যাচ পুরষ্কার দেওয়া হয়েছিল। ভারতের ছয় উইকেটে ১৪৬ হওয়ার পরে তিনি ১০১ রান করেছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *