ডাবলু টি সি ফাইনালে নিজের পছন্দের দলের নাম জানালেন এই প্রাক্তন ব্যাটসম্যান 1

ক্রিকেট ইতিহাসে আলোড়ন ফেলে দেয়া এক সিদ্ধান্ত যা সমস্ত ক্রিকেট খেলিয়ে দেশের প্রত্যেক ক্রিকেট প্রেমী তথা প্রত্যেক ক্রিকেট খেলোয়াড়কে টেস্ট ম্যাচ ক্রিকেটের প্রতি আকর্ষিত করে তোলা। ক্রিকেট নিয়ামক সংস্থা আই সি সি বিগত কয়েক বছর আগে সিদ্দান্ত নেয় তারা সারা বিশ্বের সমস্ত টেস্ট ক্রিকেট খেলা দলগুলিকে নিয়ে একটি প্রতিযোগিতার আয়োজন করবে এবং সেই মতো তারা সেটা শুরু করে। এই প্রতিযোগিতার একদম শেষ পর্বে এসে অথবা এটাও বলা যায় এই প্রতিযোগিতার ফাইনালে মুখোমুখি হয়েছে বর্তমার ক্রিকেট বিশ্বের সেরা দুই টেস্ট ক্রিকেট দল একটি বিরাট কোহলির নেতৃত্বে খেলা ভারতীয় ক্রিকেট দল এবং অপরটি কেন উইললামসনের নেতৃত্বে নিউজিল্যান্ড ক্রিকেট দল।

ডাবলু টি সি ফাইনালে নিজের পছন্দের দলের নাম জানালেন এই প্রাক্তন ব্যাটসম্যান 2

এই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল নিয়ে ক্রিকেটপ্রেমীদের মনে উত্তেজনার অন্ত নেই ,শুদু তাই নয় বিভিন্ন দেশের বিভিন্ন সময়কার ক্রিকেটার এই দুই দেশের খেলোয়াড়দের মধ্যে থেকে নিজেদের পছন্দের সেরা একাদশ তৈরি করেছেন আবার কেউ কেউ নিজেদের পছন্দের সেরা দলকে বিজয়ী হিসাবেও চিহ্নিত করেছেন। এবার নিজের পছন্দের দল কোনটি সেটা জানালেন প্রাক্তন নিউজিল্যান্ড অধিনায়ক ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককুলাম।

ম্যাককুলাম ছিলেন নিউজিল্যান্ড দলের ডানহাতি বিদ্ধংসী ওপেনার ব্যাটসম্যান তথা খুব চালাক উইকেটকিপার। তিনি তার ঝোড়ো ব্যাটিংয়ের জন্য সারা দুনিয়া জুড়ে প্রসিদ্ধ ছিলেন এবং তার এই ব্যাটিংয়ের জন্য তিনি অনেক বোলারদের কাছে রাতের দুঃস্বপ্ন ছিলেন। ম্যাককুলাম একটি বিবৃতিতে বলেন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে দুটোই খুব কঠিন প্রতিপক্ষ তাই এখানে লড়াই টাও খুব হাড্ডাহাড্ডি হবে বলে তিনি মনে করেন।

ডাবলু টি সি ফাইনালে নিজের পছন্দের দলের নাম জানালেন এই প্রাক্তন ব্যাটসম্যান 3

ম্যাককুলাম আরো বলেন এই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য তিনি নিউজিল্যান্ড দলকে এগিয়ে রাখবেন। তিনি বলেন ডাব্লুউ টি সি ফাইনালের আগে ভারতীয় দল অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলে তাদের হারিয়ে ফাইনালে পৌঁছেছে ওপর দিকে নিউজিল্যান্ড তাদের ঘরের মাঠের বাইরে একটাও টেস্ট ম্যাচ না খেলে ফাইনালে উঠেছে। ম্যাককুলাম আরো জানান কিন্তু এই মুহূর্তে নিউজিল্যান্ড ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে যেকানে ভারতীয় দল নিজেদের কোয়ারান্টিনে পর্ব কাটিয়ে সাউথাম্পটন আসবেন এবং তাদের ইসোলেশন এ থাকতে হবে।

সেক্ষেত্রে নিউজিল্যান্ড দল নিজেরদের ম্যাচ প্রাকটিস সেরে ফেলতে পারবে এই গুরুত্বপূর্ণ টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে এবং ভারতীয় দলের কাছে যেটা খুব চিন্তার বিষয় হয়ে দাঁড়াতে পারে। ম্যাককুলাম আরো জানান টেস্ট চাপিওনশিপ ফাইনাল শুরু হবার আগে ভারতীয় দল হয়তো নিজেদের মধ্যে কিছু প্রাকটিস ম্যাচ খেলতে পারে কিন্তু তাতে করে ভারতীয় দলের কাছে এটা পরিষ্কার হবে না তারা এই আবহাওয়াতে নিউজিল্যান্ড দলের বিরুদ্ধে কিভাবে মোকাবিলা করবে।

ডাবলু টি সি ফাইনালে নিজের পছন্দের দলের নাম জানালেন এই প্রাক্তন ব্যাটসম্যান 4

সব শেষে ম্যাককুলাম আবারো পরিষ্কার করে দেন এবং বলেন ভারতীয় দল এই মুহূর্তে যেভাবে তাদের পারফর্মেন্স দেকিয়ে চলছে তাতে করে তাদেরকেও খুব একটা পিছিয়ে রাখলে চলবে না , তাই তিনি এই ফাইনালের ব্যালান্স ৬০-৪০ রেখেছেন। আমার একজন ভারতীয় ক্রিকেটপ্রেমী হিসাবে এটাই আশা রাখবো ভারতীয় দল যেন তাদের ক্রমাগত বজায় রাখা অনবদ্য পারফর্মেন্স দেখিয়ে এই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালেও বিজয়ী দল হিসাবে এই প্রতিযোগিতা শেষ করতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *