Stuart Binny

ঠিক আট বছর আগে, ১৭ জুন, ২০১৪-এ বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে ম্যাচে ভারতকে ২৮ বলের দুর্দান্ত জয় এনে দিয়েছিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন খেলোয়াড় স্টুয়ার্ট বিনি (Stuart Binny)। ভক্তদের মনে চিরকাল সেই স্মৃতী থেকে যাবে। একই সময়ে, এই দিনটিকে স্মরণ করে, স্টুয়ার্টের স্ত্রী মায়ান্তি ল্যাঙ্গার টুইটারে টিম ইন্ডিয়ার জার্সি পরা বিনির একটি ছবি শেয়ার করেছেন এবং বিশ্বকে তার স্বামীর সাফল্যের কথা মনে করিয়ে দিয়েছেন।

স্টুয়ার্ট বিনির সাফল্যের কথা মনে রেখেছেন মায়ান্তি ল্যাঙ্গার

ভারতের প্রাক্তন অলরাউন্ডার স্টুয়ার্ট বিনির স্ত্রী এবং বিখ্যাত অ্যাঙ্কর মায়ান্তি ল্যাঙ্গার তার স্বামীর সবচেয়ে বড় সমর্থক। তাকে বেশ কয়েকবার স্বামীকে সমর্থন করতে দেখা গিয়েছে। একই সময়ে, সম্প্রতি মায়ান্তি তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে একটি পোস্ট শেয়ার করেছেন যাতে স্টুয়ার্টকে টিম ইন্ডিয়ার নীল জার্সি পরা দেখা যায়। বিনি ১৭ জুন, ২০১৪-এ বাংলাদেশের বিপক্ষে খেলা ওডিআই ম্যাচে তার স্বামীর পারফরমেন্সের কথা আবারও বিশ্বকে স্মরণ করিয়ে দেওয়ার জন্য এই পোস্টটি শেয়ার করেছেন। পোস্টটি শেয়ার করে তিনি লিখেছেন, ‘আজকের দিনে ৪ এ ৬’।

আসলে, এটা হল সেই মুহূর্ত যখন স্টুয়ার্ট তার বোলিং দিয়ে শুধু বাংলাদেশি খেলোয়াড়দেরই কাঁদাননি, বাংলাদেশ দলের ভক্তদেরও কাঁদিয়েছিলেন। ১৭ জুন ২০১৪, মীরপুরে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলা হয়। এই ম্যাচে প্রথমে ব্যাট করতে গিয়ে মাত্র ১০৫ রানে গুটিয়ে যায় টিম ইন্ডিয়া। ভারতের এই স্কোর এবং খেলোয়াড়দের দুর্দশা দেখে বাংলাদেশ দল ও সমর্থকরা মজ করতে শুরু করে দেয়। কিন্তু এর পর যে দৃশ্য দেখা যায় তা কেউ কল্পনাও করেনি।

বাংলাদেশের আনন্দ শোকে পরিণত করলেন স্টুয়ার্ট বিনি

যখন ২৮ বলে কেঁদেছিল সারা দেশ, স্বামীর বড় কীর্তি মনে করে এই কথা লিখলেন মায়ান্তি ল্যাঙ্গার! 1

বাংলাদেশের আনন্দকে শোকে পরিণত করতে বেশি সময় নেননি স্টুয়ার্ট বিনি। সীমিত ওভারের ম্যাচে টাইমিং সবচেয়ে গুরুত্বপূর্ণ। এমন পরিস্থিতিতে বেশি সময় নষ্ট না করে বাংলাদেশের জয়কে পরাজয়ে পরিণত করেন বিনি। জয়ের জন্য রান তাড়া করতে নেমে বাংলাদেশ দলের বিপর্যয় ঘটান স্টুয়ার্ট বিনি। ম্যাচে ৪.৪ ওভার বল করেছিলেন বিনি। ওভারে মাত্র ৪ রান খরচ করে ৬ উইকেট নেন তিনি। বিনির দুরন্ত বোলিংয়ের জোরে, প্রতিপক্ষ দল, টিম ইন্ডিয়াকে ১০৫ রানে অলআউট করার উদযাপন করে, বাংলাদেশ ৫৮ রানে ছিটকে পড়ে। বাংলাদেশকে ৪৭ রানে হারিয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে যায় টিম ইন্ডিয়া।

Leave a comment

Your email address will not be published.