RCBvsMI: রোহিত শর্মার এই ভুলের কারণে মুম্বাই ইন্ডিয়ান্স হারল ম্যাচ

আইপিএল ২০২১ শুরু হয়ে গিয়েছে। এই মরশুমের প্রথম ম্যাচ আরসিবি আর মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে খেলা হয়েছে। এই ম্যাচে আরসিবি টসে জেতে আর প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। এই ম্যাচে প্রথমে ব্যাট করে মুম্বাইয়ের দল খুব ভালো প্রদর্শন করতে পারেনি। মুম্বাইয়ের দল নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৯ রান করে। এর জবাবে ব্যাট করতে নামা আরসিবির দল সহজেই লক্ষ্য হাসিল করে ফেলে।

মুম্বাই ইন্ডিয়ান্স করে ১৫৯

RCBvsMI: রোহিত শর্মার এই ভুলের কারণে মুম্বাই ইন্ডিয়ান্স হারল ম্যাচ 1

এই ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটিংয়ে নজর দিলে মুম্বাইয়ের ক্রিস লিন ৪৯ রানের ইনিংস খেলেন। যার সুবাদে মুম্বাইয়ের দল নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৯ রান করে। মুম্বাইয়ের হয়ে ঈশান কিষাণও ২৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। অন্যদিকে সূর্যকুমার যাদব ম্যাচে ৩১ রানের ইনিংস খেলেন। বাকি খেলোয়াড়দের প্রদর্শনের দিকে তাকালে হার্দিক, পোলার্ড আর ক্রুণাল পাণ্ডিয়া বিশেষ কিছুই করতে পারেননি।

আরসিবির বোলারদের মধ্যে মহম্মদ সিরাজ ম্যাচে কোনো উইকেট পাননি, কিন্তু তিনি যথেষ্ট আঁটোসাটো বোলিং করেছেন। সিরাজ নিজের ৪ ওভারে ২২ রান খরচা করেন। অন্যদিকে হর্ষল প্যাটেল ৪ ওভার ২৭ রান খরচা করে ৫ উইকেট নিয়েছেন। আইপিএলে ডেবিউ করা কাইল জেমিসনও একটি উইকেট নেন।

RCBvsMI: রোহিত শর্মার এই ভুলের কারণে মুম্বাই ইন্ডিয়ান্স হারল ম্যাচ 2

আরসিবি জিতল ম্যাচ

RCBvsMI: রোহিত শর্মার এই ভুলের কারণে মুম্বাই ইন্ডিয়ান্স হারল ম্যাচ 3

১৬০ রানের লক্ষ্য তাড়া করতে মাঠে নামা আরসিবির দল বিরাট কোহলি, এবি ডেভিলিয়র্স আর গ্লেন ম্যাক্সওয়েলের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে এই ম্যাচে জয়লাভ করে। এবি ডেভিলিয়র্স ম্যাচে ফিনিশারের ভূমিকা পালন, অন্যদিকে বিরাট কোহলি ম্যাচে দুর্দান্ত ব্যাট করে দলকে ভাল শুরু এনে দেন।

মুম্বাইয়ের বোলারদের প্রদর্শনের দিকে দেখলে মুম্বাইয়ের হয়ে বুমরাহ ৪ ওভারে ২৬ রান খরচা করে ২ উইকেট নেন। অন্যদিকে মুম্বাইয়ের হয়ে নিজের প্রথম ম্যাচ খেলা মার্কো জেনশনও এক উইকেট পান। ক্রুণাল পাণ্ডিয়া আর ট্রেন্ট বোল্টও একটি করে উইকেট নেন।

RCBvsMI: রোহিত শর্মার এই ভুলের কারণে মুম্বাই ইন্ডিয়ান্স হারল ম্যাচ 4

মুম্বাই ইন্ডিয়ান্সের বড়ো ভুল

RCBvsMI: রোহিত শর্মার এই ভুলের কারণে মুম্বাই ইন্ডিয়ান্স হারল ম্যাচ 5

ম্যাচে রোহিতের রান আউট হওয়া দলের জন্য খারাপ হয়। অন্যদিকে ম্যাচ চলাকালীন কায়রন পোলার্ডের হার্দিক পাণ্ডিয়ার আগে ব্যাট করতে যাওয়া উচিত ছিল। এর ফলে তিনি ব্যাট করার জন্য আরও বেশি সময় পেতেন। মুম্বাই ইন্ডিয়ান্সের খেলোয়াড়রা ডেথ ওভারে যথেষ্ট খারাপ বোলিং করেন যার ফলাফল দলকে ভুগতে হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *