দ্বিতীয় ম‍্যাচে খেলতে নামার আগে রোহিত শর্মা'কে নিয়ে এই বিশেষ মন্তব্য করলেন জসপ্রীত বুমরাহ 1

 

এই মুহূর্তে সাদা বলের ক্রিকেটের এক অন‍্যতম সেরা একজন ক্রিকেটার হলেন রোহিত শর্মা।২০১৩ সাল থেকে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল রোহিতের হাতে।এরপর দলকে এক অন‍্যমার্গে পৌঁছে দিয়েছিলেন রোহিত।টুর্নামেন্টের সবচেয়ে সফল অধিনায়ক তিনি।চারবারের আইপিএল চ‍্যাম্পিয়ান মুম্বাই ইন্ডিয়ান্স।

যেকোনও পরিস্থিতিতে নিজেকে শান্ত রাখেন রোহিত।এটাই তার অধিনায়কত্বের সবচেয়ে বড়ো গুন।এছাড়াও বরাবর সতীর্থদের পাশে থাকেন তিনি।দেন পূর্ণ স্বাধীনতা নিজেদের জাহির করার।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে মুম্বাই দলের তারকা পেসার জসপ্রীত বুমরাহ’কে বলতে শোনা গেছে অধিনায়ক রোহিত শর্মা তাকে পূর্ণ স্বাধীনতা দিয়েছেন যার সাহায্য নিজেকে আরও সমৃদ্ধ করার সুযোগ পেয়েছেন তিনি।

“উনি ( রোহিত শর্মা ) আমায় সব সময় স্বাধীনতা দেয়,সব সময় নিজেকে জাহির করার প্রেরণা যোগায়।পরিস্থিতি যাই হোক না কেনো,দায়িত্ব নিয়ে নিজের সেরাটা দাও।এই বিষয়টাই আমায় আত্মবিশ্বাস দেয়,যে দায়িত্ব গ্রহণ করে নিজের কাজটা শেষ করার ।”মন্তব্য জসপ্রীতের।

দ্বিতীয় ম‍্যাচে খেলতে নামার আগে রোহিত শর্মা'কে নিয়ে এই বিশেষ মন্তব্য করলেন জসপ্রীত বুমরাহ 2
অধিনায়কের এমনভাবে পাশে থাকা যেকোনও বোলার’কে আত্মবিশ্বাস এনে দেবে।কারণ সে তোমার প্রত‍্যোকটা সিদ্ধান্ত’কে সমর্থন জানাবে,বিশ্বাস করবে, তখন একটা ইতিবাচক মানসিকতা এমনিতেই তৈরি হয়ে যায় এমনটাই মনে করেন বুমরাহ।

শুধু বুমরাহ একা নয়, মুম্বাই দলের বাকী ক্রিকেটার এবং সদস্যরাও রোহিতের অধিনায়কত্বের প্রশংসা করেছেন।আছে সতীর্থ সূর্য কুমার যাদব,দলের কোচ মাহেলা জয় বর্ধনে এবং বোলিং কোচ জাহির খান।

অধিনায়ক হলেও সতীর্থদের সাজেশন নেয় রোহিত ম‍্যাচ চলাকালীন।ম‍্যাচের কঠিন থেকে কঠিনতর মুহুর্তে ও খুব শান্ত এবং ধীর থাকে।ওই রকম এমন মানসিক স্থিততা বজায় রেখে ম‍্যাচে কঠিন থেকে কঠিন তম সিদ্ধান্ত নেয় ও।এমনটাই জানিয়েছেন সূর্য কুমার যাদব।

এদিন অধিনায়কের প্রশংসা করেছেন দলের কোচ মাহিলা জয়বর্ধনে এবং দলের বোলিং কোচ জাহির খান ।

খুব রিল‍্যাক্সড এবং ঠান্ডা মাথার ছেলে রোহিত,ব‍্যাট হাতে ওর এক একটি শট প্রমাণ করে কি বিরাট মাপের ক্রিকেটার ও।নিজের শক্তিকে ম‍্যাচে দারুণ ভাবে কাজে লাগাতে পারে ও।ম‍্যাচের কঠিন পরিস্থিতিতেও যেভাবে নিজেকে ভাবাবেগ’কে নিয়ন্ত্রণ করে গোটা ম‍্যাচ পরিচালনা করে ও তাতে ওর প্রশংসা করতেই হয়।চাপ নিয়ে খেলতে পছন্দ করে।রোহিত সম্পর্কে এমনটাই জানিয়েছেন জাহির খান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *