Matthew Mott

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)  বুধবার জানিয়ে দিল যে, ম্যাথিউ মটকে (Matthew Mott)  ইংল্যান্ড পুরুষদের সাদা বলের প্রধান কোচ হিসেবে নিয়োগ করা হয়েছে। ৪৮ বছরের চার বছরের চুক্তি স্বাক্ষর করেছেন এবং আগামী মাসে আমস্টারডামে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ইংল্যান্ডের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে দলে যোগ দেবেন। ইসিবি চিফ অফিসার টম হ্যারিসন, ইংল্যান্ডের পুরুষ ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক রব কী, কৌশলগত উপদেষ্টা অ্যান্ড্রু স্ট্রস এবং পারফরম্যান্স ডিরেক্টর মো বোবাটের সমন্বয়ে গঠিত নির্বাচন প্যানেল সর্বসম্মতিক্রমে মেনে নিয়েছে যে সাক্ষাৎকার প্রক্রিয়া চলাকালীন মট (Matthew Mott) বুঝিয়ে দেন যে, তিনিই এই কাজের জন্য সেরা প্রার্থী।

কে এই ম্যাথিউ মট?

Matthew Mott

মট ২০১৫ সাল থেকে অস্ট্রেলিয়ান মহিলা দলের কোচের পদে অধিষ্ঠিত। তিনি তার সাত বছরের মেয়াদে অস্ট্রেলিয়াকে অনেক বড় টুর্নামেন্ট জিততে সাহায্য করেন। তার কোচিংয়ে, মহিলা অস্ট্রেলিয়া দল টানা আইসিসি টি-২০ বিশ্বকাপ, এই বছরের আইসিসি মহিলা ক্রিকেট বিশ্বকাপ এবং চারটি অ্যাশেজ সিরিজ জিতেছে। মট অস্ট্রেলিয়াকে টানা ২৬টি ওডিআই জিতে সাহায্য করেছেন, যা পুরুষ বা মহিলাদের খেলায় একটি রেকর্ড।

মটের বায়োডাটা বেশ উজ্জ্বল

Matthew Mott

মট ২০১৫ সালে অস্ট্রেলিয়া মহিলাদের টিমের দায়িত্ব নিউ সাউথ ওয়েলসের প্রধান কোচ হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। তার কোচিংয়ে দলটি ২০০৯ সালে চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ টুর্নামেন্ট জিতেছিল। এর পর তিনি গ্ল্যামারগানকে প্রশিক্ষণ দেন। এছাড়াও, ২০১৫ আইসিসি বিশ্বকাপের সময় তিনি আয়ারল্যান্ডের সাথে পরামর্শক হিসাবে যুক্ত ছিলেন। উল্লেখ্য, ইংল্যান্ডের টেস্ট দলের প্রধান কোচ হবেন ব্রেন্ডন ম্যাককালাম এবং ওয়ানডে ও টি-২০ দলের হেড কোচ হবেন ম্যাথিউ মট।

Leave a comment

Your email address will not be published.