মাইকেল ভনের ভারতীয় দলকে চ্যালেঞ্জ, বললেন এই শর্তে মানব বিশ্বের সেরা দল

ভারত আর ইংল্যান্ডের মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের চতুর্থ আর শেষ টেস্ট ম্যাচ আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে এই ম্যাচ ভারতীয় দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনের কারণে ভারতীয় দল ২৫ রান আর এক ইনিংসে জিতে নিয়েছে। এই ম্যাচ জেতার ফলে ভারত এই সিরিজ ৩-১ ফলাফলে জিতে নেয়।

ইংল্যান্ডকে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা

মাইকেল ভনের ভারতীয় দলকে চ্যালেঞ্জ, বললেন এই শর্তে মানব বিশ্বের সেরা দল 1

ইংল্যান্ডের বিরুদ্ধে চার ম্যাচের টেস্ট সিরিজ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছনোর দিক দিয়ে যথেষ্ট গুরুত্বপূর্ণ ছিল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছনোর জন্য ভারতকে এই সিরিজে কম সে কম ২টি জয় আর একটা ড্র এর প্রয়োজন ছিল। তবে ভারত সিরিজে ৩টি ম্যাচ জিতে ফাইনালে জায়গা পাকা করে ফেলেছে।

মাইকেল ভন দিলেন ভারতকে চ্যালেঞ্জ

মাইকেল ভনের ভারতীয় দলকে চ্যালেঞ্জ, বললেন এই শর্তে মানব বিশ্বের সেরা দল 2

মাইকেল ভন নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে ভারতীয় দলের প্রশংসা করেছেন, কিন্তু সেই সঙ্গে তিনি ভারতীয় দলকে চ্যালেঞ্জও জানিয়েছেন। তিনি বলেছেন যে যদি আগষ্টে ভারতীয় দল ইংল্যান্ডকে তাদের দেশে ৫ ম্যাচের টেস্ট সিরিজে হারায় তখনই তিনি ভারতকে বর্তমান সময়ের সেরা দল মেনে নেবেন।
মাইকেল ভন টুইট করে লেখেন, “ভারত এখনও পর্যন্ত দুর্দান্ত থেকেছে। গত তিনটি টেস্ট ম্যাচে ওরা ইংল্যান্ডকে খারাপভাবে হারিয়েছে। যদি ওরা ইংল্যান্ডে জেতে তো নিঃসন্দেহে এই সময়ের সবচেয়ে দুর্দান্ত টেস্ট দল হবে, কিন্তু ওদের সুইং বোলিংয়ের মুখোমুখি হতে হবে”।

বিতর্কিত বয়ানের জন্য পরিচিত মাইকেল ভন

মাইকেল ভনের ভারতীয় দলকে চ্যালেঞ্জ, বললেন এই শর্তে মানব বিশ্বের সেরা দল 3

মাইকেল ভন ইংল্যাণ্ডের দলের হয়ে মোট ৮২টি টেস্ট ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ৪১.৪ গড়ে ৫৭১৯ রান করেছেন। তিনি নিজের ওয়ানডে কেরিয়ারে মোট ৮৬টি ম্যাচ খেলেছেন। এর মধ্যে তিনি ২৭.১ গড় ১৯৮২ রান করেছেন। তিনি ইংল্যান্ড দলের অধিনায়কও থেকেছেন। মাইকেল ভন নিজের বয়ান আর টুইটের জন্য সবসময়ই শিরোনামে থাকেন। বেশকিছুবার তিনি যথেষ্ট বিতর্কিত টুইটও করেন। আর বেশ কয়েকবার বিতর্কিত বয়ানও দেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *