ইংল্যান্ডের সেই স্পিনার যিনি ধোনি আর কোহলিকে বলেছিলেন কলঙ্ক, খেলতে পারেন দ্বিতীয় ওয়ানডে 1

ইংল্যান্ড আর ভারতের মধ্যে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ ২৬ মার্চ পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের মাঠে খেলা হবে। প্রথম ম্যাচ জিতে ভারতীয় দল এই সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে। তবে দ্বিতীয় ম্যাচের আগে ইংল্যান্ডের খেলোয়াড় ম্যাট পার্কিনসন্স নিজের একটি পুরোনো টুইটের প্রতিক্রিয়ার কারনে আলোচনার বিষয় হয়ে গিয়েছেন।
ম্যাট পার্কিনসন্স বর্তমানে ইংল্যান্ডের ১৪ সদস্যের দলের অংশ আর আগামী ম্যাচে তিনি আদিল রশিদের জায়গায় ইংল্যান্ডের দলে খেলার সুযোগ পেতে পারেন। কিন্তু ওই ম্যাচের আগেই তিনি ভারতীয় ক্রিকেট সমর্থকদের নিশানায় চলে এসেছেন।

পার্কিনসন্স ধোনিকে কলঙ্ক আর বিরাটকে বলেছিলেন অহংকারী

ইংল্যান্ডের সেই স্পিনার যিনি ধোনি আর কোহলিকে বলেছিলেন কলঙ্ক, খেলতে পারেন দ্বিতীয় ওয়ানডে 2

২৪ বছর বয়সী ম্যাট পার্কিনসন্স ২০১২ থেকে ২০১৪ এর মধ্যে নিজের টুইটার হ্যান্ডেল থেকে এমএস ধোনি আর বিরাট কোহলিকে নিয়ে খারাপ কথা বলেছিলেন। ম্যাট পার্কিনসন্স মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলির ব্যাপারে বিতর্কিত কথা বলে তাএর কলঙ্ক পর্যন্ত বলে দিয়েছিলেন, তারপর তিনি বিরাটকে কোহলিকে আজেবাজে কথা বলিয়ে বলে অহংকারীও বলে দিয়েছিলেন। শুধু তাই নয় তিনি এটাও বলেছিলেন যে তিনি বিরাট কোহলিকে ঘৃণা করেন।
তবে পরে পার্কিনসন্স নিজের ওই টুইটটি ডিলিট করে দিয়েছিলেন। সেই সময় তিনি মাত্র ১৭ বছর বয়সী একজন তরুণ ছিলেন। পার্কিনসন্স সেই খেলোয়াড় যিনি টিম ইন্ডিয়ার ফার্স্টক্লাস ক্রিকেট নিয়ে প্রশ্ন তুলে জাদেজাকেও জড়িয়ে ফেলেছিলেন।

গত বছরও হয়েছিল টুইট ভাইরাল যখন পার্কিনসন্স করেছিলেন ডেবিউ

ইংল্যান্ডের সেই স্পিনার যিনি ধোনি আর কোহলিকে বলেছিলেন কলঙ্ক, খেলতে পারেন দ্বিতীয় ওয়ানডে 3

গত বছর যখন ইংল্যাণ্ডের দল দক্ষিণ আফ্রিকার সঙ্গে ওয়ানডে সিরিজ খেলেন সেই সিরিজের প্রথম ম্যাচে ম্যাট পার্কিনসন্স ডেবিউ করেছিলেন আর ওই ম্যাচে তিনি ৮.৪ ওভারে ৪৮ রান দিয়ে একটিও উইকেট নিতে পারেননি, ইন্ডিয়ান সমর্থকরা সেই সময়ও ম্যাটের এই টুইটটি ভাইরাল করেছিলেন আর এই খেলোয়াড়কে নিয়ে দারুণ ট্রোল করেছিলেন। তবে সেই একই পরিস্থিতি এখন ম্যাট পার্কিনসন্স এখনও ভোগ করছেন আর বাজে কমেন্টের জন্য আলোচনার কেন্দ্র হয়ে রয়েছেন।

দেখা গেলে ম্যাটের কেরিয়ারের শুরু ভালো হয়নি। ম্যাট আন্তর্জাতিক স্তরে এখনও পর্যন্ত ২টি ওয়ানডে খেলেছেন যার মধ্যে তিনি ভালো শুরু পাননি। তবে টি-২০ ফর্ম্যাটের ২টি ম্যাচে তিনি ইংল্যান্ডের দলের হয়ে ৫টি উইকেট নিতে সফল হয়েছেন। পার্কিনসন্স ডোমেস্টিক লেভেলে লিস্ট এ কেরিয়ারের ২৭টি ম্যাচে ৫.১৭ইকোনমি রেটে ৪২টি উইকেট নিয়েছেন, অন্যদিকে টি-২০ ফর্ম্যাটের ৪৯টি ম্যাচে ৭.৩১ এর ইকোনমি রেটে ৮০টি উইকেট হসিল করেছেন।

ম্যাট পার্কিনসন্সকে ভোগ করতে হতে পারে বিরাটের আক্রমণ

ইংল্যান্ডের সেই স্পিনার যিনি ধোনি আর কোহলিকে বলেছিলেন কলঙ্ক, খেলতে পারেন দ্বিতীয় ওয়ানডে 4

ইংল্যান্ডের অধিনায়ক ইয়োন মর্গ্যান যদি পার্কিনসন্সকে আদিল রশিদের জায়গা দেন তো মাঠে যখন অধিনায়ক কোহলি আর ম্যাট পার্কিনসন্স মুখোমুখি হবেন তো তো রোমাঞ্চকর দৃশ্য দেখতে পাওয়া যেতে পারে। যেখানে কোহলি নিজের ব্যাটে এই খেলোয়াড়কে শিক্ষা দেবেন,। ম্যাট ভারতের সঙ্গে প্রথম ম্যাচ খেলবেন যেখানে ভারতীয় অভিজ্ঞ খেলোয়াড়দের সামনে তাকে পড়তে হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *