পুরুষদের আইপিএলের মত পৌঁছতে পারবে না মহিলাদের আইপিএল! বড় বয়ান স্মৃতি মান্ধানার 1

ভারতের তারকা ওপেনার স্মৃতি মান্ধানা মহিলাদের আইপিএল শুরু সম্পর্কে তার মতামত দিয়েছেন। তিনি বিশ্বাস করেন যে ছয়টি দল নিয়ে মহিলা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু করার জন্য দেশের ক্রিকেটে যথেষ্ট গভীরতা রয়েছে, যা জাতীয় দলের জন্য বেঞ্চ শক্তি উন্নত করতে সাহায্য করতে পারে। মান্ধানা বলেছিলেন যে এই টি-টোয়েন্টি লিগ (আইপিএল) আসার সাথে সাথে পুরুষদের ক্রিকেটে ঘরোয়া খেলোয়াড়দের খেলার মাত্রা অনেক উন্নত হয়েছে এবং মহিলা ক্রিকেটেও একই রকম হতে পারে।

The Hundred: Twitterati heap praise on Smriti Mandhana as her 61* helps  Southern Brave beat Welsh Fire

২৫ বছর বয়সী এই স্টাইলিশ ব্যাটসম্যান রবিচন্দ্রন অশ্বিনের ইউটিউব চ্যানেলে বলেছেন, “পুরুষ ও মহিলা খেলোয়াড়দের জন্য খেলার জন্য একটি মাত্র রাজ্য রয়েছে। সুতরাং যখন পুরুষদের আইপিএল শুরু হয়েছিল, তখনও একই সংখ্যক রাজ্য ছিল। কিন্তু বছরের পর বছর খেলোয়াড়দের খেলার মাত্রা বাড়তে থাকে। আজ যে আইপিএল, সেটাও ছিল ১০ বা ১১ বছর আগে। আমি মনে করি নারী ক্রিকেটের ক্ষেত্রেও একই। আমাদের সমান সংখ্যক খেলোয়াড় ক্রিকেট খেলে। এই মুহূর্তে আমি মনে করি আমরা পাঁচ বা ছয়টি দল দিয়ে ভালো শুরু করতে পারি এবং হয়তো এক বা দুই বছরে আমরা এটিকে আটটি দল করতে পারি। কিন্তু আমরা এটা শুরু না করা পর্যন্ত জানব না।”

The Hundred: Harmanpreet Kaur, Smriti Mandhana, Deepti Sharma, Jemimah  Rodrigues, Shafali Verma

তিনি মনে করেন যে আইপিএল লিগ মহিলাদের সঠিক ধরনের এক্সপোজার দিতে পারে যা তাদের খেলার উন্নতির জন্য প্রয়োজন। “আমরা পাঁচ-ছয়টি দল দিয়ে শুরু করতে পারি। কিন্তু আটটি দলের সাথে, আমি নিশ্চিত নই যে এটি কীভাবে যাবে। কিন্তু আমি মনে করি আমাদের পাঁচ বা ছয়টি দল দিয়ে শুরু করা দরকার যাতে আমরা খুব শীঘ্রই আটটি দল পেতে পারি। আমি মনে করি, যতক্ষণ না আমরা শুরু করি, আমরা আমাদের খেলোয়াড়দের বিভিন্ন স্তরে পৌঁছানোর জন্য এক্সপোজার দিতে পারব না।”

Leave a comment

Your email address will not be published.