RCBvsPBKS: আরসিবির ভরসাযোগ্য খেলোয়াড় হলেন ভিলেন, পাঞ্জাবের বিরুদ্ধে ৩৪ রানে হার

আইপিএল ২০২১ এর ২৬তম ম্যাচ পাঞ্জাব কিংস আর আরসিবির মধ্যে খেলা হয়েছে যেখানে পাঞ্জাব কিংসের দল নিজেদের ব্যাটসম্যান আর বোলারদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে এই ম্যাচ ৩৪ রানে জয়লাভ করেছে। এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নামা পাঞ্জাব কিংসের দল নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান করে, যার জবাবে ব্যাট করতে নামা আরসিবির দল ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৫ রানই করতে পারে।

পাঞ্জাব দিয়েছিল ১৮০ রানের লক্ষ্য

RCBvsPBKS: আরসিবির ভরসাযোগ্য খেলোয়াড় হলেন ভিলেন, পাঞ্জাবের বিরুদ্ধে ৩৪ রানে হার 1

এই ম্যাচে বিরাট কোহলির নেতৃত্বাধীন আরসিবি টসে জেতে আর পাঞ্জাবকে প্রথমে ব্যাট করতে আমন্ত্রন জানায়। প্রথমে ব্যাট করতে নামা পাঞ্জাব অধিনায়ক কেএল রাহুলের দুর্দান্ত ইনিংসের সৌজন্যে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান করেচ, যার মধ্যে ক্রিস গেইলের ৪৬ রানের যোগদান ছিল। অন্যদিকে হরপ্রীত বরার এই ম্যাচে ১৭ বলে ২৫ রানের ইনিংস খেলেন। আরিসবির বোলারদের মধ্যে কাইল জেমিসন সবচেয়ে সফল বোলার থেকেছেন। তিনি ২টি উইকেট নেন। অন্যদিকে শাহবাজ আহমেদ, যজুবেন্দ্র চহেল, ড্যানিয়েল স্যামস একটি করে উইকেট নেন।

আরসিবির ব্যাটসম্যানরা হলেন ব্যর্থ

RCBvsPBKS: আরসিবির ভরসাযোগ্য খেলোয়াড় হলেন ভিলেন, পাঞ্জাবের বিরুদ্ধে ৩৪ রানে হার 2

লক্ষ্য তাড়া করতে নামা আরসিবির দলের ব্যাটসম্যানদের মধ্যে অধিনায়ক বিরাট কোহলি আর তরুণ দেবদত্ত পডিক্কেলের তরফে ভালো প্রদর্শন দেখতে পাওয়া যায়নি। অন্যদিকে মিডল অর্ডারে ব্যাট করতে নামা গ্লেন ম্যাক্সওয়েল আর এবি ডেভিলিয়র্সও বিশেষ কিছুই করতে পারেননি। আরসিবির নীচের দিকে আসা কমিশন আর হর্ষল প্যাটেল দ্রুতগতির ইনিংস খেলেন, কিন্তু তা দলকে জয় এনে দিতে পর্যাপ্ত ছিল না।

পাঞ্জাবের বোলারদের মধ্যে হরপ্রীত বরার ৩ উইকেট নেন, অন্যদিকে রবি বিষ্ণোই দুটি উইকেট নেন। রায়লি মেরিডিথ,মহম্মদ শামি, ক্রিস জর্ডন একটি করে উইকেট নেন।

আরসিবির প্রধান ব্যাটসম্যানরা হলেন ব্যর্থ

RCBvsPBKS: আরসিবির ভরসাযোগ্য খেলোয়াড় হলেন ভিলেন, পাঞ্জাবের বিরুদ্ধে ৩৪ রানে হার 3

এই ম্যাচে আরসিবির মিডল অর্ডারের ব্যাটসম্যানদের ব্যর্থ হওয়ায় দলকে ভুগতে হয়। এর আগের ম্যাচে যখন দলের ওপেনাররা দ্রুত আউট হয়ে গিয়েছিলেন তখন এবি ডেভিলিয়র্স আর গ্লেন ম্যাক্সওয়েল দুর্দান্ত প্রদর্শন করে দলকে জয় এনে দিয়েছিলেন। কিন্তু আজকের ম্যাচে এই খেলোয়াড় দুজনই ব্যর্থ হয়ে যান। অন্যদিকে বোলারদের মধ্যে দলের ভরসাযোগ্য বোলার আর পার্পল ক্যাপ হোল্ডার হর্ষল প্যাটেল যথেষ্ট বেশি রান দিয়ে দেন, যা দলকে সমস্যায় ফেলে দেয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *